Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied

চিত্র সংবাদ

Doll: কী ভাবে আরও আকর্ষণীয় হতে পারে যৌনযাপন? জানিয়ে দেবে আদর-পুতুল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৮ মে ২০২২ ১২:২৯
মনের মতো সঙ্গীর অভাব। সঙ্গী থাকলেও তাঁর সঙ্গে বনিবনা হচ্ছে না। এমন সমস্যা ঢাকতে মানুষ অনেক সময় আদর-পুতুলদের নিজের সঙ্গী হিসেবে বেছে নিচ্ছেন। ফলে আদর-পুতুল নিয়ে মানুষের উৎসাহ এবং চাহিদা দিন দিন বাড়ছে।

নিজেদের মনোরঞ্জনের জন্য আমরা নেটমাধ্যমে বিভিন্ন উপায় খুঁজে নিই। ফেসবুক, ইনস্টাগ্রাম, টুইটারের মতো নেটমাধ্যমগুলি মনোরঞ্জনের পাশাপাশি আরও নানাবিধ উপকরণ আমাদের সামনে হাজির করে থাকে।
Advertisement
আমরা যেমন ফেসবুক ব্যবহার করি, তেমনই আদর-পুতুল ব্যবহারকারী এবং তাঁদের ভক্তদের জন্যও একটি বিশেষ নেটমাধ্যম রয়েছে। যেটিকে তাদের ‘ফেসবুক’ও বলা হচ্ছে।

‘অ্যাবিস ক্রিয়েশন’ নামে একটি বেসরকারি আমেরিকান সংস্থা আদর করার পুতুলদের ক্রেতাদের জন্য এই বিশেষ নেটমাধ্যম তৈরি করেছে। এই সংস্থা ওই পুতুল তৈরি করে এবং এই নেটমাধ্যমে সেগুলি বিক্রিও করে।
Advertisement
নেটমাধ্যমটির নাম ‘রিয়ালডল ভিআইপি’। আদর করার পুতুলের ভক্তদের জন্য তৈরি এই মাধ্যমটির অন্য একটি ভার্সনও রয়েছে। তার নাম ‘ক্লাব রিয়ালডল’।

এই নেটমাধ্যমটি কাজ করে প্রায় ফেসবুকের মতোই। কিন্তু এর সদস্য হতে মাসিক বা বার্ষিক কিছু টাকা ফি বাবদ জমা দিতে হয়।

ব্যবহারকারীরা এখানে তাঁদের পরিচয় গোপন রাখতে পারেন। যে কোনও নামেই এই মাধ্যমে প্রোফাইল খোলার সুবিধা রয়েছে।

আদর-পুতুলের ভক্তরা এবং যাঁদের আদর-পুতুল রয়েছে, তাঁরা এখানে নিজেদের মধ্যে ছবি, ব্যক্তিগত ভিডিয়ো আদানপ্রদান করতে পারেন।

এক অপরকে বিশেষ পরামর্শ দিয়েও তাদের যৌনজীবনকে আরও উপভোগ্য করে তুলতে সাহায্য করতে পারেন ব্যবহারকারীর।

বিশেষ পছন্দের ব্যক্তিরা এখানে নিজেদের মধ্যে বিশেষ গ্রুপ খুলতে পারবেন। ফেসবুকের মতো এখানেও ব্যবহারকারীদের নিজস্ব ‘ওয়াল’ থাকবে, যেখানে তাঁরা নিজেদের পছন্দসই ছবি ভিডিয়ো শেয়ারও করতে পারবেন।

কারও যদি কোনও ভিডিয়ো বা ছবি পছন্দ হয়, তাঁরা সেখানে সেই ব্যাপারে কথাও বলতে পারবেন। সাধারণ ফেসবুকের মতো প্রায় সব ব্যবস্থাই রয়েছে এই নেটমাধ্যমে।

এই নেটমাধ্যমের সদস্য হতে চাইলে মাসিক ৩০ ডলার বা ২ হাজার ৩৫০ টাকা দিয়ে নিজের নাম নথিভুক্ত করতে হবে।

মাসিক সদস্যপদ নবীকরণের পাশাপাশি বার্ষিক সদস্যপদ নবীকরণের সুবিধাও রয়েছে। সে ক্ষেত্রে কেউ সদস্য হতে চাইলে মাসিক প্রায় ১৩ ডলারের হিসেবে ১২ মাসের টাকা একবারে জমা দিতে হবে।

সদস্যদের জন্য বিশেষ কিছু সুবিধাও রেখেছে সংস্থা। যেমন কোনও নতুন পুতুল তৈরি হলে, সেটি সবার আগে সদস্যদের জন্য বরাদ্দ রাখা হবে। সংস্থার ওয়েবসাইটে যখন বিক্রি চলবে তখনও সদস্যরা সেখানে আগেভাগে কিনে নেওয়ার সুযোগ পাবেন।

যাঁরা বার্ষিক সদস্যপদ নবীকরণ করবেন, তাঁরা আদর-পুতুল কেনার ব্যাপারে বিশেষ ছাড় পাবেন। এবং সংস্থার বার্ষিক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণও পাবেন।

এ ছাড়াও সদস্যরা সংস্থা অধিকর্তা ম্যাট ম্যাকমুলেন এবং মাইক উইলসনের সঙ্গে সরাসরি লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে কথা বলার সুযোগ পাবেন।

বাজারে উপস্থিত সব আদর-পুতুলদের মধ্যে সংস্থার সবচেয়ে বিখ্যাত আদর-পুতুলটির নাম ‘হারমোনি’। যার এক একটির বাজারদর প্রায় সাড়ে ছয় লক্ষ টাকা!