• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অ্যাপে অর্ডার দেওয়া খাবারের টাকা ফেরত পেতে গিয়ে ব্যাঙ্ক থেকে উধাও চার লক্ষ টাকা

Froud
গ্রাফিক: তিসায়া দাস।

Advertisement

মোবাইল অ্যাপের মাধ্যমে খাবার অর্ডার দিয়েছিলেন। পরে সেই অর্ডার ক্যানসেল করতে গিয়ে চার লক্ষ টাকা খোয়াতে হল উত্তর প্রদেশের লখনউয়ের এক ব্যক্তিকে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই ব্যক্তি জানিয়েছেন, একটি ফুড ডেলিভারি অ্যাপের মাধ্যমে খাবার অর্ডার করেছিলেন। কিন্তু দীর্ঘক্ষণ পরেও খাবার আর আসেনি। কিন্তু খাবারের টাকা আগেই দিয়ে দিয়েছিলেন অ্যাপের মাধ্যমে। শেষে তিনি ইন্টারনেট ঘেঁটে নম্বর ওই অ্যাপের কাস্টমার কেয়ারে ফোন করেন। সেখানে ফোন তোলেন এক ব্যক্তি।

এরপরই শুরু হয় আসল ঘটনা। কাস্টমার কেয়ারের ব্যক্তি সব শুনে বলেন, টাকা রিফান্ড পেতে একটি অ্যাপ ডাউলোড করতে হবে। তার লিঙ্কও পাঠিয়ে দেওয়া হয়। সেই লিঙ্ক ধরে অ্যাপ ডাউনলোড করার পর বলা হয় ব্যাঙ্ক ডিটেলস দিয়ে অ্যাকাউন্টের সঙ্গে লিঙ্ক করতে। সেই মতো সব করেন ওই ব্যক্তি। এরপর তাঁর মোবাইলে একটি ওয়ান টাইম পাসওয়ার্ড আসে। সেটি অ্যাপে দিতেই আরও একটি মেসেজ আসে।

আরও পড়ুন: চুরি যাওয়া মোবাইলে ফোন করে এ কী শুনতে হল ফোনের মালিককে!

শেষ মেসেজটি টাকা ফেরত পাওয়ার বার্তা বয়ে আনেনি। সেই মেসেজ লেখা ছিল ‘আপনার অ্যাকাউন্ট থেকে চার লক্ষ টাকা কাটা হয়েছে’। ততক্ষণে ওই ব্যক্তি বুঝে গিয়েছেন তিনি জালিয়াতদের খপ্পরে পড়ে চার লক্ষ টাকা হারিয়েছেন।

আরও পড়ুন: মাদক পাচারকারীদের ‘গুপ্তধন’ জঙ্গলে ছড়িয়ে দিল এক দল শুয়োর

পুলিশে অভিযোগ জানানো হয়। গোমতীনগরের পুলিশ আধিকারিক অমিত কুমার দুবে বলেন, ইন্টারনেটে যে নম্বরটি দেওয়া ছিল, সেটি একটি ভুয়ো নম্বর ছিল। আসল সংস্থার নামে জালিয়াতরা এমন অনেক ভুয়ো নম্বর ইন্টারনেটে ছড়িয়ে দেয়। সেই ফাঁদে পা দিলেই বিপদ। তবে এক্ষেত্রে ঠিক হয়েছিল তা খতিয়ে দেখা হচ্ছে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন