• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

লাইফস্টাইল

বাইকপ্রেমীদের মনে ঝড় তুলতে হাজির ট্রায়াম্ফ স্পিডমাস্টার

শেয়ার করুন
speedmaster
ব্রিটেনের বৃহত্তম বাইক প্রস্তুতকারক সংস্থা ট্রায়াম্ফ মোটরসাইকেলস লিমিটেড। ১৯৮৩-তে সংস্থাটি গড় তোলেন জন ব্লোর। ট্রায়াম্ফ মূলত অ্যাডভেঞ্চার, ক্রুজার, মডার্ন ক্লাসিকস, রোডস্টার অ্যান্ড সুপারস্পোর্টস— এই ধরনের বাইক তৈরি করে। আন্তর্জাতিক বাজার মাতাতে ট্রায়াম্প নিয়ে এসেছে দুর্দান্ত ফিচারের ক্রুজার বাইক বনভিল স্পিডমাস্টার।
speedmaster
ট্রায়াম্ফ বনভিল সিরিজের নতুন বাইক নিয়ে এল ব্রিটিশ বাইক প্রস্তুতাকারক সংস্থা ট্রায়াম্ফ মোটরসাইকেলস। নতুন এই মডেলটির নাম ট্রায়াম্ফ বনভিল স্পিডমাস্টার।
speedmaster
১২০০ সিসি-র প্যারালাল টুইন ইঞ্জিনের এই বাইকটি ইতিমধ্যেই আন্তর্জাতিক বাজারে সাড়া ফেলে দিয়েছে। অনেকটা স্কাউট ববারের মতোই দেখতে স্পিডমাস্টার। ভারতীয় মুদ্রায় এর আনুমানিক মূল্য প্রায় ১২ লক্ষ টাকা।
speedmaster
যদিও স্পিডমাস্টার নামটি নতুন নয়। ২০১৫-য় আন্তর্জাতিক বাজারে ট্রায়াম্ফ এই মডেলটি নিয়ে এসেছিল। বনভিল পরিবারের সপ্তম সদস্য স্পিডমাস্টার ২০১৮-র মডেলটি। এটি একটি ক্রুজার বাইক।
speedmaster
২৫৪ কেজি ওজনের স্পিডমাস্টারের সর্বোচ্চ গতি প্রতি ঘণ্টায় ১৮৫ কিলোমিটার। তবে বরাবের মতো স্টাইলিশ লুক দেওয়া হয়নি। প্রস্তুতকারক সংস্থাটি বনভিলের ঐতিহ্যবাহী লুকটাই রেখে ফিচারে পরিবর্তন এনেছে।
speedmaster
বিশ্বের বেস্ট সেলিং বাইকের মধ্যে রয়েছে ট্রায়াম্ফ বনভিল। স্পিডমাস্টারও বেস্ট সেলিং বাইক হবে বলেই আশা করছে সংস্থাটি। তবে স্কাউট ববার-কে টেক্কা দিতে পারবে কি না এখন সেটাই দেখার।
speedmaster
সাসপেনশন, গিয়ার, হেডলাইট থেকে শুরু করে টায়ারের ক্ষেত্রেও যথেষ্ট বদল এনেছে বাইকপ্রেমীদের চাহিদার কথা মাথায় রেখেই। ৬ গিয়ারবিশিষ্ট বাইকটিতে রয়েছে ট্র্যাকশন কন্ট্রোল, ক্রুজ কন্ট্রোল।
speedmaster
গত বছরেই ভারতের বাজারে বনভিল ববার নিয়ে এসেছিল ট্রায়াম্ফ। স্পিডমাস্টারও ভারতে আসার অপেক্ষায়। তবে এই স্পিডমাস্টার তার দক্ষতায় বাইকপ্রেমীদের মধ্যে কতটা উদ্দীপনা ছড়াতে পারবে সেটা সময়ই বলবে। তবে ববারের মতো স্পিডমাস্টারও বাইকপ্রেমীদের বিমুখ করবে না বলেই আশা ট্রায়াম্ফ মোটরসাইকেলসের।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন