দেশের যুব সম্প্রদায়কে বায়ুসেনায় যোগ দেওয়ার জন্য উৎসাহিত করতে বিশেষ উদ্যোগ নিচ্ছে ভারতীয় বায়ুসেনা। আগামী ৩১ জুলাই তারা নিয়ে আসছে ৩ডি মোবাইল গেম। এই প্রথম ভারতীয় সেনা এমন গেম লঞ্চ করছে।

সেই গেমের টিজার শনিবার প্রকাশ করেছে বায়ুসেনা। বায়ুসেনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে শেয়ার করা হয়েছে ওই টিজারের ভিডিয়ো। ওই মোবাইল গেমের নাম দেওয়া হয়েছে ‘গার্ডিয়ান অব দ্য স্কাইস’(জিওটিএস)। এব্যাপারে এয়ার মার্শাল এস সুকুমার বলেছেন, ‘‘আমরা চাই দেশের যুবক-যুবতীরা এয়ারফোর্সে যোগ দিক। যে কোনও পরিস্থিতিতে দেশের জন্য লড়তে যাঁরা নিবেদিত প্রাণ তাঁদের উৎসাহিত করতেই এই গেমের মাধ্যমে ক্যাম্পেন শুরু করা হচ্ছে।’’ 

আগামী ৩১ জুলাই লঞ্চ হবে এই গেম। অ্যান্ড্রয়েড, উইনডোজ ও আইওএস প্ল্যাটফর্মে বিনামূল্যে পাওয়া যাবে এই ৩ডি মোবাইল গেম। এই গেমে থাকবে কাল্পনিক একটি ডিফেন্স মিশন। সেই মিশনে ‘জারুজিয়া’ নামের একটি দেশের শত্রুদের মোকাবিলা করতে হবে এই গেমের মাধ্যমে। একটা অংশের মতে, গেমের কাল্পনিক ওই দেশটির সঙ্গে পাকিস্তানের রাজনৈতিক এবং অর্থনৈতিক অস্থিরতার মিল রয়েছে। যদিও বায়ুসেনার এক অফিসার জানিয়েছেন, এই গেমের সঙ্গে বাস্তবের কোনও মিল নেই। গোটাটাই কাল্পনিক। 

 

আরও পড়ুন: হরিণ শাবককে দুধ খাওয়াচ্ছেন মহিলা! অন্য মাতৃত্বে বিহ্বল নেটদুনিয়া

আরও পড়ুন: তালাক বিলের জন্য ঘুঁটি সাজাচ্ছে কেন্দ্র