Advertisement
০৬ মে ২০২৪
Sanjay Kapoor

দুই ভাই বলিপাড়ার তারকা! তবুও প্রথম ছবি মুক্তির জন্য বছরের পর বছর অপেক্ষা করেছিলেন সঞ্জয়

‘প্রেম’ ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করতে দেখা যায় সঞ্জয় এবং তব্বুকে। কিন্তু এই ছবির শুটিংয়ের কাজ নাকি বহু বছর আগে শুরু হয়েছিল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৩ ১৭:৩০
Share: Save:
০১ ১৩
Shahid Kapoor in Bloody Daddy

ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে অ্যাকশন ঘরানার ছবি ‘ব্লাডি ড্যাডি’। আলি আব্বাস জফর পরিচালিত এই ছবিতে শাহিদ কপূরের পাশাপাশি অভিনয় করতে দেখা গিয়েছে রণিত রয়, স়ঞ্জয় কপূর, রাজীব খান্ডেলওয়াল, ডায়না পেন্টির মতো তারকাদের।

০২ ১৩
Sanjay Kapoor

২০২২ সালে ‘দ্য ফেম গেম’ ওয়েব সিরিজ়ে অভিনয় করতে দেখা গিয়েছিল সঞ্জয়কে। এ বার শাহিদের সঙ্গে পর্দা ভাগ করতে দেখা গেল তাঁকে।

০৩ ১৩
Sanjay Kapoor

সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের কেরিয়ারের গোড়ার কথা নিয়ে সরব হতে দেখা যায় সঞ্জয়কে। অভিনেতা জানান, কেরিয়ারের প্রথম ছবি মুক্তির জন্য ছয় বছর অপেক্ষা করতে হয়েছিল তাঁকে।

০৪ ১৩
Sanjay Kapoor

সঞ্জয় যখন অভিনয়ে নামার সিদ্ধান্ত নেন, তখন তাঁর দুই দাদা বনি কপূর এবং অনিল কপূর বলিপাড়ার প্রথম সারিতে নাম লিখিয়ে ফেলেছিলেন। দাদা বনির হাত ধরেই কেরিয়ারের প্রথম ছবি শুরু করেছিলেন সঞ্জয়।

০৫ ১৩
Sanjay Kapoor

বনি কপূরের প্রযোজনায় ১৯৯৫ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘প্রেম’ ছবিটি। এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করতে দেখা যায় সঞ্জয় এবং তব্বুকে। কিন্তু এই ছবির শুটিংয়ের কাজ নাকি বহু বছর আগে শুরু হয়েছিল বলে জানান অভিনেতা।

০৬ ১৩
Sanjay Kapoor

সঞ্জয় সাক্ষাৎকারে জানান, ১৯৮৯ সাল থেকে বনি ‘প্রেম’ ছবির শুটিং নিয়ে পরিকল্পনা শুরু করে ফেলেছিলেন। ছবির পরিচালনার দায়িত্বে ছিলেন শেখর কপূর।

০৭ ১৩
Sanjay Kapoor

কিন্তু শুটিং শুরুর আগেই বনি এবং শেখরের সম্পর্ক খারাপ হতে শুরু করে। সম্পর্কের টানাপড়েনে ‘প্রেম’ ছবি থেকে নিজেকে সরিয়ে ফেলেন শেখর। শুটিং শুরুর আগেই তাই ছবির কাজ সাময়িক ভাবে বন্ধ হয়ে যায়।

০৮ ১৩
Sanjay Kapoor

বনিও সেই সময় ‘প্রেম’ ছবিটি নিয়ে তেমন উৎসাহ দেখাননি। সেই সময় ‘রূপ কি রানি চোরোঁ কা রাজা’ ছবির কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়েন বনি। এই ছবির জন্য প্রচুর খরচ করে ফেলেছিলেন বনি। তাই যত তাড়াতাড়ি সম্ভব এই ছবির কাজ শেষ করতে চাইছিলেন তিনি।

০৯ ১৩
Sanjay Kapoor

তাই ‘প্রেম’ ছবির কাজে হাত না দিয়েই অনিল, শ্রীদেবী এবং জ্যাকি শ্রফ অভিনীত ‘রূপ কি রানি চোরোঁ কা রাজা’ ছবির কাজ শেষ করার জন্য ব্যস্ত হয়ে পড়েন বনি। এই ছবির পরিচালনার দায়িত্ব বর্তায় সতীশ কৌশিকের উপর।

১০ ১৩
Sanjay Kapoor

১৯৯৩ সালে ‘রূপ কি রানি চোরোঁ কা রাজা’ ছবিটি মুক্তি পাওয়ার পর বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। এই ছবি থেকে ভাল ব্যবসা করার আশা রেখেছিলেন বনি। কিন্তু তাঁর আশাভঙ্গ হয়।

১১ ১৩
Sanjay Kapoor

অন্য দিকে ‘প্রেম’ ছবির কাজ বন্ধই রেখেছিলেন বনি। আর লোকসান করতে চাননি তিনি। তাই ‘প্রেম’ ছবির পরিচালনার দায়িত্ব সতীশকে দেন বনি।

১২ ১৩
Sanjay Kapoor

১৯৮৯ সালে যে ছবির শুটিং শুরু হয়ে যাওয়ার কথা ছিল, তার কাজ শুরুই হয় ছ’বছর পর। শেষ পর্যন্ত সতীশের পরিচালনায় ১৯৯৫ সালে মুক্তি পায় ‘প্রেম’ ছবিটি।

১৩ ১৩
Sanjay Kapoor

সঞ্জয় জানান, নিজের কেরিয়ারের প্রথম ছবি মুক্তির জন্য তাঁকে ছ’বছর অপেক্ষা করতে হয়েছে। তবে সেই সময়ের মধ্যে ‘রাজা’, ‘ছুপা রুস্তম’ এবং ‘কর্তব্য’-এর মতো একাধিক হিন্দি ছবিতে অভিনয়ের জন্য সই করে ফেলেছিলেন। তাই খাতায়কলমে ‘প্রেম’ সেই অর্থে তাঁর কেরিয়ারের প্রথম ছবি থাকেনি।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE