Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

অ্যান্টি –ট্রেন্ড

এটাই এখন ট্রেন্ড। শাড়ি হোক বা ট্রেঞ্চ কোট, ছকভাঙা পোশাকে নজর কাড়তে টিপস দিলেন ডিজাইনার শান্তনু-নিখিলএটাই এখন ট্রেন্ড। শাড়ি হোক বা ট্রেঞ্

মধুমন্তী পৈত চৌধুরী
২৬ অগস্ট ২০১৭ ০৮:১০

সাম্প্রতিক হিন্দি ছবিতে যেমন লিঙ্গ সমতার বিষয়টি বারবার উঠে আসছে, তেমনই ফ্যাশন ইন্ডাস্ট্রিতেও একটা ট্রেন্ড ভীষণ ভাবে দৃশ্যমান। অ্যান্ড্রোজিনি। যেখানে নারী-পুরুষের পোশাকে থাকছে না তথাকথিত বিভাজন। পুরুষ পরছেন স্কার্ট, ড্রেপড কুর্তা। তো অন্য দিকে মেয়েদেরও দেখা যাচ্ছে ট্রেঞ্চ কোট, বন্ধগলা বা শেরওয়ানিতে। বিভিন্ন ফ্যাশন ডিজাইনারদের কালেকশনেও দেখা যাচ্ছে এই ধারার প্রতিফলন।

ব্যাপারটা আরও একটু বিশদে বলি। যেমন ধরুন, মেয়েদের ট্রেঞ্চ কোটে থাকছে নেহরু কলার, লম্বা পকেট, কখনও তার উপরে থাকছে ভিনটেজ কয়েন বোতাম বা বাহারি ব্রোচ। নজর কাড়ে ভিনটেজ কালারের ব্যবহার। তথাকথিত পুরুষালি রং ব্লু, গ্রে, সি-গ্রিন, ইয়ালো অকারের বহুল ব্যবহার করা হচ্ছে পোশাকে। একে বলা হয় অ্যান্টি-ট্রেন্ড।

তবে শুধুই যে অ্যান্টি-ট্রেন্ড এখন ইন, তা নয়। ‘ট্রেন্ড’-এ শাড়িও রয়েছে। তবে মেয়েদের গাউন ও শাড়িতেও করা হচ্ছে নানা ধরনের এক্সপেরিমেন্ট। যেমন, ভিক্টোরিয়ান গাউনের উপরের অংশে হয়তো থাকছে ভারী কাজ। বাকিটা পুরো প্লেন। শাড়ির পাড়ে থাকছে ভেলভেট, বাকি শাড়িটা সলিড কালারের, কোনও রকম কারুকাজ ছাড়াই।

Advertisement



এই ধরনের ফ্যাশন ট্রেন্ড ফলো করলে, শাড়ির সঙ্গে পরতে পারেন বেল্ট। পেটি কোটের বদলে অনায়াসে ট্রাই করতে পারেন রিপড ডেনিম বা লেগিংস বা জেগিংস। শুধু তা যেন ফিটেড হয়। এ ভাবে শাড়ি পরলে তা দেখতে যেমন স্টাইলিশ লাগে, তেমনই যাঁরা শাড়িতে খুব একটা স্বচ্ছন্দ নন, তাঁরাও অনায়াসে এ ভাবে বারো হাতের ম্যাজিকে সম্মোহিত করতে পারেন নিজেকে এবং অন্যদের।



এ সবের সঙ্গে ‘লেস ইজ মোর’ এই মন্ত্রের দিকেও এখন ঝুঁকছে ফ্যাশন দুনিয়া। কোনও কিছুই অতিরিক্ত নয়। অল্পেই থাকতে হবে সন্তুষ্ট। সামনেই পুজো। তাই মন ভরে সাজতে গিয়ে ওভারডু করে ফেলবেন না যেন। তাই ফ্যাশনের নতুন ধারা অনুসরণ করতে চাইলে বেছে নিতে পারেন এই ধরনের কোনও ইউনিক ট্রেন্ড।

এ ব্যাপারে পত্রিকার পাঠকদের টিপ্‌স দিলেন বিখ্যাত ফ্যাশন ডিজাইনার শান্তনু-নিখিল।



জ্যাকেট এখন খুবই ইন। তাই শাড়ি হোক, কুর্তি বা ওয়েস্টার্ন, একটা সাদামাঠা পোশাকের উপর ভারী কাজের জ্যাকেট বদলে দিতে পারে আপনার লুক।

কুর্তি ট্রাই করতে পারেন স্কার্টের সঙ্গে। তা মিক্স অ্যান্ড ম্যাচ করে পরতে পারেন পালাজোর সঙ্গেও।

এই ধরনের পোশাকের সঙ্গে মেকআপও হবে মিনিমাল। লিপকালারে ব্যবহার করতে পারেন বোল্ড কালার। তবে জুয়েলারি কিন্তু নো নো।

নিজের বয়স, ফিগার, কোন অনুষ্ঠানে যাচ্ছেন তা মাথায় রেখে এর মধ্য থেকে ফলো করতে পারেন যে কোনও ট্রেন্ড। সেই অকেশনের মধ্যমণি যে আপনি হবেন, তাতে কোনও সংশয় নেই।



Tags:
Trend Anti Trend Dress Styleট্রেন্ড

আরও পড়ুন

Advertisement