• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

তৃণমূল মাস্ক পরেই সংসদে

dinesh trivedi
সংসদে মাস্ক পরে দীনেশ ত্রিবেদী। ছবি: পিটিআই।

ছ’মাস আগে মাস্ক পরার ‘অপরাধে’ সংসদের অধিবেশন থেকে বার করে দেওয়া হয়েছিল তৃণমূলের রাজ্যসভার কয়েকজন সাংসদকে। আজ, বাদল অধিবেশনের প্রথম দিনে সব সাংসদ মাস্কবন্দি। তৃণমূল সাংসদদের অনেকেই পরেছিলেন পশ্চিমবঙ্গের মানচিত্র আঁকা মাস্ক। তৃণমূল নেতৃত্বের বক্তব্য, মার্চ মাসে তাঁরাই প্রথম কোভিড নিয়ে সংসদকে পথ দেখানোর চেষ্টা করেছিলেন।

ছ’মাস পর খুলল সংসদ। কিন্তু প্রশ্নোত্তর পর্ব বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ দাবি করেন, অধিকাংশ দলের নেতারা প্রশ্নোত্তর পর্ব ও  জিরো আওয়ার বাতিলের পক্ষে রায় দিয়েছেন। বিষয়টি নিয়ে গোড়া থেকেই প্রতিবাদ জানিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। আজ তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন প্রশ্নোত্তর পর্ব বাতিল করার প্রস্তাবের বিরুদ্ধে একটি সংশোধনী এনেছেন।  আজ রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পদে নির্বাচনের সময় অধিবেশন কক্ষে উপস্থিত থাকলেও তাতে অংশগ্রহণ করেনি তৃণমূল।

তৃণমূলের নয়া নির্বাচিত রাজ্যসভার সাংসদদের মধ্যে অনুপস্থিত ছিলেন সুব্রত বক্সী এবং সুখেন্দুশেখর রায়। চেয়ারম্যান সভাকে জানিয়ে দেন, তিনি গোটা অধিবেশনের জন্য সুখেন্দুশেখরবাবুর ছুটির আবেদন (কোভিডের পরিপ্রেক্ষিতে) পেয়েছেন। তৃণমূলের অন্য নতুন সাংসদেরা শপথ নিয়েছেন। দীনেশ ত্রিবেদী হিন্দিতে ও অর্পিতা  ঘোষ বাংলায় শপথবাক্য পাঠ করেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন