• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সিএএ-র প্রতিবাদ করায় বাবা-মার জেল, ১৪ মাসের শিশুর মুখ দেখলেন দু’সপ্তাহ পর

varanasi
ছোট মেয়েকে কোলে তুলে নিয়েছেন মা একতা শেখর। ছবি: টুইটার।

Advertisement

সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদ করে পুলিশের হাতে আটক হয়েছিলেন বাবা-মা। দুসপ্তাহ পর জামিনে ছাড়া পেয়ে ছোট্ট মেয়ে আরিয়ার মুখ দেখলেন তাঁরা। ততদিন আত্মীয়স্বজনরাই ১৪ মাসের ওই ছোট মেয়ের দেখাশোনা করছিলেন।

গত ১৯ ডিসেম্বর যোগী আদিত্যনাথের বারাণসীতে সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদ করেছিলেন একতা এবং রবি শেখর। তাঁরা স্বামী-স্ত্রী এবং বারাণসীতে তাঁদের একটি স্বেচ্ছাসেবী সংগঠন রয়েছে। ভারতের সবচেয়ে দূষিত শহর বারাণসীর দূষণ কমানোর কাজ করে তাঁদের সংস্থা।

১৯ তারিখে সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদ করার সময়ই পুলিশ তাঁদের আটক করে। ওই দিন একতা-রবি ছাড়াও মোট ৬০ জনকে গ্রেফতার করেছিল পুলিশ। ধৃতদের মধ্যে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারাও ছিলেন। সে দিন থেকে জেলেই ছিলেন একতা-রবি।

আরও পড়ুন: মিস্ত্রিকে পুনর্বহালের রায় চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে টাটা সন্স

বুধবার জামিনে মুক্ত হয়েছেন তাঁরা। ছাড়া পেয়েই মেয়ের কাছে ফিরে গিয়েছেন তাঁরা। এনডিটিভিকে একতা জানিয়েছেন, “আমরা ভেবেছিলাম পরদিনই আমাদের ছেড়ে দেওয়া হবে। আমার মেয়েটা এতটাই ছোট যে তাকে একা বাড়িতে রেখে আসা যায় না। আমরা কোনও দাঙ্গার অংশ ছিলাম না যে আমাদের বিরুদ্ধে এমন চার্জ আনা হবে। ওই দিন র‌্যালি শুরুর আগেই পুলিশ থামিয়ে দিয়েছিল। এটা শুধুমাত্র একটা শান্তিপূর্ণ প্রতিবাদ সভা ছিল।”

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন