• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনা থেকে বাঁচতে সামাজিক দূরত্ব রেখে বেচা-কেনার অভিনব আইডিয়া

Jugad
টুইটার থেকে নেওয়া ছবি।

মাস্ক, স্যানিটাইজার আর সামাজিক দূরত্ব, করোনাভাইরাস থেকে বাঁচতে আপাতত এই কয়েকটি পথকেই হাতিয়ার করতে হচ্ছে। আর সামাজিক দূরত্ব বজায় রাখতে মানুষ একের পর এক ‘জুগাড়’ করে দেখাচ্ছেন। তেমনই আর অভিনব এক আইডিয়ার ভিডিয়ো ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়।

টুইটারে পোস্ট হওয়া এই ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি গ্রাম্য এলাকা, এক দোকানদার ক্রেতাদের সঙ্গে দূরত্ব বজায় রেখে বেচা-কেনার অভিনব এক উপায় বের করে ফেলেছেন। তিনি, কয়েকটি টেবিলকে লম্বালম্বি জুড়ে নিয়েছেন। ফলে বেশ কয়েক ফুটের দূরত্ব তৈরি হয়ে গিয়েছে। এবার দোকানের দিকের অংশে একটি সাইকেলের চাকার রিম লাগিয়ে দেওয়া হয়েছে। তার সঙ্গে একটি দড়ি এবং দড়ির সঙ্গে একটি প্লাস্টিকের পাত্রকে এমন ভাবে রাখা হয়েছে, যাতে রিমটিকে প্যাডেল ধরে ঘোরালেই প্লাস্টিকের পাত্রটি টেবিলের উপর দিয়ে দূরে ক্রেতার দিকে চলে যাবে আবার উল্টো দিকে ঘোরালে তা দোকানদারের কাছে চলে আসবে।

পাত্রটি ক্রেতার কাছ থেকে দোকানাদারের কাছে আসার পর সেটি স্যানিটাইজ করার ব্যবস্থাও রাখা হয়েছে। সব কিছু ডেমো দিয়ে দেখাচ্ছেন সেই দোকানদার। কেউ একজন এই দৃশ্য ক্যামেরাবন্দি করে সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দেন।

আরও পড়ুন: এক সঙ্গে তিনটি হিরে, এক দিনেই ভাগ্য ফিরল মধ্যপ্রদেশের এই শ্রমিকের

আরও পড়ুন: ভারতের এক খনি থেকে মিলল প্রায় ১১ ক্যারাটের হিরে, দাম কত জানেন?

যে টুইটার অ্যাকাউন্টে ভিডিয়োটি আপলোড হয়েছে, সেটিতে মুম্বইয়ের লোকেশন দেখানো হয়েছে। তবে ভিডিয়োটি ঠিক কোন জায়গার, তা উল্লেখ করা হয়নি। তবে এমন একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তে সময়ও নেয়নি।

দেখুন সেই ভিডিয়ো:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন