• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কোভিড আক্রান্ত কর্নাটকের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা ও তাঁর মেয়ে, ভর্তি হাসপাতালে

yedi
বি এস ইয়েদুরাপ্পা। ফাইল চিত্র।

করোনায় আক্রান্ত হয়েছেন কর্নাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা। রবিবার রাত সাড়ে ১১টা নাগাদ তিনি নিজেই টুইটারে তাঁর আক্রান্ত হওয়ার কথা জানিয়েছেন। টুইটারে ইয়েদুরাপ্পা লেখেন, “আমার কোভিড ধরা পড়েছে। তবে আমি ঠিক আছি। চিকিৎসকদের পরামর্শ মতো হাসপাতালে ভর্তি হয়েছি আমি।” তিনি আরও বলেন, “যাঁরা আমার সংস্পর্শে এসেছিলেন তাঁদের কাছে অনুরোধ, আপনারা নিভৃতবাসে যান। এবং অবশ্যই কোভিড টেস্ট করান।” মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহানের পর দ্বিতীয় কোনও মুখ্যমন্ত্রী কোভিডে আক্রান্ত হলেন। 

সংবাদসংস্থা এএনএআই জানিয়েছে, কোভিডে আক্রান্ত হয়েছেন ইয়েদুরাপ্পার মেয়েও। তাঁর রিপোর্টও পজিটিভ এসেছে। বেঙ্গালুরুর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁকে। 

হাসপাতাল সূত্রে খবর, ইয়েদুরাপ্পার শরীরে কোভিডের কোনও উপসর্গ দেখা যায়নি। রুটিন স্বাস্থ্যপরীক্ষার সময়ই তাঁর কোভিড ধরা পড়ে। তার পরই তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। হাসপাতাল থেকে প্রকাশিত বুলেটিনে বলা হয়েছে, কর্নাটকের মুখ্যমন্ত্রী ভালই আছেন। চিকিৎসা চলছে। তাঁর শারীরিক অবস্থা পর্যবেক্ষণের জন্য এক চিকিৎসকদের একটি দল গঠন করা হয়েছে।”

সরকারের শীর্ষ কর্তাদের নিয়ে সোমবার বৈঠকের কথা ছিল ইয়েদুরাপ্পার। রাজ্যপাল বাজুভাই বালা এবং রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী বাসবরাজ বোম্মাইয়ের সঙ্গে শুক্রবার বৈঠক করেন তিনি। সাক্ষাৎ করেন বিজ্ঞানী কে কস্তুরীরঙ্গন, উপমুখ্যমন্ত্রী অশ্বথ নারায়ণ এবং বিজেপির রাজ্য সভাপতি এন রবিকুমারের সঙ্গেও।

গত সপ্তাহেই ইয়েদুরাপ্পার দফতরের এক কর্মীর কোভিড পজিটিভ ধরা পড়ে। তার পরই তিনি জানিয়েছিলেন, ‘‘বাড়ি থেকেই আপাতত সব কাজকর্ম চালাব।”

রাজ্যের বিরোধী দলনেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী বি এস সিদ্দারামাইয়া টুইট করে ইয়েদুরাপ্পার সুস্থতা কামনা করেছেন। তিনি বলেন, “প্রার্থনা করছি মুখ্যমন্ত্রী দ্রুত সুস্থ হয়ে উঠে ফের জনসাধারণের জন্য কাজ করবেন।”

রবিবারই কোভিড পজিটিভ ধরা পড়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। তিনি হাসপাতালে ভর্তি রয়েছেন। শাহ নিজেই টুইট করে তাঁর কোভিড পজিটিভের কথা জানিয়েছেন। অন্য দিকে, তামিলনাড়ুর রাজ্যপাল বনোয়ারিলাল পুরোহিতও কোভিডে আক্রান্ত হয়েছেন। ওই দিনই উত্তরপ্রদেশে যোগীর এক মন্ত্রী কমল রানি বরুণ কোভিডে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। কোভিড ধরা পড়েছে উত্তরপ্রদেশ বিজেপির সভাপতি স্বতন্ত্রদেব সিংহেরও।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন