Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bollywood Gossip

হিট ছবি থেকে বাদ পড়েন দীপিকা, সুযোগ পান প্রাক্তন প্রেমিকের বান্ধবী, নেপথ্যে বলি নায়ক?

বলিপাড়ার এক খানের জন্য দীপিকা পাড়ুকোন একটি হিট ছবি থেকে বাদ পড়েন।পরে সে ছবিতে আবার অভিনয় করতে দেখা যায় দীপিকার প্রাক্তন প্রেমিকের বান্ধবীকে।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ১৩:২৭
Share: Save:
০১ ২০
Deepika Padukone

উপার্জনের নিরিখে বলিপাড়ার সফল অভিনেত্রীদের মধ্যে তালিকার প্রথম সারিতে নাম লিখিয়েছেন দীপিকা পাড়ুকোন। চলতি বছরে কেরিয়ারের ঝুলিতে পর পর দু’টি হাজার কোটি টাকার ছবি (‘জওয়ান’ এবং ‘পাঠান’) ভরে ফেলেছেন অভিনেত্রী।

০২ ২০
Deepika Padukone and Shah Rukh Khan

শাহরুখ খানের সঙ্গে জুটি বেঁধেই তাঁর কেরিয়ার শুরু। আবার শাহরুখ সঙ্গে অভিনীত ‘জওয়ান’ এবং ‘পাঠান’ দু’টি ছবির মাধ্যমেই বড় সাফল্য পেয়েছেন দীপিকা।

০৩ ২০
Deepika Padukone

তবে বলিপাড়ার অন্য এক খানের জন্য দীপিকা একটি হিট ছবি থেকে বাদ পড়ে যান।পরে সে ছবিতে আবার অভিনয় করতে দেখা যায় দীপিকার প্রাক্তন প্রেমিকের বান্ধবীকে।

০৪ ২০
Deepika Padukone

এক পুরনো সাক্ষাৎকারে দীপিকা তাঁর কেরিয়ারের গোড়ার দিকের অভিজ্ঞতার কথা ভাগ করে নেন। অভিনেত্রী জানান, তিনি বলিপাড়ার এক খ্যাতনামী প্রযোজকের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। তিনি ভেবেছিলেন সে ছবিতে অভিনয়ের সুযোগ পেলে কেরিয়ারে কয়েক ধাপ সিঁড়ি উপরে চড়তে পারবেন। প্রযোজকও দীপিকাকে মুখ্যচরিত্রের জন্য চূড়ান্ত করে ফেলেন। কিন্তু বাধা হয়ে দাঁড়ান ছবির অভিনেতা।

০৫ ২০
Deepika Padukone

দীপিকা সাক্ষাৎকারে বলেন, ‘‘প্রযোজক আমায় আশ্বাস দিয়েছিলেন যে আমাকেই তিনি মুখ্যচরিত্রে অভিনয়ের প্রস্তাব দেবেন। তিনি এ বিষয়ে ছবির নায়কের সঙ্গেও এক বার আলোচনা করে নিতে চেয়েছিলেন। আমায় প্রযোজক ভরসা দিয়েছিলেন যে আমি যেন চিন্তা না করি। ওঁর ছবিতে আমিই অভিনয় করব।’’

০৬ ২০
Deepika Padukone

ছবির অভিনেতা নাকি সে সময় মুম্বইয়ে ছিলেন না। বাইরে থাকার কারণে অভিনেতার সঙ্গে যোগাযোগ করা সম্ভব নয় বলে দীপিকাকে জানিয়েছিলেন প্রযোজক। তিনি এ-ও জানিয়েছিলেন যে, অভিনেতা ফিরলে বিন্দুমাত্র দেরি না করে তাঁর সঙ্গে আলোচনায় বসবেন প্রযোজক।

০৭ ২০
Katrina Kaif

দীপিকা আন্দাজ করতে পেরেছিলেন যে, ছবিটি বক্স অফিসে হিট করতে চলেছে। অভিনয়ের সুযোগ পেয়েছিলেন বলে আনন্দে আত্মহারা হয়ে পড়েছিলেন অভিনেত্রী। কিন্তু পরে তিনি জানতে পারেন যে তাঁকে ওই ছবি থেকে অজানা কারণে বাদ দিয়ে দেওয়া হয়েছে। তাঁর পরিবর্তে বেছে নেওয়া হয়েছে দীপিকার প্রাক্তন প্রেমিক রণবীর কপূরের তৎকালীন বান্ধবী ক্যাটরিনা কইফকে।

০৮ ২০
Katrina Kaif

শুধু তা-ই নয়, দীপিকাকে হিট ছবি থেকে বাদ দিয়েছেন ছবির অভিনেতা, বলিপাড়ার এক খান, বলিউডের ‘পারফেকশনিস্ট’ আমির খান। দীপিকাকে বাদ দিয়ে ক্যাটরিনাকে পছন্দ করেন আমির নিজেই।

০৯ ২০
Deepika Padukone

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, ‘ধুম ৩’ ছবির মুখ্যচরিত্র হিসাবে দীপিকাকে প্রথমে পছন্দ করেন ছবির প্রযোজক আদিত্য চোপড়া। অন্য দিকে ‘ধুম ৩’ ছবির নায়ক হিসাবে পছন্দ করেন আমিরকে। আমির ছাড়া অন্য কোনও বলি অভিনেতাকে প্রস্তাব দেওয়ার ভাবনাচিন্তাও করেননি তিনি।

১০ ২০
Deepika Padukone

এমনকি ছবির খুঁটিনাটি বিষয়ে আমিরের সঙ্গে আলোচনা করতেন আদিত্য। তাই ছবির নায়িকা হিসাবে দীপিকাকে পছন্দ করলে তা নিয়েও আমিরের সঙ্গে আলোচনা করেন আদিত্য। কিন্তু দীপিকা না-পসন্দ ছিল আমিরের। ফলে অভিনেতার কথায় রাজি হতে হয় প্রযোজককে।

১১ ২০
Aamir Khan

বলিপাড়ার অন্দরমহল সূত্রে খবর, উচ্চতার কারণে নাকি দীপিকাকে ছবি থেকে বাদ দেন আমির। অভিনেতার মতে, দীপিকার উচ্চতা তাঁর তুলনায় এতটাই বেশি যে তা একেবারেই মানানসই লাগবে না। শুধু তা-ই নয়, বড় পর্দায় তাঁদের সম্পর্কের রসায়ন জমবে না বলেও জানান আমির।

১২ ২০
Aamir Khan

দীপিকার পরিবর্তে ক্যাটরিনাকে অভিনয়ের প্রস্তাব দেওয়ার কথা আদিত্যের কাছে পাড়েন আমির। আমিরের কথায় ক্যাটরিনাকে অভিনয়ের প্রস্তাব দিলেও দীপিকাকে কথা দিয়ে কথা না রাখার জন্য খারাপ লাগতে শুরু করে আদিত্যের।

১৩ ২০
Karan Johar

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, আদিত্য তাঁর নিজের ছবিতে দীপিকাকে অভিনয়ের সুযোগ দিতে না পারলেও কর্ণ জোহরের একটি ছবিতে অভিনয়ের সুযোগ করিয়ে দেন।

১৪ ২০
Ayan Mukherjee

বলিপাড়ার অন্দরমহল সূত্রে খবর, বলি পরিচালক অয়ন মুখোপাধ্যায় তাঁর ছবি ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’র জন্য প্রথমে ক্যাটরিনাকে পছন্দ করেন। এই ছবির প্রযোজনার দায়িত্বে ছিলেন কর্ণ।

১৫ ২০
Deepika Padukone and Ranbir Kapoor

‘ধুম ৩’ ছবিতে ক্যাটরিনা অভিনয়ের সুযোগ পেলে ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’ ছবিতে দীপিকাকে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়। এই ছবিতে রণবীর কপূরের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেন দীপিকা। ছবিটি বক্স অফিসে শুধু দুর্দান্ত ব্যবসা করে তাই নয়, দর্শকমনেও জায়গা করে নেয়।

১৬ ২০
Deepika Padukone and Ranbir Kapoor

বলিপাড়া সূত্রে খবর, ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’ ছবির শুটিংয়ের আগে রণবীরের সঙ্গে বিচ্ছেদ হয়ে যায় দীপিকার। কানাঘুষো শোনা যায়, দীপিকার সঙ্গে সম্পর্কে থাকাকালীন নাকি ক্যাটরিনার সঙ্গে পরকীয়া সম্পর্কে জড়িয়েছিলেন রণবীর। সে কারণেই নাকি রণবীরের সঙ্গে সম্পর্কে ইতি টানেন দীপিকা। বিচ্ছেদের পরেও পেশাগত কারণে বড় পর্দায় রণবীরের সঙ্গে জুটি বাঁধেন অভিনেত্রী এবং ছবির মতো ক্যামেরার সামনে তাঁদের সম্পর্কের রসায়নও হিট হয়।

১৭ ২০
Deepika Padukone

সাক্ষাৎকারে দীপিকা বলেন, ‘‘যখন কিছু হয় তখন ভালর জন্যই হয়। একটি ছবি থেকে বাদ পড়েছিলাম বলেই আমার কাছে ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’র মতো ছবিতে অভিনয়ের সুযোগ আসে। আমার তখন কোনও রকম আক্ষেপ ছিল না।’’

১৮ ২০
Manisha Koirala

তবে উচ্চতার কারণে এই প্রথম যে আমির তাঁর ছবি থেকে অভিনেত্রীকে বাদ দিয়েছেন তা নয়। এর আগেও একই ধরনের ঘটনা ঘটে। ১৯৯৯ সালে ইন্দ্র কুমারের পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘মন’। এই ছবিতে আমিরের বিপরীতে অভিনয় করতে দেখা যায় মনীষা কৈরালাকে।

১৯ ২০
Manisha Koirala

কানাঘুষো শোনা যায়, ‘মন’ ছবিতে অভিনেত্রী হিসাবে প্রথম পছন্দ ছিলেন না মনীষা। ছবিনির্মাতারা ছবির নায়িকা হিসাবে প্রথমে পছন্দ করেন তব্বুকে। কিন্তু আমিরের মত না থাকায় তব্বুকে পছন্দের তালিকা থেকে বাদ দিতে হয়।

২০ ২০
Manisha Koirala

বলিপাড়ার অন্দরমহল সূত্রে খবর, আমিরের উচ্চতার চেয়ে তব্বুর উচ্চতা অনেকটাই বেশি। অভিনেত্রীর সঙ্গে উচ্চতার এতটা পার্থক্য থাকলে তা মানানসই লাগবে না বলে জানান আমির। সে কারণে তব্বুর সঙ্গে ‘মন’ ছবিতে অভিনয় করতে চাননি আমির। পরে মনীষা প্রস্তাব দেওয়া হলে তিনি ছবিতে অভিনয় করতে রাজি হন।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE