• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বেকারদের জন্য টোল ফ্রি নম্বর আনল কংগ্রেস

Rahul Gandhi
রাহুল গাঁধীর নির্দেশে চালু হল কংগ্রেসের টোল ফ্রি নম্বর। —ফাইল চিত্র

Advertisement

অমিত শাহ ‘জিদ’ ধরেছেন, যে যতই বিরোধ করুক, নাগরিকত্ব আইন প্রত্যাহার করবেন না। আইনের সমর্থনে তিনি একটি টোল-ফ্রি নম্বরে ‘মিসড কল’ দিতে বলছেন সকলকে। 

কংগ্রেসের রাহুল গাঁধীও একটি ‘জিদ’ ধরেছেন। যুব কংগ্রেসকে ময়দানে নামিয়ে দিয়েছেন আর একটি ‘টোল-ফ্রি’ নম্বর দিয়ে। বলেছেন, দেশের যত বেকার, তাঁদের ফোন করতে বলুন এই নম্বরে। বেহাল অর্থনীতি নিয়ে প্রচার করতে আগামী সপ্তাহ থেকেই রাজ্যওয়াড়ি সভা করতে বেরোচ্ছেন রাহুল। তার আগে তাঁরই নির্দেশে যুব কংগ্রেসের নেতারা চালু করলেন টোল-ফ্রি নম্বর। যেখানে ফোন করলে তৈরি হবে ‘জাতীয় বেকার পঞ্জি’। এপ্রিলের গোড়ায় বাজেট অধিবেশন শেষের সময় সেটি রাহুল ধরিয়ে দেবেন নরেন্দ্র মোদীর হাতে। যুব কংগ্রেসের দায়িত্বে থাকা এআইসিসির যুগ্ম সচিব কৃষ্ণ আলাভারু বললেন, ‘‘সিএএ, এনপিআর, এনআরসি এ সব করে কি রোজগার বাড়বে? ভারতের মন্দা গোটা বিশ্বকে প্রভাবিত করছে।’’ যুব কংগ্রেসের সভাপতি বি ভি শ্রীনিবাসও প্রশ্ন তোলেন: ‘‘পেঁয়াজের দাম ২০০ টাকা, পকোড়া কী করে বানাবেন বেকাররা?’’ 

বিজেপি ঘরোয়া মহলে বলছে, মনমোহন সিংহের সময় দেশে বেকার ছিল না? কংগ্রেসের দাবি, মনমোহনের সময় ১৪ কোটি মানুষকে দারিদ্রসীমার উপরে নিয়ে আসা হয়েছে। ৪৫ বছরের মধ্যে সবথেকে বেশি বেকারত্ব তৈরি হয়নি সে সময়ে। 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন