শবরীমালা নিয়ে বেফাঁস মন্তব্য করার পর এ বার মুখ বন্ধ রাখারই সিদ্ধান্ত নিলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। মুখ ফুটে না বললেও ইনস্টাগ্রামে একটি ছবি শেয়ার করেছেন কেন্দ্রীয় মন্ত্রী। ‘কিউকি সাঁস ভি কভি বহু থি’ সিরিয়ালের সেই ছবিতে তুলসীর সারা শরীর দড়ি দিয়ে বাঁধা। তবে তারও আগে চোখ যেতে বাধ্য তুলসীর মুখটিও দড়ি দিয়ে শক্ত ভাবে বাঁধা আছে। যদিও এখানেই থেমে থাকেননি স্মৃতি। ক্যাপশনে কিশোর কুমারের একটি গানের কথা লিখেছেন মন্ত্রী। ‘হাম বোলেগা তো বোলোগে কি বোলতা হ্যয়’— কিশোর কুমারের বিখ্যাত সেই গান।

অর্থাৎ ‘আমি কথা বললেই সকলে বলবেন বেফাঁস কথা’। ইনস্টাগ্রামে স্মৃতির সেই ছবি শেয়ার করার সঙ্গে সঙ্গেই পোস্টে কমপক্ষে ১১০০০ এরও বেশি লাইক পড়ে গিয়েছে। শুধু তাই নয়। কমেন্টেরও বন্যা বয়ে গিয়েছে। এর সেই সব কমেন্টে জুড়ে স্মৃতিকে সাধুবাদই জানিয়েছেন নেটপাড়ার লোকজন।

কেউ লিখেছেন, ‘খুব ভাল লেগেছে! অনেক ভালবাসা’। কেউ আবার লিখেছেন, ‘এমন বিনয়ী ভাবেকে কুর্নিশ।’

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

#hum bolega to bologe ki bolta hai... 😂🤔🤦‍♀️

A post shared by Smriti Irani (@smritiiraniofficial) on

শবরীমালা কাণ্ডে মন্তব্য করে আর একপ্রস্ত বিতর্ক উস্কে দিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। মুম্বইয়ে এক অনুষ্ঠানে তিনি বলেছিলেন, ‘‘সুপ্রিম কোর্টের রায়ের বিরুদ্ধে আমি কথা বলতে পারি না। কারণ আমি নিজে কেন্দ্রীয় মন্ত্রী। কিন্তু এটা তো সাধারণ বুদ্ধির ব্যাপার। আপনি কি ঋতুস্রাবের রক্তে ভেজা ন্যাপকিন নিয়ে বন্ধুর বাড়িতে যান? যান না। তা হলে আপনি কি ঈশ্বরের ঘরে ঢোকার সময়ে এমন কাজ করবেন?’’

আরও পড়ুন: 'স্যানিটারি ন্যাপকিন নিয়ে বন্ধুর বাড়ি যান? তা হলে মন্দিরে কেন?' এই কথা বললেন স্মৃতি!

আরও পড়ুন: দীপাবলিতে কর্মীদের এ বার গাড়ি উপহার দিলেন গুজরাতের হিরে ব্যবসায়ী

কেন্দ্রীয় মন্ত্রীর এ হেন মন্তব্যের পরেই ক্ষোভে ফেটে পড়েছিলেন নেটিজেনরা। তার পরে ক্ষমা চাননি ঠিকই। আর এখন চুপচাপ এমন ছবি পোস্ট করে আবহাওয়া একটু বোধ হয় ঠান্ডাই করে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী।