• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জিও-র সবচেয়ে সস্তা ৪জি ফিচার ফোনের ফার্স্ট লুক ফাঁস!

Reliance Jio
এটাই নাকি জিও-র ফিচারফোন।

বাজারে আসার আগেই ফাঁস হয়ে গেল রিলায়্যান্স জিও-র সস্তার ফিচার ফোন। ৪জি ভোলটি যুক্ত ফিচারফোন। অনেক দিন ধরেই শোনা যাচ্ছিল, ভীষণ সস্তায় ৪জি ফিচারফোন নিয়ে আসতে চলেছে জিও। একটি টেক ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, ইতিমধ্যেই উত্পাদন শুরু হয়ে গিয়েছে এই নতুন মোবাইলের। খুব শীঘ্রই তা বাজারে আসতে চলেছে বলে দাবি তাদের।

প্রত্যন্ত গ্রামে ৪জি পরিষেবাকে ছড়িয়ে একচেটিয়া বাজার ধরতেই জিও-র এই উদ্যোগ বলে সূত্রের খবর। এ ছাড়া যে সব ফিচারফোন ব্যবহারকারীরা স্মার্টফোনে অভ্যস্থ নন, এ বার তাঁরাও ৪জি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন বলে দাবি সংস্থার। কেমন হবে সেই মোবাইল? একটি টেক ওয়েবসাইট সূত্রে খবর, দুই ধরনের ফোন আনছে জিও। এই ফোনে থাকবে কোয়ালকম এবং স্প্রেডট্রাম চিপসেট। যদিও এই চিপসেটগুলি মোবাইলের নির্ধারিত দাম থেকে বেশি। সূত্রের খবর, এই মুহূর্তে ভর্তুকি দিয়েই ফিচারফোনটি লঞ্চ করবে জিও। সম্ভবত ওই ফোনের দাম থাকবে ৯৯৯ থেকে ১৫০০ টাকার মধ্যে।

আরও পড়ুন- ইউজারদের জন্য দু’টি নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ

জিও-র এই ফিচারফোনে থাকতে পারে বেসিক হার্ডওয়্যার। ২.৪ ইঞ্চি স্ক্রিন। ৫১২ মেগাবাইট র‌্যাম। ৪ গিগাবাইট অভ্যন্তরীণ মেমরি। ২ মেগা পিক্সেল রিয়ার ক্যামেরা। ভিজিএ ফ্রন্ট ক্যামেরা। এছাড়া ওয়াইফাই, জিপিএস-র মতো প্রযুক্তি থাকতে পারে। মাই জিও, জিও টিভি, জিও সিনেমা-র মতো জিও-র নিজস্ব বেশ কিছু অ্যাপস থাকবে এই ফিচারফোনে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন