নরেন্দ্র মোদীর দশলাখি স্যুট কেনা সুরতের সেই হিরে ব্যবসায়ী এ বার প্রতারণার শিকার হলেন। তাঁর সংস্থা থেকে এক কোটি টাকার কাটাই না হওয়া হিরে হাতিয়ে চম্পট দিল দুই ভাই।

২০১৫ সালে প্রজাতন্ত্র দিবসে প্রধান অতিথি হিসাবে সস্ত্রীক ভারত সফরে এসেছিলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। তাঁর সঙ্গে সাক্ষাতের সময় নিজের নাম লেখা ১০ লক্ষ টাকা মূল্যের একটি স্যুট পরেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তা নিয়ে কম বিতর্ক হয়নি সেইসময়ে।

পরবর্তী কালে স্যুটটিকে নিলামে তোলা হলে ৪ কোটি ৩১ লক্ষ টাকার বিনিময়ে সেটি কিনে নেন সুরতের হিরে ব্যবসায়ী লালজিভাই পটেল।  ধর্মনন্দন ডায়মন্ডস প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান তিনি। সম্প্রতি কাতারগাম থানায় অভিযোগ জানান তাঁর সংস্থার ম্যানেজার কমলেশ কেবাড়িয়া। হিম্মত ও বিজয় কোশিয়া নামের দুই ভাই তাঁদের সঙ্গে প্রতারণা করেছে বলে জানান তিনি।

আরও পড়ুন: মহুয়ার নামে অশালীন মন্তব্য, ৪৮ ঘণ্টার নিষেধাজ্ঞা বিজেপি নেতার উপর​

আরও পড়ুন: বাংলায় মমতাদিকেই দরকার, বিজেপির চালে ছিন্দওয়াড়া দখল নিয়ে বলছেন কমলপুত্র​

কমলেশ কেবাড়িয়া জানান, ওই দুই ভাইয়ের সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক গড়ে উঠেছিল তাঁদের। বিশ্বাসের সুযোগ নিয়ে গত বছর তাঁদের কাছ থেকে ধারে দেড় হাজার ক্যারাট হিরে কেনেন তাঁরা। কমলেশের দাবি, হিরে ব্যবসায় ধারদেনার চল রয়েছে। কিন্তু ১২০ দিনের মধ্যে পাওনা মিটিয়ে দিতে হয়। সময় মতো টাকা ফিরিয়ে দেবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন হিম্মত ও বিজয়। কিন্তু নির্ধারিত সময় পেরিয়ে গেলেও দেখা মেলেনি তাদের। ফোনও বন্ধ রেখে দেওয়া হয়েছে। তাঁদের অফিসে গিয়ে দেখা যায়, তালা দেওয়া।

কাতারগাম থানার ইন্সপেক্টর জেড এন ঘসুরা বলেন, ‘‘আগেও অনেক ব্যবসায়ীকে ঠকিয়েছে ওই দুই ভাই। থানায় বরাছা থানায় তাদের বিরুদ্ধে অভিযোগও জমা পড়েছিল। ওই দুই ভাইয়ের খোঁজ চলছে বলেও জানান তিনি।’’