• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

২৪ ঘণ্টার মধ্যেই ধারাভিতে দ্বিতীয় করোনা আক্রান্তের হদিশ, বাড়ছে উদ্বেগ

Coronavirus
ধারাভিতে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহভাজনদের নিয়ে যাওয়া হচ্ছে কোয়রান্টিনে। ছবি: পিটিআই

মুম্বই প্রশাসনের উদ্বেগ কয়েক গুণ বাড়িয়ে দিয়ে ২৪ ঘণ্টার মধ্যে ফের মুম্বইয়ের ধারাভি বস্তিতে করোনাভাইরাসে আক্রান্ত হলেন আরও এক জন। আক্রান্ত বছর বাহান্নর ওই ব্যক্তিকে সম্প্রতি ধারাভি বস্তিতে সাফাইয়ের কাজে নিয়োগ করা হয়েছিল।বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনের তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবারই ওই ব্যক্তির করোনা সংক্রমণ নিশ্চিত হয়েছে।

এশিয়ার বৃহত্তম বস্তি এলাকা ধারাভিতে বসবাস করেন প্রায় ১০ লক্ষ মানুষ। সেখানে এক বার ব্যাপক হারে সংক্রমণ ছড়ালে তার পরিনাম যে কী ভয়ঙ্কর হতে পারে, সেটা ভেবেই আঁৎকে উঠছে প্রশাসন। বুধবারই বস্তিতে করোনা আক্রান্ত হয়ে এক জনের মৃত্যু হয়েছে। তার পর ফের এক ব্যক্তি সংক্রামিত হওয়ায় প্রশাসনের উদ্বেগ বেড়ে গিয়েছে কয়েক গুণ।

মৃত ওই ব্যক্তির বাড়ি সিল করে তাঁর পরিবার ও সংস্পর্শে আসা সন্দেহভাজনদের কোয়রান্টিনে পাঠানো হয়েছে। এ বার নতুন আক্রান্ত ব্যক্তির ক্ষেত্রেও একই পন্থা নিয়েছে প্রশাসন। ওই ব্যক্তির পরিবার ও সংস্পর্শে আসা সবাইকেই প্রাথমিক ভাবে স্ক্রিনিংয়ের পর কোয়রান্টিনে পাঠানো হয়েছে। তবে একটাই আশার কথা ওই ব্যক্তি ধারাভির পাকাপাকি বাসিন্দা নন।

আরও পড়ুন: মুম্বইয়ের ধারাভি বস্তিতে করোনা আক্রান্তের মৃত্যু, সিল করা হল আক্রান্তের বাড়ি

আরও পড়ুন: নিজামউদ্দিনে যোগদান ও সংস্পর্শ মিলিয়ে সন্দেহের তালিকায় ৭৬০০, শনাক্ত করাই অগ্নিপরীক্ষা

সারা দেশের মধ্যে মহারাষ্ট্রেই করোনার সংক্রমণ সবচেয়ে বেশি। আক্রান্তের সংখ্যা চারশোর কাছাকাছি। মৃতের সংখ্যাও সবচেয়ে বেশি মহারাষ্ট্রেই (১৩)। 

অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন