• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ঋণ না মেটানোয় ব্যাঙ্ক এজেন্টদের দুর্ব্যবহার, আত্মঘাতী মহিলা

suicide
প্রতীকী ছবি।

স্বামীর চিকিৎসার জন্য বেসরকারি ব্যাঙ্ক থেকে ঋণ নিয়েছিলেন। কিন্তু সময়মতো তা মেটাতে পারেননি। তাগাদার জন্য একাধিক এজেন্ট পাঠিয়েছিল ব্যাঙ্ক। অভিযোগ, ওই এজেন্টদের অশ্রাব্য ভাষার জেরেই অপমানিত হয়ে সোমবার আত্মহত্যা করেছেন তামিলনাডুর এক মহিলা।

পুলিশের এক আধিকারিক মঙ্গলবার জানিয়েছেন, মৃতের নাম থেনমোঝি। চেন্নাই থেকে ১৯০ কিলোমিটার দূরে তিরুভান্নামালাই জেলার বাসিন্দা ওই মহিলা স্থানীয় একটি স্বনির্ভর গোষ্ঠীর সদস্য। সম্প্রতি তাঁর স্বামী শেখরের কিডনির সমস্যা দেখা দিয়েছিল। স্বামীর চিকিৎসার জন্যই একটি বেসরকারি ব্যাঙ্ক থেকে ২৭ হাজার টাকা ঋণ নেন তিনি। তিন মাসের মধ্যে কিস্তিতে সেই ঋণ মেটাতে হত। তবে ওই ঋণ মেটাতে পারেননি তিনি। টাকা তোলার জন্য গতকাল থেনমোঝির বাড়িতে তিন জন কালেকশন এজেন্ট পাঠান ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

পুলিশের কাছে থেনমাঝির পরিবারের অভিযোগ, বাড়িতে এসেই টাকার জন্য তাগাদা শুরু করেন ওই এজেন্টরা। ঘটনার সময় তাঁর অসুস্থ স্বামী বাড়ির বাইরে বসেছিলেন।

আরও পড়ুন: মুসলিম যুবকের সঙ্গে বন্ধুত্ব রাখায় হুমকি, আত্মঘাতী তরুণী

আরও পড়ুন: সাতসকালে কলকাতার রাস্তায় গুলি করে খুন ব্যবসায়ীকে

পরিবারের সদস্যদের দাবি, টাকা ফেরতের কথা বলে অশ্রাব্য ভাষায় গালিগালাজ শুরু করেন এজেন্টরা। এজেন্টদের বসিয়ে রেখে ঘরের ভিতর ঢুকে দরজা বন্ধ করে দেন থেনমাঝি। তবে বেশ কিছু ক্ষণ পেরিয়ে গেলেও ঘরের দরজা না খোলায় সন্দেহ হয় পরিবারের। এর পর দরজা ভেঙে দেখা যায়, নিথর হয়ে পড়ে রয়েছেন থেনমাঝি। তাঁকে ও ভাবে পড়ে থাকতে দেখে সেখান থেকে চম্পট দেন এজেন্টরা।

আরও পড়ুন: আপাতত বদলাচ্ছে না মার্কিন ভিসা নীতি, স্বস্তিতে ভারতীয়রা

এই ঘটনার পরই পুলিশে খবর দেওয়া হয়। ঘটনার তদন্তে নেমে ওই ব্যাঙ্ক কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন