Advertisement
১৮ মে ২০২৪
Sobhita Dhulipala

বিকিনি পরে ঘনিষ্ঠ চরিত্রে অভিনয়! সুন্দরী নন বলে বাদ দেওয়া সংস্থারই প্রচারের মুখ হন নায়িকা

২০১৬ সালে অনুরাগ কশ্যপের ‘রমন রাঘব ২.০’ ছবিতে নওয়াজ়উদ্দিন সিদ্দিকি এবং ভিকি কৌশলের সঙ্গে অভিনয় করেছিলেন শোভিতা। এই ছবিতেই প্রথম অভিনয় তাঁর।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০১ মার্চ ২০২৩ ১৫:১০
Share: Save:
০১ ২৪
Sobhita Dhulipala

২০১৬ সালে অনুরাগ কশ্যপের হাত ধরে বলি‌উডে পদার্পণ। ৭ বছরের কেরিয়ারে হিন্দি ছবি এবংওয়েব সিরিজ়ের পাশাপাশি দক্ষিণী ছবিও নিজের ঝুলিতে ভরেছেন। কিন্তু অভিনয়ে নামার কোনও ইচ্ছাই ছিল না শোভিতা ধুলিপালার। বরং সাহিত্য নিয়ে পড়াশোনা করে লেখিকা হওয়ার স্বপ্ন দেখেছিলেন তিনি।

০২ ২৪
Sobhita Dhulipala

সম্প্রতি ডিজ়নি প্লাস হটস্টার প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে ‘দ্য নাইট ম্যানেজার’ ওয়েব সিরিজ়টি। অনিল কপূর, আদিত্য রায় কপূরের পাশাপাশি এই সিরিজ়ে অভিনয় করতে দেখা গিয়েছে শোভিতাকেও। কিন্তু ‘মেড ইন হেভেন’ সিরিজ়ে অভিনয়ের জন্য যেমন শোভিতা দর্শকের প্রশংসা কুড়িয়েছিল, ‘দ্য নাইট ম্যানেজার’-এর ক্ষেত্রে তা হয়নি। বরং, এই ওয়েব সিরিজ়ে বিকিনি পরে অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় করার জন্য চর্চায় এসেছেন শোভিতা।

০৩ ২৪
Sobhita Dhulipala

১৯৯২ সালের ৩১ মে অন্ধ্রপ্রদেশের তেনালি এলাকায় এক তেলুগু ব্রাহ্মণ পরিবারে জন্ম শোভিতার। শোভিতার বাবা পেশায় ইঞ্জিনিয়ার ছিলেন।

০৪ ২৪
Sobhita Dhulipala

বিশাখাপত্তনমের লিটল অ্যাঞ্জেলস স্কুলে পড়াশোনার পর শোভিতাকে বিশাখা ভ্যালি স্কুলে ভর্তি করানো হয়। ছোটবেলা থেকেই বই পড়তে ভালবাসতেন তিনি। বড় হয়ে লেখিকা হওয়ার স্বপ্ন ছিল তাঁর।

০৫ ২৪
Sobhita Dhulipala

স্কুলের গণ্ডি পেরিয়ে ১৬ বছর বয়সে একা একা মুম্বইয়ে চলে আসেন শোভিতা। মুম্বইয়ে আসার পর বাণিজ্যে স্নাতক এবং স্নাতকোত্তর স্তরের পড়াশোনা শেষ করেন তিনি। কিন্তু শোভিতা কখনও নিজেকে নিয়ে আনন্দে থাকতে পারতেন না। তাঁকে ঘিরে বাকি লোকজনের কী মতামত রয়েছে, তা বেশি গুরুত্বপূর্ণ ছিল তাঁর কাছে।

০৬ ২৪
Sobhita Dhulipala

সকলের চোখে সেরা হওয়ার জন্য সৌন্দর্য প্রতিযোগিতায় নাম দিয়ে ফেলেন শোভিতা। একের পর এক পর্বে জিতে আত্মবিশ্বাস পেয়েছিলেন তিনি। এর পর মডেলিং করতে শুরু করেন শোভিতা। পাশাপাশি বিভিন্ন সৌন্দর্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিজেতাও হয়েছিলেন তিনি। কিন্তু এর ফলে মানুষ হিসাবে বদলে গিয়েছিলেন বলে দাবি করেন অভিনেত্রী।

০৭ ২৪
Sobhita Dhulipala

এক সাক্ষাৎকারে শোভিতা জানান যে, সৌন্দর্য প্রতিযোগিতাগুলি তাঁকে এক অন্য মানুষে পরিণত করেছিল। তিনি খুব শান্ত স্বভাবের ছিলেন। নিজের মতো একা একা থাকতে পছন্দ করতেন তিনি। কিন্তু এখন আর তিনি আগের মতো নেই বলে দাবি করেন শোভিতা।

০৮ ২৪
Sobhita Dhulipala

শোভিতা বলেন, ‘‘আমি আদতে কী রকম, তা নিয়েই ধন্দে থাকি। যেন বিনোদনের জন্য আমি নিজেকেই হারিয়ে ফেলেছি। কিসের পিছনে যে ছুটে চলেছি, কী করে নিজেকে ভাল রাখা যায়, তা বুঝতে পারি না। এমনকি, কোথায় গিয়ে এর শেষ হবে, তা-ও জানা নেই।’’

০৯ ২৪
Sobhita Dhulipala

লেখালেখির প্রতি শোভিতার আগ্রহ জন্মায় নবম শ্রেণিতে পড়ার সময়। রচনা লেখার প্রতিযোগিতায় নাম দিয়েছিলেন তিনি। সেই প্রতিযোগিতায় জেতেনও তিনি। তার পর থেকেই সাহিত্যের প্রতি আরও ঝুঁকে পড়েন শোভিতা।

১০ ২৪
Sobhita Dhulipala

কুচিপুরি এবং ভরতনাট্যমে পারদর্শী শোভিতা। কলেজে মডেলিং করার সময় এক নামী সংস্থার বিজ্ঞাপনের জন্য সহকারী মডেল (ব্যাকগ্রাউন্ড মডেল) হিসাবে কাজ করতে চেয়েছিলেন তিনি। কিন্তু শোভিতাকে জানানো হয় যে, তিনি সুন্দরী নন। তাই তাঁকে বাদ দিয়ে দেওয়া হয়। এখন সেই সংস্থার প্রচারের মুখ তিনি।

১১ ২৪
Sobhita Dhulipala

সম্প্রতি এক সাক্ষাৎকারে শোভিতা বলেন, ‘‘আমি ব্যাকগ্রাউন্ড মডেল হিসাবে এক নামী সংস্থায় কাজ করতে চেয়েছিলাম। কিন্তু আমাকে বলা হয় যে, আমি সুন্দরী নই। আকর্ষণীয় চেহারা নয় আমার। তাই আমাকে বাদ দিয়ে দেয়। তিন বছর পর ওই সংস্থার তরফে যোগাযোগ করে জানানো হয় যে, আমাকে ওদের বিজ্ঞাপনের প্রধান মুখ করতে চায়। ঐশ্বর্যা রাই বচ্চনের সঙ্গে কাজও করেছিলাম আমি। তখন আমার এত ভাল লেগেছিল, শুধু মনে হচ্ছিল যে, আমি তো এখানেই আসতে চেয়েছিলাম।’’

১২ ২৪
Sobhita Dhulipala

২০১৬ সালে অনুরাগ কশ্যপের ‘রমন রাঘব ২.০’ ছবিতে নওয়াজ়উদ্দিন সিদ্দিকি এবং ভিকি কৌশলের সঙ্গে অভিনয় করেছিলেন শোভিতা। এই ছবিতেই প্রথম অভিনয় তাঁর। কান চলচ্চিত্র উৎসবে এই ছবিটি দেখানো হয়।

১৩ ২৪
Sobhita Dhulipala

তার পর অক্ষত বর্মার পরিচালনায় ‘কালাকান্ডি’ এবং রাজা মেননের পরিচালনায় ‘শেফ’ ছবিতে অভিনয় করেন শোভিতা। ২০১৮ সালে প্রথম দক্ষিণী ছবিতে কাজ করতে দেখা যায় তাঁকে। ‘গুডাচারি’ নামে তেলুগু ভাষার একটি স্পাই থ্রিলার ঘরানার ছবিতে অভিনয় করেছিলেন তিনি।

১৪ ২৪
Sobhita Dhulipala

২০১৯ সালে অ্যামাজ়ন প্রাইমে মুক্তি পায় ‘মেড ইন হেভেন’ ওয়েব সিরিজ়টি। তারা খন্নার চরিত্রে অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছিলেন শোভিতা। তার অভিনয় দেখার জন্য দর্শক ওয়েব সিরিজ়ের দ্বিতীয় পর্ব মুক্তির অপেক্ষায় রয়েছে।

১৫ ২৪
Sobhita Dhulipala

দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে শুধুমাত্র তেলুগু ছবিতে নয়, মালয়ালম ছবি ‘মুথুন’ এবং ‘কুরুপ’-এও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন শোভিতা।

১৬ ২৪
Sobhita Dhulipala

নেটফ্লিক্সে মুক্তি পাওয়া ‘ঘোস্ট স্টোরিজ়’ ওয়েব সিরিজ়ে অনুরাগ কশ্যপের গল্পে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন শোভিতা। ওই পর্বে তাঁর অভিনয় দর্শকের মনে ভয় ধরিয়ে দেয়।

১৭ ২৪
Sobhita Dhulipala

২০১৯ সালে ‘বার্ড অফ ব্লাড’ ওয়েব সিরিজ়ে অভিনয় করেন শোভিতা। ২০২২ সালে তেলুগু ছবি ‘মেজর’ এবং তামিল ছবি ‘পন্নিয়িন সেলভান’-এর প্রথম পর্বে কাজ করেছিলেন তিনি।

১৮ ২৪
Sobhita Dhulipala

চলতি বছরে মুক্তি পাবে ‘পন্নিয়িন সেলভান’ ছবির দ্বিতীয় পর্ব। এই ছবিতেও অভিনয় করতে দেখা যাবে শোভিতাকে। ‘সিতারা’ নামের একটি হিন্দি ছবিতেও অভিনয় করতে দেখা যাবে শোভিতাকে।

১৯ ২৪
Sobhita Dhulipala

শুধু হিন্দি এবং তামিল ছবিতেই নয়, হলিউডেও প্রথম কাজ করতে চলেছেন শোভিতা। দেব পটেলের পরিচালনায় ‘মাঙ্কি ম্যান’ ছবিতে অভিনয় করতে দেখা যাবে অভিনেত্রীকে।

২০ ২৪
Sobhita Dhulipala

২০১৯ সাল নাগাদ বলিপাড়ায় কানাঘুষো শোনা যায় যে, প্রণব মিশ্র নামের এক পোশাকশিল্পীর সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন শোভিতা। একটি ফ্যাশন শোয়ে দু’জনের আলাপ হয়। ক্ষণিকের আলাপ গড়ায় প্রেমে।

২১ ২৪
Sobhita Dhulipala

শোভিতা এবং প্রণব মাঝেমধ্যেই একান্তে সময় কাটানোর জন্য বাইরে ঘুরতে যেতেন। কিন্তু কোনও অজানা কারণে তাঁদের সম্পর্ক পরিণতি পায়নি।

২২ ২৪
Sobhita Dhulipala

২০২২ সালের জুন মাসে দক্ষিণী অভিনেতা নাগা চৈতন্যকে ডেট করতে শুরু করেন শোভিতা। পাপারাৎজ়িদের ক্যামেরার লেন্সে দু’জন একসঙ্গে বহু জায়গায় ধরা পড়েছেন। কানাঘুষো শোনা যায় যে, সামান্থা রুথ প্রভুর সঙ্গে বিচ্ছেদের পর শোভিতার সঙ্গে বন্ধুত্ব নিবিড় হয় অভিনেতার।

২৩ ২৪
Sobhita Dhulipala

পিঙ্কভিলা সূত্রে খবর, নাগা তাঁর নতুন বাড়িতে নিয়ে গিয়েছিলেন শোভিতাকে। কয়েক ঘণ্টা নাগার বাড়িতে সময় কাটানোর পর শোভিতাকে নিয়ে একই গাড়িতে চেপে বেরিয়ে পড়েন। এমনকি, ‘মেজর’ ছবির প্রচারের সময় শোভিতা যে হোটেলে উঠেছিলেন, সেখানেও বেশির ভাগ সময় দেখা যেত নাগাকে।

২৪ ২৪
Sobhita Dhulipala

ইতিমধ্যেই বিশাল অনুরাগীমহল তৈরি হয়েছে শোভিতার। এখনও পর্যন্ত ইনস্টাগ্রামে তাঁর অনুরাগীর সংখ্যা ২১ লক্ষ।

ছবি: ইনস্টাগ্রাম এবং ফেসবুক থেকে নেওয়া

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE