• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সেনাঘাঁটির কাছে বেওয়ারিশ ব্যাগ, ফের হাই অ্যালার্ট পঠানকোটে

Pathankot
সেনাঘাঁটির কাছে মিলেছে সন্দেহজনক ব্যাগ, কিন্তু পঠানকোট বায়ুসেনাঘাঁটিকেও সতর্ক করা হয়েছে। —ফাইল চিত্র।

ফের হাই অ্যালার্ট জারি হল পঠানকোটে। মামুন সেনাঘাঁটির কাছে একটি সন্দেহজনক ব্যাগ মেলার পর এই সতর্কতা জারি করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। এক স্থানীয় বাসিন্দা রবিবার পুলিশকে সন্দেহজনক ব্যাগটির বিষয়ে জানান। খবর পেয়েই গোটা পঠানকোট শহরে এবং মামুন সেনাঘাঁটিতে সতর্কতা জারি করা হয়েছে। সেনা এবং পুলিশ ইতিমধ্যেই যৌথ ভাবে তল্লাশি অভিযান শুরু করেছে।

পঞ্জাবে ভারত-পাক সীমান্ত ঘেঁষে অবস্থান পঠানকোট শহরের। সামরিক দিক থেকে এই শহর ভারতের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। পঠানকোটে ভারতীয় বায়ুসেনার বিমানঘাঁটি তো রয়েছেই। মামুন এলাকায় রয়েছে আর্মি ক্যান্টনমেন্টও। গত বছরই পঠানকোটের বিমানঘাঁটিতে জঙ্গি হানা হয়েছিল। জম্মু-কাশ্মীরের খুব কাছাকাছি অবস্থিত শহরটিতে এ বার আর্মি ক্যান্টনমেন্টের কাছে সন্দেহজনক ব্যাগ মিলল। উপত্যকায় যে ভাবে রোজ সন্ত্রাসবাদী নাশকতা ঘটানোর চেষ্টা হচ্ছে, তাতে নিকটবর্তী পঠানকোট নিয়েও দুশ্চিন্তার যথেষ্ট কারণ রয়েছে বলে দেশের নিরাপত্তা সংস্থাগুলি মনে করছে। সেনাঘাঁটির কাছে বেওয়ারিশ ব্যাগ মিলতেই তাই জোর তৎপরতা পঠানকোটে।

গত বছর পঠানকোটের বায়ুসেনাঘাঁটিতে জঙ্গি হামলা হয়েছিল। ৭ জনের মৃত্যু হয় সে হামলায়। তাই এ বার সেনাঘাঁটির কাছে সন্দেহজনক ব্যাগ মিলতেই গোটা এলাকায় তল্লাশি অভিযান শুরু করা হয়েছে। —ফাইল চিত্র।

পুলি‌শ সূত্রে জানা গিয়েছে, পঠানকোটের ডিফেন্স রোডে পড়ে থাকা ব্যাগটি থেকে পাঁচটি শার্ট এবং দু’টি ট্রাউজার মিলেছে। ওই ব্যাগ নিয়ে সীমান্ত পেরিয়ে কেউ ঢুকেছে কি না, খতিয়ে দেখা হচ্ছে। জম্মু-কাশ্মীরের দিক থেকে কেউ পঠানকোটে ঢুকেছে কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে। গোটা পঠানকোটে নজরদারি বাড়ানো হয়েছে, কোনও সন্দেহজনক গতিবিধি দেখলেই তা বিশদে খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন: কাশ্মীরি যুবককে জিপে বাঁধা ভুল হয়নি: সেনাপ্রধান

২০১৫ সালে ভারী অস্ত্রশস্ত্রে সজ্জিত তিন জঙ্গি সেনা জওয়ানদের ছদ্মবেশে একটি গাড়ি ছিনতাই করে তা নিয়ে হানা দিয়েছিল পঠানকোটের নিকটবর্তী দীনানগর থানায়। গুরুদাসপুরের পুলিশ সুপার-সহ ৭ পুলিশ কর্মী সেই জঙ্গি হানায় নিহত হয়েছিলেন। ২০১৬ সালে পাকিস্তান থেকে আসা চার জঙ্গি পঠানকোট বিমানঘাঁটিতে হামলা চালিয়েছিল। তাতেও ৭ জনের মৃত্যু হয়।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন