ভোট যত এগিয়ে আসছে, কাদা ছোড়াছুড়ি ততই বাড়ছে রাজস্থানে। ব্যক্তিগত আক্রমণ তো চলছিলই, এ বার তাতে জুড়ল বডি শেমিং। বুধবার যার সূত্রপাত ঘটালেন সংযুক্ত জনতা দলের (জেডিইউ) বহিষ্কৃত নেতা শরদ যাদব। রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজেকে নিয়ে সম্প্রতি রুচিহীন মন্তব্য শোনা গেল তাঁর মুখে।

বুধবার অলওয়ারে একটি জনসভায় বক্তৃতা করছিলেন তিনি। সেখানে বসুন্ধরা সম্পর্কে তাঁর মন্তব্য: ‘‘এ বার রেহাই দিন বসুন্ধরাকে। আমাদের মধ্যপ্রদেশের মেয়ে। বড্ড ক্লান্ত হয়ে পড়েছেন উনি। বড্ড মোটা হয়ে গিয়েছেন। আগে যদিও দিব্যি তন্বী ছিলেন।’’

সংবাদ সংস্থা এএনআই-এর মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় তাঁর বক্তৃতার সেই ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। তাতে নিন্দায় সরব হয়েছেন নেটিজেনরা। তাঁর মতো প্রবীণ নেতার মুখে এমন রুচিহীন মন্তব্য একেবারেই কাম্য নয় বলে মন্তব্য করেছেন অনেকে।

এই ভিডিয়ো ছড়িয়েছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন: আইনশৃঙ্খলা নিয়ে আশঙ্কায় বিজেপির রথযাত্রার আবেদন খারিজ হাইকোর্টে, ফের শুনানি কাল​

আরও পড়ুন: ডিএ-র দাবিতে ক্ষোভ সর্বত্র, বদলি হওয়া কর্মীরা সাদর অভ্যর্থনা পাচ্ছেন নতুন অফিসে​

বিধানসভা নির্বাচন নিয়ে সম্প্রতি রাজস্থানে এই ধরনের একাধিক ঘটনা সামনে এসেছে। যেখানে শালীনতার সীমা ছাড়িয়েছেন রাজনীতিকরা। কখনও জাতপাত তুলে আক্রমণ করা হয়েছে দেশের প্রধানমন্ত্রীকে তো কখনও আবার টাকার দরের সঙ্গে তাঁর মায়ের তুলনা করা হয়েছে। তবে রাজ্যের মুখ্যমন্ত্রী, যিনি আবার একজন মহিলা, তাঁকে নিয়ে এমন মন্তব্য এই প্রথম।