• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চোরের উপর বাটপাড়ি! এটিএম লুঠের ৪০ লক্ষ নিয়ে গেল পথচারীরাই!

ATM
এটিএম থেকে প্রায় ৪০ লক্ষ টাকা লুঠ করলেও তা নিয়ে পালাতে পারেনি ডাকাতেরা। প্রতীকী ছবি।

Advertisement

একেই বলে চোরের উপর বাটপাড়ি। এটিএমের লক্ষ লক্ষ টাকা লুঠ করেও তা হাতে এল না ডাকাতদের। বরং তা নিয়ে চম্পট দিলেন স্থানীয় বাসিন্দা ও পথচারীরা। উল্টে পুলিশের জালে ধরা পড়তে হল এক ডাকাতকে।

ঘটনা উত্তরপ্রদেশের নয়ডার। পুলিশ জানিয়েছে, গত মঙ্গলবার দুপুর দেড়টা নাগাদ সেক্টর ৮২-তে এটিএম থেকে প্রায় ৪০ লক্ষ টাকা লুঠ করলেও তা নিয়ে পালাতে পারেনি ডাকাতেরা। কী ঘটেছিল?

নয়ডার ফেজ ২ থানার এক মুখপাত্র জানিয়েছেন, সে দিন দুপুরে ওই এলাকায় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএমে টাকা ভরতে আসেন রিফিলিং এজেন্সির একটি গাড়ি। ব্যাঙ্কের সামনে এসে তা থামতেই সেখানে হাজির হয় দু’জন অজ্ঞাতপরিচয় মোটরবাইক আরোহী। এর পর ওই গাড়িটিকে ঘিরে ফেলে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে তারা। রিফিলিং এজেন্সির কর্মীদের দিকে পিস্তল ঠেকিয়ে গাড়ি থেকে টাকার ব্যাগগুলি ছিনতাই করে চম্পট দেয় তারা। অত্যন্ত দ্রুত গতিতে মোটরবাইক চালাচ্ছিল ওই দুষ্কৃতীরা। কিন্তু বেশি দূর যেতে পারেনি তারা। এটিএম থেকে কিছুটা দূরে একটি গাড়িকে ধাক্কা মেরে উল্টে যায় মোটরবাইকটি। রাস্তায় ছিটকে পড়ে দু’জনই। এক জন গিয়ে পড়ে নর্দমার ভিতরে। সেই সঙ্গে ছড়িয়ে পড়ে টাকা বান্ডিল ভর্তি ব্যাগগুলিও। দুর্ঘটনা দেখে এগিয়ে আসেন পথচারী ও স্থানীয়রা। তবে বাইকের সামনে আসতেই তাঁদের চোখে পড়ে রাস্তায় ছড়িয়ে রয়েছে বান্ডিল বান্ডিল টাকার উপর। তখনই জখমদের ছেড়ে টাকার বান্ডিল নিয়ে পালাতে শুরু করেন তাঁরা। বেগতিক দেখে নর্দমার থেকেই পিস্তল উঁচিয়ে গুলি চালাতে শুরু করে এক দুষ্কৃতী। অন্য জন তত ক্ষণে সেই এলাকা থেকে চম্পট দিয়েছে।

আরও পড়ুন: রাজস্থানের গ্রামে কাশ্মীরের ‘আমিরি’ শিক্ষা

আরও পড়ুন: ‘রুটিন’ অভিযান ঘিরে আতঙ্ক বাড়ছে কাশ্মীরে

পুলিশ জানিয়েছে, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে সেখান থেকে নানহে নামের এক দুষ্কৃতীকে গ্রেফতার করা হয়েছে। অন্য দুষ্কৃতীর খোঁজে তল্লাশি চলছে।

বুলন্দশহরে বাসিন্দা নানহের কাছ থেকে ১৯ লক্ষ ৬৫ হাজার টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। তার কাছ থেকে বেশ কিছু অস্ত্রশস্ত্রও উদ্ধার হয়েছে। বাকি টাকার কী হল? পুলিশ আধিকারিকেরা জানিয়েছেন, বাকি টাকা নিয়ে চম্পট দিয়েছেন এলাকার বাসিন্দারা ও পথচারীরা।

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরাবাংলা খবরপেতে পড়ুন আমাদেরদেশবিভাগ।)

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন