• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

একটি সাধারণ অটোতে এত ব্যবস্থা! করোনার বিরুদ্ধে লড়াইয়ে অভিনব উদ্যোগ অটোচালকের

Auto
অভিনব অটো। ছবি: টুইটার থেকে নেওয়া।

করোনার জন্য সবাইকেই দৈনন্দিন জীবনে কিছু না কিছু পরিবর্তন আনতে হচ্ছে, যাঁরা অফিস যাচ্ছেন বা ঘরে বসে কাজ করছেন প্রত্যেককেই। আবার যাঁরা অটো চালাচ্ছেন তাঁদেরও কিছু নিয়ম মেনে চলতে হচ্ছে। তবে মুম্বইয়ের এই অটোচালক করোনা অতিমারির জেরে নিজের অটোতে যে বদল এনেছেন বা যাত্রীদের জন্য সুযোগ সুবিধা দিচ্ছেন, তা সত্যিই এক অভিনব উদ্যোগ।

শিল্পপতি আনন্দ মহিন্দ্রা গতকাল, শুক্রবার একটি ভিডিয়ো টুইট করেছেন। সেখানে অটোটিকে দেখলে অবাক হতে হয়। অটোতেই হাত ধোয়ার বেসিন, সাবান তো রয়েইছে। সেই সঙ্গে রয়েছে দু'টি আলাদা আলাদা ডাস্টবিন। যেখানে একটিতে শুষ্ক বর্জ্য অন্যটিতে সিক্ত বর্জ্য ফেলার ব্যবস্থা করা হয়েছে।

শুধু যে করোনার জন্য হাত ধোয়া বা ডাস্টবিনের ব্যবস্থা রয়েছে তাই নয় এই অটোতে রয়েছে গাছের টব, ওয়াই-ফাইও। এমনকি জরুরি ফোন নম্বর এবং তার সঙ্গে আরও অনেক গুরুত্বপূর্ণ তথ্যও টাঙানো রয়েছে। সেই সঙ্গে অটোর যাত্রীদের আসনের সামনে একটি বোর্ডে তালিকা দেওয়া আছে কী কী সুবিধা রয়েছে এই অটোতে। যেমন প্রবীণ নাগরিকদের জন্য প্রথম এক কিমি বিনামূল্যে। এছাড়াও অনেক সুবিধার কথা লেখা হয়েছে সেই তালিকায়।

আরও পড়ুন: এ বার এসে গেল হিরেখচিত মাস্ক, দেখে নিন কোথায় পাওয়া যাচ্ছে, দাম কত

আরও পড়ুন: ভিডিয়ো কনফারেন্স চলাকালীন ক্যামেরার সামনেই প্রস্রাব করলেন কূটনীতিক

দেখুন সেই ভিডিয়ো:

এমন একটি অটো আর তার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই ভাইরাল হয়ে যায়। এক দিনের মধ্যেই প্রায় তিন লাখ ৫৪ হাজার বার দেখা হয় ভিডিয়োটি। সেই সঙ্গে অটোচালকের প্রচুর প্রশংসাও করেছেন নেটাগরিকরা। তবে আনন্দ মহিন্দ্রা এটি শুক্রবার পোস্ট করলেও এর আগে এই অটোর ভিডিয়ো ভাইরাল হয়েছিল।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন