নতুন ট্রাফিক আইন কার্যকর হওয়ার পর থেকে একের পর এক বড় বড় জরিমানার খবর সামনে আসছে। কিন্তু নতুন আইন কার্যকর হওয়ার আগেই এক বড়সড় জরিমানার ঘটনা সামনে এল। ওড়িশায় একটি ট্রাককে ছ’লক্ষ টাকার বেশি জরিমানা করা হয়েছে।

সম্প্রতি ওড়িশার সম্বলপুরে এই জরিমানার ঘটনা সামনে এসেছে। নাগাল্যান্ডের রেজিস্ট্রেশনের একটি ট্রাককে মোট ৬ লক্ষ ৫৩ হাজার টাকা ফাইন করে সম্বলপুর রিজিওনাল ট্রান্সপোর্ট অফিস। জরিমানা করা হয় ১০ গস্ট। আর নতুন ট্রাফিক আইন কার্যকর হয়েছে ১ সেপ্টেম্বর থেকে।

নাগাল্যান্ডের এই ট্রাকটিকে মোট জরিমানার মধ্যে গাড়িরমালিক শৈলেশ শঙ্করলাল গুপ্তর নামে ধরানো হয়েছে একাধিক জরিমানার রসিদ। যার মধ্যে৬ লক্ষ ৪০ হাজার টাকার চালান কাটা হয়েছে, ২০১৪ সালের ২১ জুলাই থেকে ২০১৯-এর সেপ্টেম্বর পর্যন্ত বকেয়া রোড ট্যাক্সের জন্য।সেই সঙ্গে যোগ হয়েছে, সাধারণ জরিমানা, ট্রাফিকা আইন ভাঙা, মালবহনকারী গাড়িতে যাত্রী পরিবহণ করার জন্য আরও কিছু জরিমানা।আর ট্রাফিক আইন ভাঙার জন্য ড্রাইভার দিলীপ কারটা-কেওজরিমানা করা হয়েছে।

আরও পড়ুন : ২২ বছরের রহস্য সমাধান করল গুগল আর্থ

আরও পড়ুন : রিয়াধের রাস্তায় শরীর-ঢাকা পোশাক ছাড়া মহিলা, হাঁ করে তাকিয়ে দেখলেন মানুষ

এর আগে নতুন ট্রাফিক আইনে সম্প্রতি রাজস্থানের এক ট্রাক মালিককে ১ লক্ষ ৪১ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছিল। সেটাই ছিল সব থেকে বড় জরিমানা। কিন্তু নতুন আইন কার্যকর হওয়ার আগেই যে কোনও ট্রাককে ছ’লক্ষের বেশি জরিমানা করা হয়েছিল সেই খবর এবার সামনে এল।