উন্নাও ধর্ষণ কাণ্ডে সদ্য বহিষ্কৃত বিজেপি বিধায়ক কুলদীপ সিংহ সেঙ্গার ও তাঁর প্রধান সহযোগী শশী সিংহের বিরুদ্ধে চার্জ গঠন করল দিল্লির একটি আদালত। দু’জনের বিরুদ্ধেই ভারতীয় দণ্ডবিধির ১২০বি, ৩৬৩, ৩৬৬, ৩৭৬ এবং প্রোটেকশন অব চিল্ড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্সেস (পকসো) আইনের অন্যান্য ধারায় অভিযোগ আনা হয়েছে।

উন্নাও কাণ্ডের নির্যাতিতারহস্যজনক ভাবে কিছু দিন আগেই পথ ‘দুর্ঘটনা’র শিকার হতেই নড়েচড়ে বসে শীর্ষ আদালত। এই ধর্ষণ কাণ্ড সংক্রান্ত পাঁচটি মামলা দিল্লিতে স্থানান্তরিত করা হয় রাতারাতি। সিবিআই-কে এই মামলা নিষ্পত্তির জন্যে ৪৫ দিন সময় বেঁধে দেওয়া হয়।



আরও পড়ুনপাক জঙ্গি হানার আশঙ্কায় কড়া সতর্কতা ভারতীয় নৌবাহিনীতে, উপকূলে বাড়ল তল্লাশি-নজরদারি
আরও পড়ুনইদের আগে কাশ্মীরে কড়াকড়ি কিছুটা শিথিল, আংশিক ভাবে ফিরল টেলিফোন-ইন্টারনেট পরিষেবা

এই মামলার শুনানি চলাকালে সিবিআইয়েক আইনজীবী অশোক ভর্তেন্দু বৃহস্পতিবার আদালতে বিচারকদের জানান, উন্নাওয়ের নির্যাতিতার বাবাকে মিথ্যে মামলায় ফাঁসানো হয়েছে। মামলা তুলে নেওয়ার জন্যে নির্যাতিতার করা হয়েছেবেধড়ক মারধরও। তাঁর বিরুদ্ধে মিথ্যে মামলাও আনা হয়। পুলিশি হেফাজতে রহস্যজনক ভাবে মৃত্যু হয়নির্যাতিতার বাবার। ওই আইনজীবী আদালতে জানান একের পরে এক তথ্যপ্রমাণ লোপাট, বেআইনি অস্ত্র বহন করা, নির্যাতিতার পরিবারকে অত্যাচার, সাক্ষী লোপাট ইত্যাদি অভিযোগে দশ জনকে ইতিমধ্যে গ্রেফতারও করা হয়। এই সমস্ত যুক্তি শুনেই চার্জ গঠন করে আদালত।

উন্নাও কাণ্ডের নির্যাতিতা এখন হাসপাতালে চিকিৎসাধীন। তাঁর অবস্থা আশঙ্কাজনক। নিউমোনিয়ায় আক্রান্ত তিনি। গুরুতর আহত অবস্থায় লড়াই করছেন তাঁর আইনজীবীও।