• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘সবচেয়ে বড় ধর্ষক’, এ বার নেহরুকে নিয়ে কুরুচিকর মন্তব্য সাধ্বী প্রাচীর

Sadhvi Prachi
সাধ্বী প্রাচী। —ফাইল চিত্র।

Advertisement

বিজেপি সাংসদ সাধ্বী প্রজ্ঞার গডসে মন্তব্য নিয়ে বিতর্ক সবে থিতিয়েছে। এ বার জওহরলাল নেহরু সম্পর্কে রুচিহীন মন্তব্য করে বসলেন বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি) নেত্রী সাধ্বী প্রাচী। দেশের স্বাধীনতা সংগ্রামী তথা সর্বপ্রথম প্রধানমন্ত্রীকে ‘সবচেয়ে বড় ধর্ষক’ বলে উল্লেখ করলেন তিনি।

হায়দরাবাদ, উন্নাও-সহ দেশ জুড়ে একের পর এক ধর্ষণ এবং মহিলাদের বিরুদ্ধে ক্রমবর্ধমান অপরাধের ঘটনা নিয়ে সম্প্রতি কেন্দ্রীয় সরকারকে একহাত নেন কংগ্রেস সাংসদ রাহুল গাঁধী। ভারত এখন গোটা বিশ্বে ‘ধর্ষণের রাজধানী’ বলে পরিচিত হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

রাহুলের সেই মন্তব্যের সামালোচনা করতে গিয়েই রবিবার মাত্রা ছাড়ান সাধ্বী প্রাচী। সংবাদমাধ্যমের সামনে তিনি বলেন, ‘‘ভারতকে ধর্ষণের রাজধানী বলে বেড়াচ্ছেন রাহুল গাঁধী। ওঁর লজ্জা হওয়া উচিত। নেহরুই তো সবচেয়ে বড় ধর্ষক ছিলেন।’’

সাধ্বী প্রাচীর মন্তব্য।

আরও পড়ুন: ধর্ষণের মামলা তুলে নিতে রাজি না হওয়ায় যোগীর রাজ্যে এ বার মাহিলার উপর অ্যাসিড হামলা​

তবে শুধুমাত্র নেহরুকে ধর্ষক বলেই থামেননি সাধ্বী প্রাচী। তাঁর দাবি, ‘‘নেহরু-গাঁধী পরিবারের হাত ধরেই ভারতে সন্ত্রাসবাদ, নকশালবাদ এবং ধর্ষণের আমদানি হায়েছে। আজ গোটা দেশ তার পরিণাম ভুগছে।’’

আরও পড়ুন: উন্নাওয়ের নির্যাতিতাকে চোখের জলে চিরবিদায়, ক্ষোভে ফুঁসছে গোটা গ্রাম​

সাধ্বী প্রাচীর এই মন্তব্য নিয়ে বিজেপি বা বিশ্ব হিন্দু পরিষদের তরফে এখনও কোনও মন্তব্য করা হয়নি। তবে এর আগেও একাধিক বার বিতর্কিত মন্তব্যের জন্য খবরের শিরোনামে উঠে এসেছেন তিনি। ভারতে শুধুমাত্র হিন্দুদেরই কর্ম সংস্থান হওয়া উচিত বলে এ বছর গোড়াতেই মন্তব্য করেন তিনি। মাদ্রাসা থেকে শুধুমাত্র জঙ্গিরাই বেরোয় বলে আগেও বিতর্কে জড়ান তিনি।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন