Advertisement
১৪ জুলাই ২০২৪
Bollywood Actor

ছয় বছর বয়সে প্রথম আয়, ৩০ হাজার বিয়ের প্রস্তাব! আগামী মাসে ‘পরীক্ষা’য় নামছেন তারকা-সন্তান

শৈশব থেকেই অভিনয়ের প্রতি ঝোঁক ছিল তারকা-সন্তানের। ‘আশা’ ছবিতে বলি অভিনেতা জীতেন্দ্রের সঙ্গে নাচের দৃশ্যে অভিনয় করার সুযোগ পান তিনি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩ ১১:১২
Share: Save:
০১ ১৬
Hrithik Roshan

অভিনয় শুরু করেছিলেন মাত্র ছয় বছর বয়স থেকে। প্রথম উপার্জন ছিল ১০০ টাকা। বর্তমানে হিন্দি ছবিতে অভিনয় করে ১০০ কোটি টাকা পর্যন্ত উপার্জন করেন অভিনেতা। বলিপাড়ার অন্যতম জনপ্রিয় ছবিনির্মাতার পুত্র তিনি।

০২ ১৬
Hrithik Roshan

শৈশব থেকেই অভিনয়ের প্রতি ঝোঁক ছিল রাকেশ রোশনের পুত্র হৃতিক রোশনের। ‘আশা’ ছবিতে বলি অভিনেতা জীতেন্দ্রের সঙ্গে নাচের দৃশ্যে অভিনয় করার সুযোগ পান তিনি। তখন হৃতিকের বয়স মাত্র ছ’বছর।

০৩ ১৬
Hrithik Roshan

১৯৮০ সালে মুক্তিপ্রাপ্ত ‘আশা’ ছবির পরিচালনার দায়িত্বে ছিলেন হৃতিকের দাদু জে ওমপ্রকাশ। এই ছবিতে জীতেন্দ্রের সঙ্গে অভিনয় করে প্রথম উপার্জনও করেন হৃতিক।

০৪ ১৬
Hrithik Roshan

বলিপাড়া সূত্রে খবর, মাত্র ছয় বছর বয়সে একটি নাচের দৃশ্যে অভিনয় করে পারিশ্রমিক হিসাবে ১০০ টাকা আয় করেছিলেন হৃতিক।

০৫ ১৬
Hrithik Roshan

‘আশা’ ছবিতে অভিনয় করার পর ‘আপ কে দিওয়ানে’, ‘আস পাস’, ‘আসরা প্যার দা’, ‘ভগবান দাদা’র মতো একাধিক হিন্দি ছবিতে শৈশবে অভিনয় করেছেন হৃতিক।

০৬ ১৬
Hrithik Roshan

২০০০ সালে রাকেশের হাত ধরে ‘কহো না… প্যার হ্যায়’ ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেন হৃতিক। বলি অভিনেতা হিসাবে এই ছবির মাধ্যমেই আত্মপ্রকাশ করেন তিনি।

০৭ ১৬
Hrithik Roshan

‘কহো না… প্যার হ্যায়’ ছবি মুক্তির পর হৃতিকের অভিনয় দেখে সকলে প্রশংসা করেন। রাতারাতি বৃদ্ধি পেতে থাকে হৃতিকের মহিলা অনুরাগীর সংখ্যাও।

০৮ ১৬
Hrithik Roshan

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, হৃতিক নাকি তাঁর মহিলা অনুরাগীদের কাছ থেকে বিয়ের প্রস্তাব পেতেও শুরু করেন। প্রথম ছবি মুক্তির পর নাকি ৩০ হাজার বিয়ের প্রস্তাব পান অভিনেতা।

০৯ ১৬
Hrithik Roshan

বলিপাড়া সূত্রে খবর, ‘কহো না... প্যার হ্যায়’ ছবি মুক্তির ১১ মাসের মাথায় দীর্ঘকালীন প্রেমিকা সুজ়ান খানের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন হৃতিক।

১০ ১৬
Hrithik Roshan

১৪ বছর বিবাহিত সম্পর্কে থাকার পর বিচ্ছেদের পথে হাঁটেন হৃতিক এবং সুজ়ান। বর্তমানে দুই পুত্রসন্তানের সঙ্গে থাকেন অভিনেতা।

১১ ১৬
Hrithik Roshan

বলিপাড়া সূত্রে খবর, বর্তমানে বলি অভিনেত্রী সাবা আজ়াদের সঙ্গে সম্পর্কে রয়েছেন হৃতিক। বলিপাড়ায় তাঁদের বিয়ের গুঞ্জনও শোনা যাচ্ছে।

১২ ১৬
Hrithik Roshan

২৩ বছরের কেরিয়ারে ‘ফিজ়া’, ‘মিশন কাশ্মীর’, ‘ইয়াদেঁ’, ‘না তুম জানো না হম’, ‘মুঝসে দোস্তি করোগে!’, ‘ধুম’, ‘কাবিল’, ‘অগ্নিপথ’, ‘জোধা আকবর’, ‘সুপার ৩০’, ‘গুজ়ারিশ’, ‘কোই… মিল গয়া’, ‘জ়িন্দেগি না মিলেগি দোবারা’, ‘কভি খুশি কভি গম’, ‘ওয়ার’, ‘ব্যাং ব্যাং’, ‘ক্রিশ’ এবং ‘বিক্রম বেদা’র মতো প্রচুর সফল হিন্দি ছবিতে অভিনয় করেছেন হৃতিক।

১৩ ১৬
Hrithik Roshan

২০২৪ সালের ২৫ জানুয়ারি সিদ্ধার্থ আনন্দের পরিচালনায় ‘ফাইটার’ ছবিতে অভিনয় করতে দেখা যাবে হৃতিককে। হৃতিকের পাশাপাশি এই ছবিতে অভিনয় করবেন দীপিকা পাড়ুকোন এবং অনিল কপূর।

১৪ ১৬
Hrithik Roshan

‘ফাইটার’ ছবিটি হৃতিকের কাছে একটি বড় পরীক্ষা। চলতি বছর একই ঘরানার ছবি ‘পাঠান’, ‘টাইগার ৩’ বক্স অফিসে সাফল্য পেয়েছে। ‘ফাইটার’ হৃতিক কি পারবেন শাহরুখ-সলমনদের টেক্কা দিতে? উত্তর জানা যাবে মাসখানেক পরেই।

১৫ ১৬
Hrithik Roshan

বলিপা়ড়া সূত্রে খবর, ২০২৩ সালের তথ্য অনুযায়ী হৃতিকের মোট সম্পত্তির পরিমাণ ৩১০১ কোটি টাকা।

১৬ ১৬
Hrithik Roshan

হিন্দি ফিল্মজগতে সর্বোচ্চ উপার্জনকারী বলি অভিনেতাদের তালিকায় নাম লিখিয়ে ফেলেছেন হৃতিক।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE