• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিনোদন

দক্ষিণ ভারতীয় না হয়েও দক্ষিণের সিনেমায় দাপট দেখিয়েছেন এঁরা

শেয়ার করুন
১১ beauties
এঁরা কেউই দক্ষিণ ভারতীয় নয়। কিন্তু এঁদের প্রত্যেকেই দাপট দেখিয়েছেন দক্ষিণ ভারতীয় সিনেমায়। দক্ষিণের সেই সুপারহিট উত্তর ভারতীয় নায়িকাদের সঙ্গে পরিচয় করা যাক।
১১ Nagma
নাগমা: জন্ম মুম্বইয়ে। সলমনের বিপরীতে ‘বাগি’ দিয়ে বলিউডে হাতেখড়ি। পরবর্তীতে সলমন, শাহরুখের বিপরীতে দাপটে অভিনয় করেছেন। রজনিকান্তের বিপরীতে দক্ষিণের সিনেমাতেও অভিনয় করেছেন এই সুপারহিট নায়িকা।
১১ Jyothika
জ্যোতিকা: অক্ষয় খান্নার বিপরীতে ‘ডোলি সাজাকে রাখনা’ দিয়ে বলিউড যাত্রা শুরু মুম্বইয়ের জ্যোতিকার। পরবর্তীতে একাধিক তামিল ছবিতে অভিনয় করেছেন। করেছেন একাধিক তামিল নাটকও।
১১ Kajal Aggarwal
কাজল অগ্রবাল: ‘কিউ... হো গ্যায়া না’— দিয়ে মুম্বইয়ে হাতেখড়ি। এর পর একাধিক বলিউডি সিনেমা করলেও বেশি দাপট দেখিয়েছেন দক্ষিণী সিনেমাতেই। তামিল, তেলুগু ছবির অন্যতম হিট নায়িকা মুম্বইয়ের এই সুন্দরী।
১১ Tamannaah Bhatia
তামান্না ভাটিয়া: ‘চাঁদ সা রোশন চেহারা’— দিয়ে বলিউডে যাত্রা শুরু। পরবর্তীতে ‘১০০% লাভ’, ‘কাল্লোরি’, ‘প্রিয়া’-র মতো দক্ষিণের একাধিক ছবিতে অভিনয় করেছেন। বাহুবলীর মতো মেগাহিট ছবিতেও ছিলেন তিনি। তামান্নাও আদতে মুম্বইয়ের মেয়ে।
১১ Ileana D'Cruz
ইলিয়ানা ডি’ক্রুজ: ‘বরফি’, ‘কিক’- এর মতো জনপ্রিয় ছবির পাশাপাশি দক্ষিণের বহু ছবিতে দাপটে অভিনয় করতে দেখা গিয়েছে এই সুন্দরীকে। ইলিয়ানার জন্ম মুম্বইয়ের এক ক্যাথলিক পরিবারে।
১১ Bhumika Chawla
ভূমিকা চাওলা: ‘তেরে নাম’, ‘রান’-এর মতো জনপ্রিয় বলিউডি ছবিতে দাপটে অভিনয় করেছেন। পাশাপাশি দক্ষিণের অনেক ছবিতেও ভূমিকাকে দেখা গিয়েছে। দিল্লির এক পঞ্জাবি পরিবারে জন্ম ভূমিকার।
১১ Sonali Bendra
সোনালি বেন্দ্রে: ‘বম্বে’, ‘আগ’-র পাশাপাশি ‘কাধালার ধিনাম’, ‘কান্নোদু কানবাথেলাম’-এর মতো সুপারহিট দক্ষিণের ছবিতেও অভিনয় করেছন মুম্বইয়ের এই মেয়ে।
১১ Mallika Sherawat
মল্লিকা শেরাওয়াত: বলিউডের পাশাপাশি একাধিক দক্ষিণের ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে এই হট নায়িকাকে। মল্লিকার জন্ম হরিয়ানার একটি জাঠ পরিবারে।
১০১১ Raveena Tandon
রবিনা ট্যান্ডন: বলিউডের এই জনপ্রিয় অভিনেত্রী কমল হাসনের বিপরীতে ২০০১ সালে ‘আলাভানদ্ধন’ ছবিতে দাপটের সঙ্গে অভিনয় করেন।
১১১১ Priyanka Chopra
প্রিয়ঙ্কা চোপড়া: বলিউড সুন্দরীর অন্যতম জনপ্রিয় দক্ষিণী সিনেমা থামিজানেতে দাপটের সঙ্গে অভিনয় করেছেন। প্রিয়ঙ্কা কিন্তু বিহারের মেয়ে।

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন