• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ব্যবসা

ফিক্সড ডিপোজিটে সর্বোচ্চ ৯.৫ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে এই ব্যাঙ্কগুলি

শেয়ার করুন
bank
বেশিরভাগ রাষ্ট্রয়ত্ত ব্যাঙ্কেই ফিক্সড ডিপোজিটের উপর সুদের হার সর্বোচ্চ ৭ শতাংশ পর্যন্ত। কিন্তু এখনও বেশকিছু স্মল ফিনান্স ব্যাঙ্ক রয়েছে যারা ফিক্সড ডিপোজিটের উপর সর্বোচ্চ ৯.৫ শতাংশ সুদ দেয়। দেখে নেওয়া যাক, এই তালিকায় কারা রয়েছে।
Fincare
ফিনকেয়ার: এই স্মল ফিনান্স ব্যাঙ্ক ১ লক্ষ টাকার সেভিংস অ্যাকাউন্টের উপর ৬ শতাংশ সুদ দেয়। ১ লক্ষের বেশি টাকা হলে ৯ শতাংশ সুদ দেওয়া হয়। ১ বছরের ফিক্সড ডিপোজিট হলে ৮ শতাংশ এবং সিনিয়র সিটিজেন হলে ৮.৫ শতাংশ সুদ পাওয়া যাবে। ২ বছরের বেশি কিন্তু ৩ বছরের কম সময়ের ফিক্সড ডিপোজিট করলে ৯ শতাংশ এবং সিনিয়র সিটিজেন হলে ৯.৫ শতাংশ সুদ পাওয়া যাবে।
ESAF
ইএসএএফ: এই স্মল ফিনান্স ব্যাঙ্ক ১ লক্ষের কম আমানতে ৪ শতাংশ সুদ দেয়। কিন্তু ১ লক্ষের বেশি জমা হলে সুদ পাওয়া যাবে ৬.৫ শতাংশ। ১০ লক্ষের বেশি হলে ৭ শতাংশ সুদ পাওয়া যাবে। এক থেকে দু’বছরের ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে এই ব্যাঙ্ক সুদ দেয় ৯ শতাংশ। সিনিয়র সিটিজেনদের জন্য এই সুদের হার ৯.৫ শতাংশ।
Utkarsh Small Finance Bank
উৎকর্ষ: এই স্মল ফিনান্স ব্যাঙ্ক সেভিংস অ্যাকাউন্টের জন্য ৬ শতাংশ সুদ দেয়। ফিক্সড ডিপোজিটের উপর ৮ শতাংশ এবং সিনিয়র সিটিজেনদের জন্য ৮.৫ শতাংশ সুদ দেয় এই ব্যাঙ্ক।
Bandhan Bank
বন্ধন ব্যাঙ্ক: ১ লক্ষের উপর আমানতে এই কমার্শিয়াল ব্যাঙ্ক সুদ দেয় ৬ শতাংশ। ফিক্সড ডিপোজিটে এই ব্যাঙ্কের সুদ ৭.১৫ শতাংশ এবং সিনিয়র সিটিজেনদের জন্য ৭.৬৫ শতাংশ।

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন