Advertisement
২৬ মে ২০২৪
Amna Ilyas

দুই দিদি মডেল, প্রথম ছবিতে নাসিরুদ্দিনের সঙ্গে অভিনয়, পোশাক ‘পরে’ বিতর্কে নায়িকা

সম্প্রতি অভিনেত্রীর একটি ছবিকে ঘিরে বিতর্ক শুরু হয়েছে। কেউ কেউ তাঁকে সমাজপ্রভাবী উরফি জাভেদের সঙ্গেও তুলনা করতে শুরু করেছেন। আদতে কী করেছেন অভিনেত্রী আমনা ইলিয়াস?

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২৪ ১৫:৪২
Share: Save:
০১ ১৫
Amna Ilyas

২০ বছর বয়স থেকে মডেলিংজগতে কেরিয়ার শুরু। সেখান থেকে অভিনয়ে নামা। নাসিরুদ্দিন শাহ, ফাওয়াদ খানের সঙ্গে একই ছবিতে অভিনয়। তবে সম্প্রতি অভিনেত্রীর একটি ছবিকে ঘিরে বিতর্ক শুরু হয়েছে। কেউ কেউ তাঁকে সমাজমাধ্যম প্রভাবী উরফি জাভেদের সঙ্গেও তুলনা করতে শুরু করেছেন। কী করেছেন অভিনেত্রী আমনা ইলিয়াস?

০২ ১৫
Amna Ilyas

১৯৮৭ সালের ১১ অক্টোবর পাকিস্তানের করাচিতে জন্ম আমনার। বাবা-মা এবং দুই দিদির সঙ্গে সেখানেই বেড়ে ওঠা তাঁর। করাচিতেই স্কুল এবং কলেজের পড়াশোনা শেষ করেন তিনি।

০৩ ১৫
Amna Ilyas

আমনার দুই দিদি পেশায় মডেল। তাঁদের দেখাদেখি মডেলিংজগতের সঙ্গে যুক্ত হন আমনাও। ২০০৭ সালে তাঁর যখন মাত্র ২০ বছর বয়স, তখনই মডেল হিসাবে কেরিয়ার শুরু করেন তিনি।

০৪ ১৫
Amna Ilyas

প্রায় ছ’বছর ফ্যাশন সরণির সঙ্গে যুক্ত থাকার পর বড় পর্দায় আত্মপ্রকাশ করেন আমনা। ২০১৩ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘জ়িন্দা ভাগ’। এটি আমনার কেরিয়ারের প্রথম ছবি। প্রথম ছবিতেই নাসিরুদ্দিন শাহের মতো তারকার সঙ্গে অভিনয়ের সুযোগ পান তিনি।

০৫ ১৫
Amna Ilyas

‘জ়িন্দা ভাগ’ ছবিটি পাকিস্তানের বক্স অফিসে সুপারহিটের তকমা পায়। দারুণ ব্যবসাও করে ছবিটি। প্রথম ছবি হিট হওয়ার পর সুখ্যাতি ছড়িয়ে পড়ে আমনার।

০৬ ১৫
Amna Ilyas

তার পর ‘গুড মর্নিং করাচি’, ‘সাত দিন মহব্বত ইন’, ‘রেডি স্টেডি নো’ এবং ‘বাজি’ নামের একাধিক পাকিস্তানি ছবিতে অভিনয় করেন আমনা। প্রতিটি ছবিই বক্স অফিসে ভাল ব্যবসা করে।

০৭ ১৫
Amna Ilyas

‘দেখ মগর প্যার সে’ এবং ‘মেহরুনিসা ভি লভ ইউ’ নামের দু’টি পাকিস্তানি ছবিতে গানের দৃশ্যে অভিনয় করতেও দেখা গিয়েছে আমনাকে।

০৮ ১৫
Amna Ilyas

‘ইয়ে জো হালকা হালকা সুরুর হ্যায়’ এবং ‘অ্যায় খুদা’— এই দু’টি মিউজ়িক ভিডিয়োয় অভিনয় করেন আমনা।

০৯ ১৫
Amna Ilyas

২০১৬ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘গরদাব’। এই ছবির মুখ্যচরিত্রে পাকিস্তানের জনপ্রিয় তারকা ফাওয়াদ খানের সঙ্গে অভিনয় করন আমনা। বড় পর্দার পাশাপাশি টেলিভিশনের পর্দায়ও দেখা যায় তাঁকে।

১০ ১৫
Amna Ilyas

২০১৪ সালে ছোট পর্দায় হাতেখড়ি হয় আমনার। তার পর কেরিয়ারের ঝুলিতে ১০টি পাকিস্তানি ধারাবাহিক ভরে ফেলেছেন তিনি। অভিনেত্রীর অনুরাগী মহলও নজরে পড়ার মতো। ইতিমধ্যেই ইনস্টাগ্রামে তাঁর অনুগামীর সংখ্যা সাত লক্ষের গণ্ডি পার করে ফেলেছে।

১১ ১৫
Amna Ilyas

সম্প্রতি ইনস্টাগ্রামের পাতায় নিজের একটি ছবি পোস্ট করেন আমনা। তাঁর পরনে ছিল ডেনিম প্যান্ট। দেহের উপরিভাগ ছিল ফুলে ঢাকা। সাদা ফুলের তোড়ার বাইরে উঁকি দিচ্ছে অভিনেত্রীর নিরাবরণ কাঁধ। এই ছবিটি পোস্ট করামাত্রই নেটব্যবহারকারীদের কটাক্ষের শিকার হন তিনি।

১২ ১৫
Amna Ilyas

নেটব্যবহারকারীদের একাংশের দাবি, সাহসী ছবি সমাজমাধ্যমে পোস্ট করে ভাল কাজ করেননি আমনা। তিনি যে এ ভাবে ফোটোশুট করেছেন, তা-ও করা উচিত হয়নি অভিনেত্রীর।

১৩ ১৫
Amna Ilyas

নেটপ্রভাবী উরফি জাভেদ অভিনব কায়দায় পোশাক পরে সাহসী ছবি এবং ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট করেন। আমনাকে অনেকেই উরফির সঙ্গে তুলনা করেছেন। অভিনেত্রীর উদ্দেশে খারাপ বিশেষণ ছুড়তেও দেরি করেননি নেটব্যবহারকারীদের একাংশ।

১৪ ১৫
Amna Ilyas

আমনার ইনস্টাগ্রাম পোস্টে মন্তব্যের এমনই ঝড় ওঠে যে, বাধ্য হয়ে সেই পোস্টের ‘কমেন্ট সেকশন’ ব্লক করে দেন তিনি। কিন্তু তাঁর ইনস্টাগ্রামের পাতায় এখনও ছবিটি রয়েছে। মুছে দেননি তিনি। তার পর একাধিক ছবি এবং ভিডিয়ো সেখানে পোস্টও করেছেন আমনা।

১৫ ১৫
Amna Ilyas

সম্প্রতি ‘মস্তানি’ নামের একটি ছবির শুটিং নিয়ে ব্যস্ত আমনা। তাঁর বিপরীতে অভিনয় করতে দেখা যাবে পাকিস্তানের জনপ্রিয় টেলি তারকা আফান ওয়াহিদকে।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE