Advertisement
১৬ জুলাই ২০২৪
Saloni Batra

হতে চেয়েছিলেন পোশাকশিল্পী, অভিনয় করে নজর কেড়েছেন রণবীরের কিকবক্সার ‘দিদি’

সালোনির শৈশব কেটেছে রাজধানী দিল্লিতে। সেখানে বাবা-মা এবং ভাইয়ের সঙ্গে থাকতেন তিনি। সালোনির বাবা পেশায় রন্ধনশিল্পী। কিন্তু রান্নাবান্নার দিকে আগ্রহ জন্মায়নি সালোনির।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২৪ ১১:০৮
Share: Save:
০১ ১৯
Saloni Batra in Animal movie with Ranbir Kapoor

দিদি প্রাণের চেয়েও প্রিয়। দিদির গায়ে সামান্য আঁচড় লাগলে সারা বিশ্ব মাথায় তুলে নিতে পারে রণবিজয়। সন্দীপ রেড্ডি ভঙ্গার ‘অ্যানিম্যাল’ ছবিতে এমনই চরিত্র ছিল বলি অভিনেতা রণবীর কপূরের। তবে তাঁর দিদির ভূমিকায় অভিনয় করে নজর কেড়েছিলেন সালোনি বাত্রা। অভিনয় নিয়ে কেরিয়ার গড়লেও পোশাকশিল্পী হওয়ার স্বপ্ন নিয়েই মুম্বই গিয়েছিলেন তিনি।

০২ ১৯
Saloni Batra

সালোনির শৈশব কেটেছে রাজধানী দিল্লিতে। সেখানে বাবা-মা এবং ভাইয়ের সঙ্গে থাকতেন তিনি। সালোনির বাবা পেশায় রন্ধনশিল্পী। কিন্তু রান্নাবান্নার দিকে আগ্রহ জন্মায়নি সালোনির।

০৩ ১৯
Saloni Batra

দিল্লিতে স্কুলের পড়াশোনা শেষ করে চেন্নাই চলে যান সালোনি। ফ্যাশনজগতেই নিজের কেরিয়ার গড়ে তুলতে চান তিনি। চেন্নাইয়ের একটি কলেজে ফ্যাশন নিয়ে পড়াশোনা করে স্নাতক ডিগ্রি অর্জন করেন তিনি।

০৪ ১৯
Saloni Batra

ফ্যাশন সরণিতে মডেল হিসাবে কেরিয়ার শুরু করেন সালোনি। জনপ্রিয় এক পোশাকশিল্পীর কাছে ফ্যাশন ডিজ়াইনিংয়ের কাজও শেখেন তিনি।

০৫ ১৯
Saloni Batra

কিকবক্সিংয়ের প্রতি আগ্রহও জন্মায় সালোনির। স্বর্ণপদকপ্রাপ্ত কিকবক্সার কমল হুসেনের কাছে প্রশিক্ষণ নেন তিনি।

০৬ ১৯
Saloni Batra

মুম্বইয়ে থাকাকালীন থিয়েটারে অভিনয় শুরু সালোনির। সেখান থেকেই অভিনয়জগতে পা রাখেন তিনি। যদিও অভিনয় নিয়ে আলাদা ভাবে কোনও প্রশিক্ষণ নেননি তিনি।

০৭ ১৯
Saloni Batra

২০১৩ সালে ‘দ্য আননেমড ক্রাইম’ নামে একটি স্বল্পদৈর্ঘ্যের ছবিতে প্রথম অভিনয় করেন সালোনি। ‘লাইফ সহি হ্যায়’ নামের একটি ওয়েব সিরিজ়ের তিনটি পর্বে অভিনয় করতে দেখা যায় তাঁকে।

০৮ ১৯
Saloni Batra

২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘দ্য লিজেন্ড অফ মাইকেল মিশ্র’ ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয়ের সুযোগ পান সালোনি। ‘লভ অ্যাট ফার্স্ট সাইট’ নামে একটি স্বল্পদৈর্ঘ্যের ছবিতে অভিনয়ের পর বড় পর্দায় আত্মপ্রকাশ করেন তিনি।

০৯ ১৯
Saloni Batra

২০১৮ সালে মুক্তি পাওয়া ‘সোনি’ ছবিতে পুলিশ আধিকারিকের চরিত্রে অভিনয় করতে দেখা যায় সালোনিকে। আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও দেখানো হয় ‘সোনি’। এই ছবিতে অভিনয় করে প্রশংসা পান তিনি।

১০ ১৯
Saloni Batra

‘হোয়াইট ম্যাটার্স’ নামের একটি ওয়েব সিরিজ়েও অভিনয় করেন সালোনি। ২০১৯ সালে ওটিটি প্ল্যাটফর্মে ‘পরছায়ি: ঘোস্ট স্টোরিজ়’ নামে একটি ওয়েব সিরিজ় মুক্তি পায়। রাস্কিন বন্ডের হরর ঘরানার গল্পের উপর ভিত্তি করে এই সিরিজ়ের চিত্রনাট্য নির্মাণ করা হয়। এই সিরিজ়ের একটি পর্বে অভিনয় করতে দেখা যায় সালোনিকে।

১১ ১৯
Saloni Batra

২০২০ সালে ওটিটির পর্দায় মুক্তিপ্রাপ্ত ‘তাইশ’ ছবিতে অভিনয় করেন সালোনি। এই ছবিতে হর্ষবর্ধন রানে, জিম সর্ভ, সঞ্জিদা শেখ এবং কৃতি খরবন্দার সঙ্গে অভিনয়ের সুযোগ পান সালোনি।

১২ ১৯
Saloni Batra

‘তাইশ’ মুক্তির এক বছর পর ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় ‘২০০: হাল্লা হো’ নামের একটি ছবি। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করতে দেখা যায় সালোনিকে।

১৩ ১৯
Saloni Batra

২০২১ সালে মুক্তিপ্রাপ্ত ‘দ্য নট’ ছবিতে অভিনয় করেন সালোনি। তার দু’বছর পর প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘অ্যানিম্যাল’। বিতর্কিত এবং বক্স অফিসে সফল ছবিতে অভিনয় করে নজর কাড়েন সালোনি।

১৪ ১৯
Saloni Batra

অভিনয়ের পাশাপাশি গানও করেন সালোনি। একাধিক কনসার্টে জনপ্রিয় ব্যান্ডের সঙ্গে পারফর্ম করেন তিনি।

১৫ ১৯
Saloni Batra

নানা ধরনের নামী সংস্থার বিজ্ঞাপনী প্রচারে অভিনয় করেন সালোনি। অবসর সময়ে সাঁতার কাটতে, গিটার বাজাতে, স্কাইডাইভিং এবং হাইকিং করতে পছন্দ করেন অভিনেত্রী।

১৬ ১৯
Saloni Batra

সুযোগ পেলেই ঘুরতে চলে যান সালোনি। নিয়মিত শরীরচর্চা এবং যোগচর্চা করেন তিনি। সমাজমাধ্যমে সে সব ছবি এবং ভিডিয়ো পোস্টও করেন তিনি।

১৭ ১৯
Saloni Batra

চলতি মাসে ওটিটির পর্দায় ‘গাঁঠ’ নামের একটি ওয়েব সিরিজ়ে মুক্তি পাবে। এই সিরিজ়েও অভিনয় করতে দেখা যাবে সালোনিকে।

১৮ ১৯
Saloni Batra

কানাঘুষো শোনা যাচ্ছে, ‘অ্যানিম্যাল’-এর সিক্যুয়েল ‘অ্যানিম্যাল পার্ক’-এও অভিনয় করতে দেখা যেতে পারে সালোনিকে।

১৯ ১৯
Saloni Batra

সমাজমাধ্যমে অনুগামীর সংখ্যা নজরে পড়ার মতো সালোনির। ইতিমধ্যেই ইনস্টাগ্রামের পাতায় অভিনেত্রীর অনুগামীর সংখ্যা ৯৮ হাজারের গণ্ডি পার করে ফেলেছে।

সব ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE