• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিহারে মৃত্যু করোনা আক্রান্তের

dead body
প্রতীকী ছবি।

বিহারে মৃত্যু হল করোনা আক্রান্ত ৩৮ বছর বয়সি এক যুবকের। তিনি কিডনির অসুখেও ভুগছিলেন বলে জানিয়েছে পটনার এমস। এই প্রথম বিহারে মৃত্যু হল কোনও করোনা আক্রান্তের। আক্রান্ত আর এক মহিলা চিকিৎসাধীন।

পটনা এমস ও বিহার সরকার সূত্রে জানানো হয়েছে, ওই যুবক সম্প্রতি কাতার থেকে কলকাতা হয়ে বিহারে ফিরেছিলেন। মুঙ্গেরে নিজের গ্রামেই  অসুস্থ হয়ে পড়েন তিনি। দীর্ঘদিন ধরেই কিডনির অসুখে ভুগছিলেন ওই যুবক। পটনার এমসে ভর্তি করার পরে তাঁর নমুনা পরীক্ষার জন্য পটনারই রাজেন্দ্র মেমোরিয়াল রিসার্চ ইনস্টিটিউটে পাঠানো হয়। কিন্তু সেই পরীক্ষার রিপোর্ট আসে যুবকের মৃত্যুর পরে। রিপোর্ট অনুযায়ী, যুবকের দেহে কোভিড-১৯ ভাইরাসের সন্ধান পাওয়া গিয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সচিব লব আগরওয়াল বলেন, ‘‘পটনায় করোনা আক্রান্তের মৃত্যুর কথা আমরা জানতে পেরেছি। এই বিষয়ে আরও তথ্য জানার চেষ্টা করা হচ্ছে।’’ 

বিহারে করোনা প্রতিরোধের নোডাল অফিসার রাগিণী মিশ্র বলেন, ‘‘মুঙ্গের থেকেও নমুনা সংগ্রহ করা হচ্ছে।’’ বিহার সরকার সূত্রে খবর, মুঙ্গেরে যাঁরা ওই যুবকের সংস্পর্শে এসেছেন তাঁদের চিহ্নিত করতে মুঙ্গের প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে। বিহারের অনেক বাসিন্দা পশ্চিম এশিয়ার দেশগুলিতে বিভিন্ন কাজে নিযুক্ত আছেন।

আরও পড়ুননেত্রীর নির্দেশে রাজ্যে ফিরলেন তৃণমূলের সব সাংসদ, অবিলম্বে সংসদ বন্ধের দাবি

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন