Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Relationship Tips: মুখে না বললেও যে আপনার প্রেমে হাবুডুবু খাচ্ছেন কাছের মানুষ, কী করে বুঝবেন

অনেক সময়ই কেউ মুখ ফুটে মনের কথা বলে উঠতে পারেন না। কিন্তু তাঁদের কিছু ব্যবহারেই বলে দেওয়া যায়, যে তিনি প্রেমে পড়েছেন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৫ নভেম্বর ২০২১ ২০:৪১
Save
Something isn't right! Please refresh.
‘জানে তু ইয়া জানে না’ ছবির মুখ্য জুটি বহু দিন একে অপরকে নিজেদের মনের কথা বলতেই পারেনি।

‘জানে তু ইয়া জানে না’ ছবির মুখ্য জুটি বহু দিন একে অপরকে নিজেদের মনের কথা বলতেই পারেনি।
ছবি: সংগৃহীত

Popup Close

সব কথা সব সময় বলা যায় না। তবে সব কথা মুখ ফুটে বলতেও লাগে না। অনিমেষ কি কলেজবেলায় মাধবীলতাকে বলতে পেরেছিল সে তাকে কতটা ভালবাসে? অমিত-লাবণ্যর কি একে অপরকে বলার প্রয়োজন পড়েছিল তাদের সম্পর্কটা ঠিক কী রকম? অবশ্য সাহিত্যের এই উদাহরণগুলি যতই শুনতে রোম্যান্টিক লাগুক, বাস্তবে যদি আপনার কাছের মানুষ পরিষ্কার করে নিজের মনের কথা না বলতে পারেন, তা হলে অনেক সময়ে বিভ্রান্তি তৈরি হতে পারে। মন খুঁতখুঁত করতে পারে। আপনার অহেতুক মন খারাপও হতে পারে। তাই সে সবের অবকাশ যাতে না থাকে, তার জন্যেও কিছু উপায় রয়েছে। কিছু ব্যবহারই বলে দিতে পারে যে কেউ আপনার প্রেমে হাবুডুবু খাচ্ছেন। জেনে নিন সেগুলি কী।

১। আপনার কোনও প্রয়োজনে তাঁকে সব সময়েই আপনি পাশে পান। হাজার ব্যস্ততার মধ্যেও আপনার জন্য আলাদা করে কিছু সময় বার করেন তিনি।

২। জীবনের নানা ক্ষেত্রে সে আপনার মতামত গুরুত্ব দেন। তাঁর জীবনের বিভিন্ন বিষয়েও তিনি নিজে সিদ্ধান্ত নেওয়ার আগে আপনার মতামতা জানতে চান।

Advertisement
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।


৩। আপনাকে কোনও কথা দিলে, তিনি চেষ্টা করেন সেটা রাখার। এমন খুব কম হয় যে বিষয়ে তিনি কথার খেলাপ করেন।

৪। তাঁর কাছে আপনাকে কোনও ভনিতা করতে হয় না। আপনি ঠিক যে রকম, তিনি আপনাকে ঠিক সে ভাবেই পছন্দ করেন। আপনি ছেলেমানুষি, খামখেয়ালি— কোনওটাই তাঁর অপছন্দ নয়।

৫। পারিবারিক অনুষ্ঠানে আপনাকে তিনি কি আপনাকে বার বার ডাকছেন? বাবা মায়ের সঙ্গে পরিচয় করিয়ে দেন? তা হলে আপনি অনেকটা নিশ্চিত হতে পারেন।

৬। আপনি কি নতুন কিছু করার স্বপ্ন দেখেন? হয়তো সেই স্বপ্নের কথা শুনে বেশির ভাগ মানুষ আপনাকে নিয়ে ঠাট্টা করেন। কিন্তু সেই মানুষটা যদি আপনাকে সত্যি সত্যি ভালবাসেন, তা হলে আপনি ভরসা রাখতে পারেন।

৭। নিজে থেকেই সে আপনার সঙ্গে বার বার যোগাযোগ করেন? আপনার সঙ্গে যত বেশি সম্ভব সময় কাটানোর চেষ্টা করেন। শুধু ভাল সময়ে নয়, তাঁর খারাপ সময়ও আপনার সঙ্গ চান তিনি, তা হলে ধরে নিতে পারেন, তাঁর আপনার প্রতি অনুভূতিগুলি গভীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement