Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied

লাইফস্টাইল

ভ্যালেন্টাইন’স ডে-তে প্রিয় মানুষকে নিয়ে কোন রেস্তরাঁয় যাবেন? রইল নানা অফারের খোঁজ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৩ ফেব্রুয়ারি ২০১৯ ১২:৩২
প্রেম প্রতিটা মুহূর্তের জন্য্। তবু ক্যা লেন্ডারে এই একটা দিন আলাদা করে বরাদ্দ ভালবাসার জন্যা। আর সে দিন জুড়ে কোন‌ও পরিকল্পনা থাকবে না, তা কি হয়! একসঙ্গে সময় কাটানোর পাশে খাওয়াদাওয়ার কথাও ভাবতে হবে। তাই জিভে জল আনা বিভিন্ন পদ ও নানা অফার নিয়ে হাজির কলকাতার নানা রেস্তরাঁ। কোথায় কী কী পদ কত দামে মিলছে?

সম্পর্ক যেমন টক-ঝাল-মিষ্টির হয়,খাবারেও সেই ফ্লেভার ধরে রাখছে কোয়েস্ট মল-এর বম্বে ব্রাশেরি। স্টার্টার থেকে ডেজার্ট সবেতেই সিগনেচার ডিশের ছোঁওয়া। পনির ও মাছ থাকবে স্টার্টারে। চিজ দেওয়া লভ কেক, ভেজনন-ভেজের জমাটি মেন কোর্স, মকটেল-সহ বেছে নিতে পারেন ফুল কোর্স খাওয়াদাওয়ার পাঁচ-পাঁচটি ডিশ।খরচ মাত্র ১০৯৫ টাকা।
Advertisement
ভালবাসার সঙ্গে মিলিয়ে নানা পদের নাম রেখেছে সিটি সেন্টার২-এর ট্রাফিক গ্যাস্ট্রোপাব। চাঁদ মেরা দিল, ম্যারি মি, ফার্স্ট প্রপোজ, অ্যাঞ্জেল হেয়ার, কুল কিস— এ সব নামেই টেবিলে হাজির হবে রেড পেস্টো ম্যারিনেটেড পমফ্রেট, বাটার গার্লিক প্রন, স্প্যাগেটি, মকটেলরা। অসাধারণ এসব খাবারচাখতে দু’জনের খরচকর বাদে ১৮০০ টাকা।

কেবল ফোনেই হোয়াটস অ্যাপ থাকে না ১২২/এ সাদার্ন অ্যাভিনিউতেও থাকে। এই ঠিকানার হোয়াটসঅ্যাপ কাফেও এ বার ভি-ডে’র জন্য সাজিয়েছে র‌্যাপড় প্রন, বেকড ভেটকি, হার্ট শেপড ব্রাউনি, বেকড আলাস্কা। মনের মানুষকে নিয়ে এই কাফেতে সময় কাটাতে পারেন মাত্র ১৫০০ টাকার বিনিময়ে!
Advertisement
সল্টলেকের দিকে আড্ডা দেওয়ার পরিকল্পনা আছে? তা হলে পেটপুজো সারুন কলেজ মোড়ের কাছে গোদরেজ ওয়াটার সাইডে রেইজ দ্য বার-এ। পিৎজা থেকে বার্গার সবই এ দিন হার্টের আকারে। সঙ্গে মনকাড়া মকটেল, পাস্তার বিপুল আয়োজন। ভ্যালেন্টাইন স্পেশাল এই মেনু চালু থাকবে ১৭ ফেব্রুয়ারি অবধি। দু’জনের খরচ ১৮০০ টাকা।

হিন্দুস্তান পার্কের ৭ নং যতীন বাগচী রোডের কাফে ড্রিফটারে আবার চিকেন নাগেটে চিজ পুরে তাকে বানানো হচ্ছে হার্টের আকারে। লাল ভেলভেটের মতো মখমলি কেকেও থাকছে হৃদয়ের ছোঁওয়া। মকটেলও স্বাদে-গন্ধে মন জয় করবে সহজেই। মনের মানুষকে নিয়ে বেড়ানোর ফাঁকে খানিক জিরিয়ে নিতে আসতেই পারেন এখানে। খরচ পড়বে ৫০০ টাকা।

কেকের দুনিয়ায় ‘বন অ্যাপেটাইট’-এর নাম শোনেননি এমন সংখ্যা হাতে গোনা। এ বার ভ্যালেন্টাইন’স ডে-তে ঢুঁ মারতেই পারেন ১০৯/২৬ হাজরা রোডের এই কাফেতে সালামি থেকে কেক, বার-বি-কিউ পনির থেকে চিকেন সব খাবারেই নতুন নতুন গবেষণার ছোঁওয়া। পেটের সঙ্গে মন ভরাতে হাজির হোন এখানে। পকেটে ৫০০ টাকা থাকলেই চলবে।

ভালবাসার উদযাপনে গোলাপের আকারে ডিমসাম এনে সাড়া ফেলে দিয়েছে চিনার পার্ক সিলভার আর্চের দোতলায় ফ্রেন্ডস অব ফো। কাল মনের মানুষকে নিয়ে মোমের আলোয় খাওয়াদাওয়া করারও বিশেষ ব্যবস্থা রাখছে এই রেস্তরাঁ। এখানকার চিকেন শাফালে, প্রন হর গাও, স্পেশাল চিলি চিকেনের স্বাদ না নিলে ঠকবেন। দাম পড়বে ৮০০ টাকা ও অতিরিক্ত কর।

নবাবি খাবারদাবার পছন্দ করেন তিনি? আর তাঁর মনের মতো করেই এ দিন কাটাতে চান? তা হলে উপায় আছে। মোগলাই খানার নানা পদ সাজিয়ে রেখেছে পার্ক প্যাভিলিয়ন কাফে জেমসন ইন সিরাজ রেস্তরাঁ। ৫৬, পার্ক স্ট্রিটই হয়ে উঠতে পারে আপনার বাফে ডিনারের ঠিকানা। মকটেল থেকে ডেজার্ট সবেতেই দারুণ মোগলাই পদ খেতে খরচ পড়বে কর-সহ ৮০০ টাকা।

জিভে জল আনা স্যুপ, লুম্পিয়া প্রন রোল, নানা স্প্যাগেটি ও চিকেনের নানা কন্টিনেন্টাল ডিশ হাজির করছে ১৬৪/১, মানিকতলা মেন রোডের ‘চ্যাপ্টার টু’। মোমের আলোয় লাঞ্চ সঙ্গে রোমান্টিক গানের আবহে এই দিনটা কাটাতেই পারেন নিভৃতে। আমিষ বাফেতে খরচ পড়বে ২০০০ টাকা। নিরামিষ খেলে ১৭০০ টাকা।

লাল প্রেমের রং। আর তাকেই খাবারের পাতে হাজির করেছে অওধ ১৫৯০। এই রেস্তরাঁর সুনাম আছে নবাবি খানায়। প্রেমিক-প্রেমিকার জন্য প্রায় সব পদেই গোলাপের ছোঁয়াচ রেখেছেন তাঁরা। তন্দুরি লবস্টার, কাবাব, বিরিয়ানিতে মন মজাতে গেলে ঢুঁ মারুন এখানে। খরচ কর-সহ হাজার টাকা। ২৩/বি দেশপ্রিয় পার্ক-সহ এদের সব শাখাতেই মিলবে এই অফার।

একা হোন বা দোকা— সকলের জন্যই এই দিনে বিশেষ অফার রেখেছে গোলপার্কেফায়ার স্টেশনের উল্টোদিকের কোস্টাল মাচা। মটন ইস্টু, আপম, চিকেন ঘি রোস্টের মতো পদ তো থাকছেই, সঙ্গে এ বার চিনে খাবারে কোস্টাল স্বাদ মিশিয়েছেন এঁরা। পটলি বিরিয়ানির সঙ্গে কেরল প্রন ও সিঙ্গলদের জন্য সিঙ্গল থালির বিশেষ অফার সাড়া জাগিয়েছে ইতিমধ্যেই।