দক্ষিণ আফ্রিকায় থাকা এক ভারতীয় ব্যবসায়ী পরিবারের ছেলের বিয়ের অনুষ্ঠান ছিল। গুপ্ত পরিবারের সেই অনুষ্ঠান হয়েছিল উত্তরাখণ্ডের আউলিতে। মুকেশ অম্বানীর ছেলে-মেয়ের বিয়ের পর খরচের নিরিখে আলোচনায় উঠে এসেছিল এই অনুষ্ঠানও। কিন্তু অনুষ্ঠান মিটে যাওয়ার পরেও আলোচনায় থেকে গেল অজয় গুপ্তর বিয়ে। তবে এ বার আলোচনা বিয়ের অনুষ্ঠানের আবর্জনা পরিষ্কারের জন্য দেওয়া টাকার অঙ্ক নিয়ে।

আউলিতে ব্যবসায়ী সূর্যকান্ত গুপ্তর ছেলে অজয়ের বিয়ের আসর বসেছিল ১৮-২০ জুন। সেই বিয়েতে উপস্থিত ছিলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিংহ রাওয়াত, যোগগুরু রামদেব ও ক্যাটরিনা কাইফের মতো বলিউড স্টাররা।

কিন্তু মহাসমারোহের ওই বিয়েতে জমেছিল প্রায় ১৫০ কুইন্টাল আবর্জনা। সেই আবর্জনা পরিষ্কারের জন্য কুড়ি জন কর্মীকে নিয়োগ করেছিল আউলি পুরসভা। সেই কর্মী, গাড়ি করে ময়লা অন্যত্র নিয়ে যাওয়া— এ সবের জন্য খরচ হয়েছিল। সেই বিল গুপ্ত পরিবারের কাছে পাঠানো হয়। তার পর তা মেটায় গুপ্ত পরিবার। টাকার অঙ্ক প্রায় ৫৪ হাজার টাকা!

ওই অনুষ্ঠানের জেরে পরিবেশ কতটা ক্ষতি হয়েছে তা জানতে উত্তরাখণ্ড হাইকোর্টে একটি জনস্বার্থ মামলাও দায়ের করা হয়েছে। আগামী ৮ জুলাই শুনানি সেই মামলার। 

আরও পড়ুন: কুর্তার ভিতর ঢুকে আছে সাপ, তবুও ঘুমোচ্ছেন ব্যক্তি! তার পর…

আরও পড়ুন: মহিলাদের আত্মরক্ষায় স্বনির্ভর করতে পিপার স্প্রে বানানো শেখালেন মহিলা আইপিএস