Advertisement
২২ জুলাই ২০২৪
Fashion Hacks

কানে ব্যথার ভয়ে ভারী দুল পরতে পারেন না? ৩ টোটকা জানলেই মুশকিল আসান হবে

ব্যথা হলেও সাজের সঙ্গে আপস করা যাবে না! ভারী দুল পরার সময়ে কি‌ছু টোটকা মেনে চললে আর যন্ত্রণা সইতে হবে না। জেনে নিন সহজ ৩টি টোটকা।

Useful tips to wear heavy earrings without pain

ব্যথার ভয়ে স্টাইলের সঙ্গে আপস নয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৪ ১৯:০৯
Share: Save:

শাড়ি হোক কিংবা আনারকলি, জিন্‌স-কুর্তি হোক কিংবা লেহঙ্গা, সঙ্গে কানে বড় মাপের ঝুমকো কিংবা স্টেটমেন্ট দুল পরার চল এখন ফ্যাশনে ভীষণ ‘ইন’। ভিড়ের মাঝে সকলের নজর কাড়তে ভারী দুল পরে নিলেও দু’-চার ঘণ্টা কাটানোর পর কানে ব্যথা হয় অনেক সময়। তবে ব্যথা হলেও সাজের সঙ্গে আপস করা যাবে না! তা হলে উপায়? ভারী দুল পরার সময়ে কি‌ছু টোটকা মেনে চললে আর যন্ত্রণা সইতে হবে না। জেনে নিন সহজ ৩টি টোটকা।

১) বড় কোনও দুল পরার আগে কানের লতিতে ক্রিম লাগিয়ে নিন। কানের পাতায় হাত দেবেন না। শুকিয়ে এলে সাবধানে দুলটি পরে নিন। এতে ব্যথা হবে না আর কানে চাপও পড়বে না। এ ছাড়া, ওষুধের দোকানে অবশ করার জন্য ক্রিম পাওয়া যায়। সেই ক্রিমও কানের লতিতে লাগিয়ে নিতে পারেন।

২) ভারী কানের দুলের সঙ্গে ছোট ধূসর রঙের প্যাচ থাকে। এই প্যাচগুলি কানের লতিতে বেশি চাপ সৃষ্টি করে, ফলে কানে ব্যথা হয়। এই ধরনের প্যাচের বদলে ভারী এবং বড় কানের দুলের সঙ্গে রবারের তৈরি প্যাচ ব্যবহার করুন। তাতে লতির উপর বাড়তি চাপ পড়বে না।

Useful tips to wear heavy earrings without pain

বড় কোনও দুল পরার আগে কানের লতিতে ক্রিম লাগিয়ে নিন। ছবি: সংগৃহীত।

৩) ভারী কানের দুলের সঙ্গে সাধারণত আলাদা করে চেন দেওয়া থাকে। চেনের এক প্রান্ত দুলের সঙ্গে ও অন্য প্রান্তটি চুলের সঙ্গে বেঁধে নিলে ব্যথা লাগবে না কানে। আর কানের দুলের সঙ্গে কোনও চেন না থাকলে কিংবা চেন পরতে না চাইলে কানের ছিদ্রের পিছন দিকে একটি ব্যান্ড-এড লাগিয়ে নিন। তার পরে দুলটি পরলে আর ব্যথা হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fashion Hacks Fashion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE