Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Bhagyashree-Rishi Kapoor Controversy

‘ও তো পাথরের সঙ্গে প্রেম করে’! কপূরদের প্রস্তাব খারিজ করায় ভাগ্যশ্রীকে কটাক্ষ করেন ঋষি

বিয়ের পর ভাগ্যশ্রী সিদ্ধান্ত নিয়েছিলেন যে, তিনি তাঁর স্বামী হিমালয় ছাড়া আর কারও সঙ্গে কাজ করবেন না। হিমালয়ের সঙ্গে বিয়ের পর তিনটি ছবিতে কাজও করেছিলেন তিনি। তিনটি ছবিই ফ্লপ হয়।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ১৭:৩৪
Share: Save:
০১ ১৬
Bhagyashree

নব্বইয়ের দশকে ডাকসাইটে সুন্দরী অভিনেত্রীদের তালিকার প্রথম সারিতে ছিলেন ভাগ্যশ্রী। নায়িকার কেরিয়ার শুরু ছোট পর্দার মাধ্যমে। কিন্তু তিনি যখন বড় পর্দায় পা রাখলেন, বক্স অফিসে দাপিয়ে বেড়িয়েছিল তাঁর প্রথম ছবি।

০২ ১৬
Bhagyashree

১৯৮৯ সালে মুক্তি পায় সলমন খানের সঙ্গে তাঁর রোম্যান্টিক ঘরানার ছবি ‘ম্যায়নে প্যার কিয়া’। বড় পর্দায় এটাই ভাগ্যশ্রীর প্রথম কাজ। ছবি হিট করে। সলমনের পাশাপাশি রাতারাতি জনপ্রিয় হয়ে ওঠেন ভাগ্যশ্রী।

০৩ ১৬
Bhagyashree

‘ম্যায়নে প্যার কিয়া’ ছবি মুক্তির এক বছর পর হিমালয় দাসানিকে বিয়ে করেন ভাগ্যশ্রী। বিয়ের পর সংসার নিয়ে ব্যস্ত হয়ে পড়েছিলেন তিনি। তাঁর কাছে ছবির প্রস্তাব গেলেও রাজি হচ্ছিলেন না অভিনেত্রী।

০৪ ১৬
Bhagyashree

প্রথম ছবি হিট হওয়ার পর ছবি নির্মাতারা চাইছিলেন ভাগ্যশ্রী যেন তাঁদের ছবিতেও কাজ করেন। কিন্তু বলিপাড়ায় কানাঘুষো শুনতে পাওয়া যায় যে, ভাগ্যশ্রী নাকি বিয়ের পর তাঁর স্বামী ছাড়া আর অন্য কারও সঙ্গে কাজ করতে আগ্রহী ছিলেন না। এই কারণে নাকি তিনি বহু ছবির প্রস্তাব খারিজ করেছিলেন যা পরে বক্স অফিসে হিট করেছিল।

০৫ ১৬
RK films banner

বলিপাড়ায় নামকরা প্রযোজনা সংস্থার মধ্যে অন্যতম ছিল কপূর পরিবারের আরকে ফিল্মস। রাজ কপূর এই ব্যানার থেকে প্রচুর হিট ছবি বানিয়েছিলেন। তাঁর হাত ধরেই ইন্ডাস্ট্রিতে জনপ্রিয় হয়েছিলেন বহু তারকা।

০৬ ১৬
RK Films production company

বলিপাড়ার নায়ক-নায়িকারা নাকি আরকে ব্যানারের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে থাকতেন। কিন্তু তাদের মুখের উপর প্রস্তাব খারিজ করে দিয়েছিলেন ভাগ্যশ্রী। এই ঘটনার কারণে অভিনেত্রীর প্রতি ক্ষুব্ধ হয়েছিলেন রাজ, রণধীর এবং ঋষি কপূররা।

০৭ ১৬
Henna movie poster

১৯৯১ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘হেনা’ ছবিটি। ছবিটি শুধু হিটই হয়নি, এই ছবির গানও প্রশংসা কুড়িয়েছিল। দর্শকের দাবি, যে জায়গাগুলিতে এই ছবির শুটিং হয়েছিল, সেই জায়গাগুলির জন্যই নাকি ছবির এক একটি দৃশ্য তাঁদের মনে ছাপ ফেলেছিল।

০৮ ১৬
Henna movie scene Rishi Kapoor

‘হেনা’ ছবিতে অভিনয় করেছিলেন ঋষি কপূর। চিত্রনাট্যের প্রয়োজনে দু’জন অভিনেত্রীকে খুঁজছিলেন ছবি নির্মাতারা। প্রথম নায়িকা হিসাবে পাকিস্তানি নায়িকা জেবা বখতিয়ারকে পছন্দ করা হয়েছিল।

০৯ ১৬
Rishi Kapoor

কিন্তু দ্বিতীয় অভিনেত্রীকে খুঁজে পেতে বেগ পেতে হয় ছবি নির্মাতাদের। বলিউডে হেন কোনও অভিনেত্রী ছিলেন না, যাঁদের কাছে অভিনয়ের প্রস্তাব নিয়ে যাননি তাঁরা। জুহি চাওলা, মনীষা কৈরালা, রবীনা টন্ডন, শিল্পা শিরোদকর, আয়েশা জুলকা, মীনাক্ষী, নীলমের মতো নায়িকাদের প্রস্তাব দেওয়া হয়েছিল।

১০ ১৬
Bhagyashree

কিন্তু যে হেতু দ্বিতীয় অভিনেত্রী হিসাবে অভিনয় করতে হবে, সেই কারণে প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন অভিনেত্রীরা। ভাগ্যশ্রীকেও কাজ করার প্রস্তাব দিয়েছিলেন রাজ। ইন্ডাস্ট্রিতে সেই সময় সদ্য এসেছেন তিনি। রাজ ভেবেছিলেন যে, ভাগ্যশ্রী অন্তত তাঁর প্রস্তাব ফেরাবেন না। বরং আরকে ব্যানারের হাত ধরে নিজের কেরিয়ার আরও শক্তপোক্ত করবেন নায়িকা।

১১ ১৬
Bhagyashree

কিন্তু রাজের ধারণা ভুল প্রমাণ করলেন ভাগ্যশ্রী। রাজের প্রস্তাব সরাসরি খারিজ করে দিলেন তিনি। ভাগ্যশ্রী জানিয়েছিলেন যে, বিয়ের পর তিনি শুধুমাত্র হিমালয়ের সঙ্গেই কাজ করতে চান। শেষ পর্যন্ত নতুন মুখ অশ্বিনী ভাবে দ্বিতীয় অভিনেত্রীর ভূমিকায় অভিনয় করেন।

১২ ১৬
Bhagyashree

অন্য দিকে ভাগ্যশ্রী তাঁর স্বামী হিমালয়ের সঙ্গে ‘পায়েল’, ‘কয়েদ মে হ্যায় বুলবুল’ এবং ‘ত্যাগী’ ছবিতে কাজ করেছিলেন। কিন্তু দুর্ভাগ্যবশত তিনটি ছবিই বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে।

১৩ ১৬
Bhagyashree  and Rishi Kapoor

এক পুরনো সাক্ষাৎকারে ভাগ্যশ্রী সম্পর্কে ঋষিকে প্রশ্ন করা হয়। ভাগ্যশ্রী প্রস্তাবে রাজি না হওয়ায় কপূর পরিবারের সদস্যদের সম্মানে আঘাত লেগেছিল কি না, তা নিয়ে জিজ্ঞাসা করা হলে ঋষি বিতর্কিত মন্তব্য করে বসেন।

১৪ ১৬
Rishi Kapoor

ঋষি বলেন, ‘‘আরকে ব্যানার কখনও তারকাদের পিছনে ছোটেনি। আমরা তারকাদের তৈরি করেছি। ভাগ্যশ্রী রাজি না হওয়ায় আমাদের খারাপ লেগেছিল। কিন্তু আমরা ওকে জোর করিনি।’’

১৫ ১৬
Bhagyashree

ভাগ্যশ্রীর ব্যক্তিগত জীবন নিয়ে মন্তব্য করতেও পিছপা হননি ঋষি। অভিনেতা জানান, ভাগ্যশ্রী বর্তমানে খুব ব্যস্ত। তিনি বলেন, ‘‘ও তো পাথরের সঙ্গে প্রেম করে। পাথর বলতে আমি হিমালয়ের কথা বলছি।’’

১৬ ১৬
Bhagyashree

ভাগ্যশ্রী এখন সিনেমাজগতের সঙ্গে যুক্ত না থাকলেও তাঁর সন্তানরা মায়ের পদাঙ্ক অনুসরণ করে বড় পর্দায় কাজ শুরু করেছেন। তাঁর পুত্র অভিমন্যু ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘মর্দ কো দর্দ নেহি হোতা’ ছবিতে অভিনয় করে হাতেখড়ি করেছেন। ভাগ্যশ্রীর কন্যা অবন্তিকাকে ‘মিথ্যা’ ওয়েব সিরিজ়ে অভিনয় করতে দেখা গিয়েছে। ২০২২ সালে মুক্তি পাওয়া এই সিরিজ়ে হুমা কুরেশি, পরমব্রত চট্টোপাধ্যায়ের মতো তারকারা অভিনয় করেছেন।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE