ব্যবহারকারীদের জন্য নতুন সুবিধা নিয়ে এল রিলায়্যান্স জিও। শুধুমাত্র ভারতীয় ব্যবহারকারীদের জন্যই সম্পূর্ণ নতুন একটি ইন্টারনেট ব্রাউজার নিয়ে এল তারা। ‘জিও ব্রাউজার অ্যাপ’ নামে এই অ্যাপ্লিকেশনটি জনপ্রিয় হবে বলেই আশা তাদের।

শুধুমাত্র অ্যান্ড্রয়েড মোবাইল ফোনগুলিতে এখন এই অ্যাপ্লিকেশন ব্যবহার করা যাবে বলে জানানো হয়েছে জিও-র তরফে। এর মধ্যে প্রায় ১০ লক্ষ ব্যবহারকারী এই অ্যাপ্লিকেশন ডাউনলোড করেছেন। একমাত্র জিও-র সংযোগ থাকলেই যে এই ব্রাউজারটি ব্যবহার করা যাবে, এমনটা নয়। অন্যান্য সংস্থার সংযোগ থাকলেও ব্যবহার করা যাবে জিও ব্রাউজার অ্যাপ্লিকেশনটি। তবে কবে থেকে আইওএস প্ল্যাটফর্মে বা আই ফোনে এই ব্রাউজার এর সুবিধা মিলবে সে সম্পর্কে এখনও কিছু জানানো হয়নি।

জিও-র তরফে জানানো হয়েছে যে, শুধুমাত্র ভারতীয় ব্যবহারকারীদের কথা ভেবেই এ রকম কোনও ব্রাউজার এই প্রথম। ইংরেজি ছাড়াও আরও বেশ কয়েকটি ভারতীয় ভাষায় এই ব্রাউজার ব্যবহার করা যাবে। হিন্দি, গুজরাতি, মালয়লম, তেলুগু, তামিল, মরাঠি, কন্নড়ের সঙ্গে এই ব্রাউজার ব্যবহার করা যাবে বাংলাতেও। সেটিংস-এ গিয়ে বেছে নেওয়া যাবে পছন্দের ভাষা।

আরও পড়ুন: এই মোবাইলগুলিতে আর ব্যবহার করা যাবেনা হোয়াটসঅ্যাপ

এই ব্রাউজারটি ডাউনলোড করতে ৫ এমবির থেকেও কম জায়গা লাগবে। হোম পেজে পাওয়া যাবে খবরাখবর। এ ছাড়াও থাকছে একটি ডেডিকেটেড ভিডিও সেকশনও। স্থানীয় সংবাদও দেখা যাবে এই ব্রাউজারের মাধ্যমে। এ ছাড়াও থাকবে ভয়েস কমান্ড-এর মাধ্যমে জিও ব্রাউজার ব্যবহারের সুবিধাও।

আরও পড়ুন: এক স্মার্ট ফোনে ৬ ক্যামেরা! আনছে নোকিয়া