Advertisement
১৫ জুন ২০২৪
Bollywood Director

বিশেষ পছন্দের মাধুরীকে পাননি বলে মনীষা ও ঐশ্বর্যাকে নেন

“আমার মতো কোনও পরিচালক মাধুরীকে নিয়ে আগ্রহী নয়”, কেন বলেছিলেন পরিচালক?

Sanjay Leela Bhansali reveals his obsession with Madhuri Dixit and wanted to cast her in dil de chuke sanam

(বাঁ দিক থেকে) মাধুরী দীক্ষিত, মনীষা কৈরালা, ঐশ্বর্যা রাই বচ্চন ও সঞ্জয় লীলা ভন্সালী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ২০:৪৩
Share: Save:

ঐশ্বর্যা রাই বচ্চন, দীপিকা পাড়ুকোন, মনীষা কৈরালা, রানি মুখোপাধ্যায়, আলিয়া ভট্ট তাঁর ছবির নায়িকা হলেও মাধুরী দীক্ষিতের বিশেষ গুণমুগ্ধ সঞ্জয় লীলা ভন্সালী। রাখঢাক না রেখেই স্বীকার করেছিলেন পরিচালক। অভিনেত্রীদের চরিত্র নিখুঁত ভাবে ফুটিয়ে তুলতে পারদর্শী তিনি। ২০০২ সালে ‘দেবদাস’ ছবিতে মাধুরীকে কাস্ট করেছিলেন পরিচালক।

তবে পরিচালক জানিয়েছিলেন, ‘খামোশি— দ্য মিউজ়িক্যাল’ ও ‘হম দিল দে চুকে সনম’ ছবিতে মাধুরী দীক্ষিতকেই কাস্ট করতে চেয়েছিলেন। তাঁর কথায়, “আমার কাছে মাধুরী সব থেকে আকর্ষণীয়। আমার মতো কোনও পরিচালক মাধুরীকে নিয়ে আগ্রহী নয়। ‘খামোশি’ ছবির জন্য আমি আড়াই বছর ধরে অপেক্ষা করেছিলাম ওর দরজায়। চিত্রনাট্য পড়ানোর আশায়। কিন্তু কিছুতেই পাইনি ওকে। তাই অগত্যা ওকে ছাড়াই ছবিটা বানিয়ে ফেলি।” ছবিতে মাধুরীর পরিবর্তে মনীষা কৈরালাকে কাস্ট করেন ভন্সালী।

‘হম দিল দে চুকে সনম’ ছবির ক্ষেত্রেও খানিকটা একই অভিজ্ঞতার মুখোমুখি হয়েছিলেন পরিচালক। এই প্রসঙ্গে তাঁর বক্তব্য, “মাধুরীকে কাস্ট করার চেষ্টা করেছিলাম। কিন্তু আবারও ব্যর্থ হয়েছি।” ‘হম দিল দে চুকে সনম’ ছবিতে ঐশ্বর্যা রায় বচ্চনকে কাস্ট করেন সঞ্জয় লীলা ভন্সালী। পরিচালক আরও বলেন, “তবে তার পরে ‘দেবদাস’ ছবিতে মাধুরীকেই যেন পাই তা নিশ্চিত করেছিলাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE