Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied

লাইফস্টাইল

এই শৈলশহরেই জমে উঠুক আপনার বিয়ে

নিজস্ব প্রতিবেদন
০৫ ডিসেম্বর ২০১৭ ০৯:৪৯
নতুন প্রজন্ম ক্রমশ ঝুঁকছে ডেস্টিনেশন ওয়েডিংয়ের দিকে। শুধু তারকারাই নয়, শহুরে কোলাহল থেকে দূরে ছিমছাম পরিবেশে গুটিকয়েক বন্ধু বা আত্মীয়ের মাঝে বিয়ে সেরে ফেলতে চাইছেন অনেকেই। সে জন্য বেছে নিচ্ছেন দেশ-বিদেশের নানা হিল স্টেশন। গ্যালারির পাতায় রইল এ দেশেরই কয়েকটি শৈলশহরের খোঁজ।

মুসৌরি: হিল স্টেশন যদি আপনার প্রথম পছন্দহয়, তাহলে সুন্দর করে সাজানো শৈলশহর মুসৌরি হল বেস্ট অপশন। সবুজ তরঙ্গের মতো পাহাড়ের সারি আর ফুলের সমারোহে নজর কাড়া দূন ভ্যালিতে সেরে ফেলুন আপনার স্বপ্নের ডেস্টিনেশন ওয়েডিং।
Advertisement
শিমলা:ছবিরমতো এক শৈলশহর। পাইন আর ধুপির ছায়ায় মোড়া। ডেস্টিনেশন ওয়েডিংয়ের জন্য বেছে নিন  হিমেল হাওয়া জড়ানো পাহাড়ঘেরা অনবদ্য এই শৈলশহরকে।

লাভাসালেকসিটি:  পশ্চিমঘাট পর্বতের ঢালে নিরালা হ্রদশহর লাভাসা। লাভাসা প্রকৃতি ও পরিবেশের চমকদার মিশেল। বিলাসবহুল মহার্ঘ হোটেল, ওয়াটার কমপ্লেক্সের ছড়াছড়ি। ডেস্টিনেশন ওয়েডিংয়ের জন্য বেছে নিতেই পারেন যানজটহীন লাভাসাকে।
Advertisement
পঞ্চপুলা: ডালহৌসি থেকে ৩ কিলোমিটার দূরে মনমাতানো শৈলশহর পঞ্চপুলা। পাহাড়ি নদীর ঢালে সূর্যাস্তের শোভা দেখতে দেখতে সেরে ফেলতেই পারেন আপনার স্বপ্নের ডেস্টিনেশন ওয়েডিং। তবে পঞ্চপুলা ভ্রমণের আদর্শ সময় মে থেকে অক্টোবর মাস।

হৃষিকেশ:এক দিকে মন্দিরের শোভা অন্যদিকে সবুজে পাহাড়ের সারি, ইতিহাস এবং ঐতিহ্যের অদ্ভুত মিশেল হৃষিকেশে। ডেস্টিনেশন ওয়েডিংয়ের জন্য সপরিবার পাড়ি দিতে পারেন গঙ্গা-পাড়ের এই মনোরম শৈলশহরটিতে।