Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bizarre

দিনের পর দিন ক্যানসার আক্রান্ত হওয়ার ভান করতেন স্ত্রী, সিনেমা দেখে বুঝতে পারলেন সঙ্গী

প্রাক্তন স্ত্রী বলেছিলেন তিনি ক্যানসারে আক্রান্ত। আর সেই মিথ্যা নিয়েই আতঙ্কে দিন কাটিয়েছেন তিনি। নিজের প্রাক্তন স্ত্রীকে নিয়ে এমনই অভিযোগ করলেন ইয়াইয়া কমপেন নামের এক মহিলা।

‘দ্য ফল্ট ইন আওয়ার স্টারস’ বই দেখেই ক্যানসার রোগীর ভান করেন স্ত্রী, অভিযোগ এক ব্যক্তির।

‘দ্য ফল্ট ইন আওয়ার স্টারস’ বই দেখেই ক্যানসার রোগীর ভান করেন স্ত্রী, অভিযোগ এক ব্যক্তির। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ১৮:৫৬
Share: Save:

যাঁর সঙ্গে ঘর করছিলেন তিনি, দিনের পর দিন ঠকিয়ে এসেছেন। সুস্থ হওয়া সত্ত্বেও দীর্ঘ দিন বলে গিয়েছেন, তিনি ক্যানসারে আক্রান্ত। আর সেই মিথ্যা নিয়েই আতঙ্কে দিন কাটিয়েছেন জীবনসঙ্গী। নিজের প্রাক্তন স্ত্রীকে নিয়ে এমনই অভিযোগ করলেন ইয়াইয়া কমপেন নামের এক মহিলা।

ইয়াইয়া দাবি করেছেন, দীর্ঘ দিন তিনি সমকামী সম্পর্কে ছিলেন। তাঁর সঙ্গী তাঁকে জানান, তিনি মারাত্মক হাড়ের ক্যানসারে আক্রান্ত। আর বেশি দিন বাঁচবেন না তিনি। হাতে বেশি সময় নেই দেখে, অল্প দিনের আলাপেই সঙ্গীকে বিয়ে করে নেওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

কিন্তু তাঁদের জীবনে বদল আসে ২০১৪ সালে। ওই বছর তিনি হলিউড ছবি, ‘দ্য ফল্ট ইন আওয়ার স্টারস’ দেখেন ইয়াইয়া। ছবিটিতে ক্যানসার আক্রান্ত দুই রোগীর কাহিনি প্রদর্শিত হয়। ইয়াইয়া জানান, ছবিটি দেখে তাঁর মনে হয় তাঁর স্ত্রীর ঘটনাও কার্যত এই রকমই। প্রথমে দুঃখ পেলেও কিছু কিছু বিষয়ে খটকা লাগে তাঁর। এর পর যে বইটির থেকেই ওই ছবিটি তৈরি জন গ্রিনের সেই বইটি কিনে ফেলেন তিনি। পড়ে দেখেন উপন্যাসটি। তাতেই চমকে ওঠেন তিনি। দেখেন স্ত্রী তাঁকে যা যা বলেন, তাঁর অধিকাংশ কথাই সেই বইটি থেকে নেওয়া।

এর পর স্ত্রীকে গোটা বিষয়টি নিয়ে চাপ দেন ইয়াইয়া। তখনই স্ত্রী জানান, মোটেই ক্যানসারে আক্রান্ত নন তিনি। ওই বইটি দেখেই নিজের অসুস্থতার গল্প ফাঁদেন তিনি। এর পরই ভেঙে যায় দু’জনের সম্পর্ক। ঠিক কেন প্রাক্তন স্ত্রী এমন ঘটনা ঘটিয়েছিলেন, তা নিয়ে নিশ্চিত নন ইয়াইয়া। কিন্তু তাঁর ধারণা প্রাক্তন স্ত্রী ‘মাঞ্চহজন সিন্ড্রোম’-এ আক্রান্ত। এটি এমন একটি মানসিক অবস্থা যাতে সংশ্লিষ্ট ব্যক্তি অসুস্থ হওয়ার ভান করেন। এত দিন নিজের প্রাক্তন স্ত্রীকে নিয়ে এই সব কথা বলতে পারেননি ইয়াইয়া। সম্প্রতি ‘মাঞ্চহজন সিন্ড্রোম’ নিয়ে সচেতনতা প্রচারের জন্যই এ কথা প্রকাশ্যে আনলেন তিনি, দাবি ইয়াইয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre film Cancer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE