• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

৮ই মোদীর সর্বদলীয় বৈঠক, তৃণমূলের ‘না’

Narendra Modi
ছবি: পিটিআই।

নোভেল করোনাভাইরাস মোকাবিলার কৌশল নিয়ে দেশের প্রধান রাজনৈতিক দলগুলির সঙ্গে আলোচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লোকসভা এবং রাজ্যসভা মিলিয়ে যাদের সাংসদ সংখ্যা অন্তত ৫, সেই সব দলের সংসদীয় নেতার সঙ্গে ভিডিয়ো বৈঠক করবেন প্রধানমন্ত্রী। আগামী ৮ তারিখ, বুধবার বেলা এগারোটায় হবে এই ভিডিয়ো কনফারেন্স। 

সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী আজ এই বিষয়ে এক প্রেস বিজ্ঞপ্তি দিয়েছেন। বিভিন্ন দলের সংসদীয় নেতার সঙ্গে ফোনে কথাও বলেছেন তিনি। এই বৈঠক নিয়ে কংগ্রেসের তরফে এখনও সরকারি ভাবে কোনও বিবৃতি দেওয়া হয়নি। তবে শশী তারুর বলেছেন, ‘‘অবশেষে এটা হতে চলেছে দেখে ভাল লাগছে। বেটার লেট দ্যান নেভার। আশা করি, প্রধানমন্ত্রী লকডাউন তুলে নেওয়া নিয়ে কী কী পথের কথা ভেবেছেন, সেটা নিয়ে আলোচনা করবেন।’’

কংগ্রেস ওই বৈঠকে যোগ দেবে বলে ইঙ্গিত মিললেও, থাকবেন না তৃণমূলের লোকসভার নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের শীর্ষ নেতৃত্বের বক্তব্য, আলোচনা হওয়া উচিত সরকারি স্তরে। এই আপৎকালীন সময়ে প্রশাসনিক বিষয়গুলি নিয়ে কেন্দ্র এবং রাজ্য সরকারের মধ্যে আদানপ্রদান হওয়া উচিত। দলগুলির সংসদীয় নেতাদের সঙ্গে নয়। 

আরও পড়ুনআলো নেভালেই চলবে, টিভি-ফ্রিজ বন্ধ করতে বলেননি প্রধানমন্ত্রী: বিদ্যুৎ মন্ত্রক

প্রহ্লাদ জোশী এ দিন ফোন করেছিলেন সুদীপকে। তৃণমূল নেত্রীর পরামর্শে সুদীপ তাঁকে জানিয়ে দেন, ওই বৈঠকে তিনি থাকতে পারবেন না। পরে সুদীপবাবু বলেন, ‘‘আমি জানিয়েছি যে, ‘‘ওই সময় নিজের এলাকার মানুষের সুবিধা-অসুবিধা দেখার কাজে ব্যস্ত থাকব। তা ছাড়া, করোনা নিয়ে আলোচনার জন্য রাজ্য সরকারই হল উপযুক্ত কর্তৃপক্ষ বা প্রতিনিধি। এই মুহূর্তে কেন্দ্রীয় সরকারের উচিত দেশের বেহাল আর্থিক অবস্থার দিকে নজর দেওয়া।’’

 

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন