• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ধর্ষণের মামলা তুলে নিতে রাজি না হওয়ায় যোগীর রাজ্যে এ বার মাহিলার উপর অ্যাসিড হামলা

acid attack
গ্রাফিক: তিয়াসা দাস।

উত্তরপ্রদেশে মহিলাদের বিরুদ্ধে অপরাধের ঘটনা বেড়েই চলেছে। এ বার ধর্ষণের অভিযোগ তুলে না নেওয়ায়, সেখানে এক মহিলার উপর অ্যাসিড হামলার ঘটনা সামনে এল। উন্নাওয়ের নির্যাতিতার গায়ে আগুন দেওয়ার এক দিন আগে, অর্থাৎ গত বুধবার মুজফ‌ফরনগরে এই ঘটনা ঘটেছে।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, বেশ কিছু দিন আগে চার অভিযুক্তের বিরুদ্ধে থানায় ধর্ষণের অভিযোগ জানিয়েছিলেন বছর তিরিশের ওই মহিলা। কিন্তু অভিযুক্তদের বিরুদ্ধে প্রমাণ না মেলায়, মাঝপথেই তদন্ত বন্ধ করে দেয় পুলিশ। বাধ্য হয়ে সরাসরি আদালতে ধর্ষণের মামলা দায়ের করেন নির্যাতিতা।

সেই থেকে অভিযুক্তরা তাঁকে হেনস্থা করছিলেন বলে অভিযোগ। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মামলা তুলে নিতে লাগাতার চাপ দেওয়া হচ্ছিল ওই মহিলাকে। তাতেও কাজ না হওয়ায় বুধবার রাতে ওই বাড়িতে ঢুকে তাঁকে হুমকি দিতে শুরু করেন অভিযুক্তরা। তার পরেও নির্যাতিতা মামলা তুলে নিতে রাজি হননি। তখনই তাঁর মুখে অ্যাসিড ঢেলে দেওয়া হয়।

আরও পড়ুন: টাকা-বাড়ি চাই না, দোষীদের ৭ দিনের মধ্যে বিচার নিশ্চিত করুন, দাবি উন্নাও-কন্যার পরিবারের​

অ্যাসিড হামলায় ওই মহিলার শরীরের ৩০ শতাংশ পুড়ে গিয়েছে বলে জানা গিয়েছে। এই মুহূর্তে মেরঠের একটি হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে। শাহপুরের সার্কল অফিসার গিরিজাশঙ্কর ত্রিপাঠি জানান, অভিযুক্তরা সকলেই গা ঢাকা দিয়েছেন। তাদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

আরও পড়ুন: উন্নাওয়ের নির্যাতিতাকে চোখের জলে চিরবিদায়, ক্ষোভে ফুঁসছে গোটা গ্রাম​

তবে এই ঘটনায় নতুন করে উত্তরপ্রদেশের শাসনব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। যোগী আদিত্যনাথের সরকার মহিলাদের বিরুদ্ধে অপরাধ রুখতে একেবারে ব্যর্থ হয়েছেন বলে অভিযোগ তুলতে শুরু করেছে বিরোধীরা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন