• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বাজারে আসার আগেই ফাঁস হয়ে গেল এমআই ছয়ের ফিচার এবং দাম

Mi
বাজারে আসছে এমআই ছয়!

জল্পনা ছিল বেশ কয়েক দিন ধরেই। বাজারে আসতে চলেছে জিওমি-র এমআই সিরিজের নতুন সংস্করণ। জিওমি এমআই সিক্স। বিভিন্ন টেক ওয়েবসাইটের সূত্রের খবর, ২০১৭-র মাঝামাঝিতেই লঞ্চ করতে পারে এই মোবাইলটি।

এই মুহূর্তে বিশ্বে মোবাইল প্রস্তুতকারক সংস্থা হিসাবে ৪ নম্বর জায়গায় রয়েছে জিওমি। চিনা এই সংস্থার অন্যতম বড় বাজার ভারত। জিওমির নতুন মোবাইল নিয়ে স্বভাবতই উদ্দীপনা রয়েছে এই দেশের মোবাইলপ্রেমীদের। একটি চিনা টেক ওয়েবসাইটের খবর অনুযায়ী, এমআই সিক্স এবং এমআই সিক্স প্রো নামে দু’টি মডেল আসতে চলেছে। সেই ওয়েবাসাইটের আরও দাবি, এমআই সিক্স স্মার্টফোনটির স্ক্রিন ফ্ল্যাট এবং সিক্স প্রো ডুয়েল কার্ভ স্ক্রিন থাকবে। তবে শুধু স্ক্রিনের তফাত নয় র‌্যামের তারতম্য থাকবে বলে জানা যাচ্ছে। ফোর জিবি র‌্যাম-সহ ১২৮ জিবি ইন্টারনাল মেমরি থাকবে এমআই সিক্সে। পাশাপাশি এমআই সিক্স প্রো-তে থাকতে পারে ৬ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। মডেল দু’টিতে ফিঙ্গার প্রিন্ট সেন্সর থাকতে পারে বলেও দাবি ওই চিনা ওয়েবসাইটের।

আর কী ফিচার থাকতে পারে এমআই সিক্সের? চিনা ওয়েবসাইট সূত্রের খবর, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর এবং ৪ হাজার মিলি অ্যাম্পিয়ার ক্ষমতার ব্যাটারি থাকতে পারে এমআইয়ের নতুন মডেলটিতে।

এমআই সিক্স এবং সিক্স প্রো-র দাম কত হতে পারে? এমআই সিক্সের দাম হতে পারে ভারতীয় মুদ্রায় ২০ হাজার টাকা এবং সিক্স প্রো-র দাম ২৫ হাজার টাকার হওয়ার সম্ভাবনা রয়েছে, বলে দাবি ওই চিনা ওয়েবসাইটের।

আরও পড়ুন- ৯৯৯ টাকায় ফোর জি মোবাইল আনছে রিলায়্যান্স জিও, কী কী থাকছে জেনে নিন

আরও পড়ুন- আপডেট করলেই হোয়াটসঅ্যাপের আড্ডা জমে যাবে, কেন? জেনে নিন

আরও পড়ুন- নতুন স্মার্টফোনের দাম শুনে ভিরমি খাচ্ছেন মোবাইলপ্রেমীরা!

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন