• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিনোদন

শুধু করোনা নয়, এর আগেও বহু কোটি দান করেছেন অক্ষয় কুমার

শেয়ার করুন
১৩ akshay
অভিনেতা-অভিনেত্রীদের মধ্যে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি ত্রাণ তহবিলে অর্থ দান করেছেন সুপারস্টার অক্ষয় কুমার। করোনা-যুদ্ধে ২৫ কোটি টাকা তিনি পিএম কেয়ার ফান্ডে দান করেছেন।
১৩ akshay
কিন্তু শুধু করোনা-যুদ্ধেই নয়, অনেকেই হয়তো জানেন না, দেশের বিপর্যয়ে বারবারই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন অক্ষয় কুমার। এর আগেও বিভিন্ন সময়ে বহু কোটি দান করেছেন তিনি।
১৩ chennai
চেন্নাই-বন্যা: উত্তর-পূর্ব মৌসুমী বায়ুর প্রভাবে ২০১৫ সালে নভেম্বরের মাঝামাঝি শুরু হয়েছিল প্রবল বৃষ্টি। তার পর থেকে লাগাতার বর্ষণে প্লাবিত হয়েছে তামিলনাড়ুর বিস্তীর্ণ অঞ্চল। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় রাজধানী চেন্নাই। মৃত্যু হয়েছিল চারশোরও বেশি মানুষের। গৃহহীন হয়েছিলেন প্রচুর মানুষ। রাস্তাঘাট, বিমানবন্দর, ট্রেন লাইন সব জলের তলায় চলে গিয়েছিল। ১৯১৮ সালের পর এ রকম বর্ষণ হয়নি বলেই জানায় আবহাওয়া দফতর।
১৩ chennai
সে সময় সাহায্যে অনেক তারকাই এগিয়ে এসেছিলেন। তাঁদের মধ্যে একজন ছিলেন অক্ষয় কুমারও। ভূমিকা ট্রাস্ট নামে এক স্বেচ্ছাসেবী সংস্থাকে এক কোটি টাকা অর্থ সাহায্য করেছিলেন অক্ষয়। বিপর্যস্ত চেন্নাইয়ের প্রতিটা মানুষের কাছে সে সময় ত্রাণ পৌঁছে দিচ্ছিল ভূমিকা ট্রাস্ট।
১৩ farmer
কৃষক-আত্মহত্যা: এর পরের বছরই আরও এক বিপর্যয় নেমে আসে এ দেশে। ফসলের বিপুল ক্ষতি সামলে উঠতে না পেরে মহারাষ্ট্রে প্রচুর কৃষক আত্মহত্যার পথ বেছে নিতে শুরু করেন।
১৩ suicide
এই সময়েও এগিয়ে এসেছিলেন অক্ষয় কুমার। ওই সমস্ত পরিবারকে সাহায্য করার জন্য ৯০ লক্ষ টাকা দান করেছিলেন তিনি।
১৩ maoist
মাওবাদী-হামলা: দেশের প্রতিটি কোনায় কী ঘটছে তা শুধু খবরই রাখেন না অক্ষয়। নিজের সাধ্যমতো প্রতিবারেই তাঁকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে দেখা গিয়েছে। ২০১৭ সালে যেমন ছত্তীশগঢ়ে মাওবাদী হামলায় প্রাণ হারানো ১২ সিআরপিএফ জওয়ানের পরিবারের হাতে তুলে দিয়েছিলেন এক কোটি আট লক্ষ টাকা। পরিবার পিছু ৯লক্ষ টাকা করে দিয়েছিলেন।
১৩ assam
অসম-বন্যা: ২০১৯ সালে লাগাতার বৃষ্টিতে জলের তলায় চলে গিয়েছিল অর্ধেক অসম। প্রায় ৪৩ লক্ষ মানুষ বিপন্ন হয়ে গিয়েছিলেন। বন্যার জলে চাপা পড়ে যায় কাজিরাঙা অভয়ারণ্যের ৯০ শতাংশই। মানুষের পাশাপাশি প্রচুর বন্য প্রাণীরও মৃত্যু হয়েছিল।
১৩ bihar
তখনও এগিয়ে এসেছিলেন অক্ষয় কুমার। অসমের পাশে দাঁড়িয়েছিলেন তিনি ১২কোটি টাকা দান করেছিলেন। অসমের মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে এক কোটি এবং কাজিরাভা অভয়ারণ্যকে এক কোটি টাকা দান করেন।
১০১৩ bihar
বিহার-বন্যা: ওই বছর বিহারেও বন্যা বিপর্যয় নেমে এসেছিল। বন্যা বিপর্যস্ত পরিবারের পাশে দাঁড়িয়েছিলেন অক্ষয়। এমন ২৫পরিবারকে এক কোটি টাকা দান করেছিলেন।
১১১৩ pulwama
পুলওয়ামা হামলা: পুলওয়ামা হামলার কথা মনে রয়েছে নিশ্চয়ই? ২০১৯ সালে ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় সেনা কনভয়ে হামলা করে জঙ্গিরা। এই হামলায় ৪০ সিআরপিএফ জওয়ানের মৃত্যু হয়।
১২১৩ pulwama
প্রতিটা শহিদ জওয়ানের পরিবারের জন্য তিনি মোট পাঁচ কোটি টাকা অর্থ সাহায্য করেছিলেন। এবং সোশ্যাল মিডিয়ায় সবাইকে এগিয়ে আসার জন্য আহ্বানও জানিয়েছিলেন।
১৩১৩ transgendwr
রূপান্তরকামীদের সাহায্য: এছাড়াও দেশের ট্রান্সজেন্ডার কমিউনিটির জন্য তিনি এক কোটি ৫০ লক্ষ টাকা দান করেছিলেন। এই খবরটা অবশ্য অক্ষয় কুমার নিজে দেননি। দক্ষিণি ফিল্মের পরিচালক রাঘব লরেন্স সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন