• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কাশ্মীরে মৃত্যু করোনা আক্রান্তের

death
প্রতীকী চিত্র।

জম্মু-কাশ্মীরে প্রথম মৃত্যু হল কোনও করোনা আক্রান্তের। 

আজ শ্রীনগরের ‘চেস্ট ডিজিজ’ হাসপাতালের তরফে জানানো হয়েছে, করোনা আক্রান্ত এক ৬৫ বছর বয়সি বৃদ্ধের হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। শ্রীনগরের হায়দরপোরার বাসিন্দা ওই বৃদ্ধ আগেই ডায়াবেটিস, হাইপারটেনশনে ভুগছিলেন। তিনি ধর্মীয় সম্মেলনে যোগ দিতে সম্প্রতি নয়াদিল্লি, উত্তরপ্রদেশ, জম্মুতে গিয়েছিলেন। ওই সম্মেলনে ইন্দোনেশিয়া ও মালয়েশিয়া থেকে অনেক প্রতিনিধি যোগ দেন। উপত্যকায় ফেরার পরে বৃদ্ধের শরীরে কোভিড ১৯ ভাইরাসের অস্তিত্ব ধরা পড়ে। 

বৃদ্ধের মৃত্যুতে নতুন ভাবে আতঙ্ক ছড়িয়েছে উপত্যকায়। তাঁর শেষকৃত্যের ব্যবস্থা করে পুলিশ। বৃদ্ধের পরিবারের সদস্যদের কোয়রান্টিনে রাখা হয়েছে। তাঁরা কেউ শেষকৃত্যে আসতে চাননি বলে জানিয়েছে পুলিশ। জম্মু-কাশ্মীর সরকারের মুখপাত্র রোহিত কনসাল আজ বলেন, ‘‘ওই বৃদ্ধের দুই নাতি-নাতনি করোনা সংক্রমিত হয়েছে। তাদের এক জনের বয়স সাত বছর এবং অন্য জনের বয়স আট মাস।’’

এই ঘটনায় শ্রীনগরের বেমিনার এসকেআইএমএস হাসপাতালের সুপার ও ‘চেস্ট ডিজিজ’ বিভাগের প্রধানের বিরুদ্ধে শুরু হয়েছে তদন্ত। প্রশাসনের অভিযোগ, বৃদ্ধের ভ্রমণ বৃত্তান্ত ও তাঁর শরীরে করোনার উপসর্গের কথা জানার পরেও ওই হাসপাতালের সুপার সে কথা প্রশাসনকে জানাননি।

শ্রীনগরের ডিভিশনাল কমিশনার শাহিদ ইকবাল চৌধরির আশঙ্কা, করোনা পরীক্ষা করানোর ভয়ে অনেকে ভ্রমণের তথ্য গোপন করছেন। বাসিন্দাদের প্রশাসনের সঙ্গে সহযোগিতা করতে ফের অনুরোধ করেছেন তিনি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন