• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কুপওয়ারায় জঙ্গি অনুপ্রবেশের ছক ভেস্তে দিল সেনা, গুলির লড়াইয়ে দু’পক্ষের হত ১০

army
ফাইল চিত্র। রয়টার্স।

জম্মু-কাশ্মীরের কেরন সেক্টর দিয়ে জঙ্গিদের অনুপ্রবেশের ছক বানচাল করে দিল সেনা। দু’পক্ষের গুলির লড়াইয়ে পাঁচ জঙ্গির মৃত্যু হয়েছে। এই সংঘর্ষে পাঁচ জওয়ান নিহত হয়েছেন বলে সেনা সূত্রে খবর।

কর্নেল রাজেশ কালিয়া জানিয়েছেন, রবিবার খুব দুর্যোগপূর্ণ আবহাওয়া ছিল। জঙ্গিরা সেই সুযোগকে কাজে লাগিয়ে নিয়ন্ত্রণরেখা পেরিয়ে ভারতে ঢোকার চেষ্টা করছিল। বিষয়টি নজরে আসে টহলরত সেনাদের। সঙ্গে সঙ্গেই তাঁরা অভিযানে নামেন। সেনাদের লক্ষ্য করে তখন এলোপাথাড়ি গুলি ছুড়তে শুরু করে জঙ্গিরা। দু’পক্ষের মধ্যে ব্যাপক গুলি বিনিময় হয়। সেই সংঘর্ষে পাঁচ জঙ্গি নিহত হয়।

কর্নেল রাজেশ আরও জানিয়েছেন, জঙ্গিদের সঙ্গে লড়াই চালানোর সময় এক জওয়ান নিহত হন। গুরুতর জখন হন আরও দুই জওয়ান। দুর্যোগপূর্ণ আবহাওয়ার জন্য আহত জওয়ানদের উদ্ধারে সমস্যা হচ্ছিল। পরে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে আহত ওই দুই জওয়ানের মৃত্যু হয়। সেনা সূত্রে পরে জানানো হয়, আরও দুই জওয়ান গুলির লড়াইয়ে নিহত হয়েছেন।  

নিহতেরা হলেন, সুবেদার সঞ্জীব কুমার, প্যারাট্রুপার বালকৃষ্ণণ। এই দু’জন হিমাচল প্রদেশের বাসিন্দা। বাকি তিন জন হলেন, হাবিলদার দেবেন্দ্র সিংহ, প্যারাট্রুপার অমিত কুমার এবং ছত্রপাল সিংহ। দেবেন্দ্র সিংহ এবং অমিত কুমারের বাড়ি উত্তরাখণ্ডে। ছত্রপাল রাজস্থানের বাসিন্দা।

আরও পড়ুন: দেশে মৃত্যু ১০০ ছাড়াল, এক লাফে ৪ হাজার ছাড়াল আক্রান্তের সংখ্যা

আরও পড়ুন: ১৪ দিনে করোনা ৩ গুণ দেশে, ছোট ছোট গণ্ডিতে বেঁধে রোগ শাসন

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন