Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Gautam Adani

প্রায় গোপনে বাগ্‌দান হয়ে গেল গৌতম আদানির ছেলের! হবু শ্বশুরের হিরের ব্যবসা

আদানি পরিবারে খুশির হাওয়া। গৌতম আদানির ছোট ছেলে জিতের বাগ‌্দান হয়ে গেল। পাত্রী কে?

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৩ ১৮:২৬
Share: Save:
০১ ১২
image of gautam adani

টালমাটাল গৌতম আদানির সাম্রাজ্য। উঠেছে একের পর এক কারচুপির অভিযোগ। সেই আঁচ পৌঁছেছে সংসদেও। বিরোধীরা আঙুল তুলেছে মোদী সরকারের দিকে। তার মধ্যেই আদানি পরিবারে খুশির হাওয়া। অনেক দিন পর বিয়ের সানাই বাজতে চলেছে আমদাবাদের নবরংপুরায় আদানি হাউসে।

০২ ১২
image of adani family

রবিবার, ১২ মার্চ বাগ‌্দান হয়ে গেল গৌতমের ছেলে জিৎ আদানির। গৌতমের দুই ছেলে কর্ণ এবং জিৎ। ছোট ছেলে জিতের বাগ‌্দান হল বেশ চুপিসারে। পরিবারের সদস্য এবং ঘনিষ্ঠ বন্ধুরাই উপস্থিত ছিলেন অনুষ্ঠানে। পাত্রীর নাম দিভা জৈমিন শাহ।

০৩ ১২
image of gautam adani and his son

ঘরোয়া অনুষ্ঠানেই আংটি বদল করেছেন দিভা আর জিৎ। অনুষ্ঠানের একটি মাত্র ছবি প্রকাশ্যে এসেছে। সেই ছবি দেখে যদিও অনুষ্ঠানে কতটা জাঁক হয়েছে, তা বোঝা যায়নি।

০৪ ১২
image of gautam adani and his wife

ছবিতে দেখা গিয়েছে, হালকা প্যাস্টেল নীল রঙের লেহঙ্গা পরেছেন দিভা। সঙ্গে ওই রঙের ওড়না। লেহঙ্গা আর ওড়নার পারে ঘন জরির কাজ। দিভার গলায়, কানে হিরের গয়না।

০৫ ১২
image of gautam adani and his wife

দিভার সঙ্গেই রং মিলিয়ে কুর্তা, পাজামা পরেছেন জিৎ। কুর্তার উপর জওহর কোট। জওহর কোটে ম্যাট জরির কাজ।

০৬ ১২
image of Gautam adani

পেনসিলভেনিয়া বিশ্ববিদ্যালয়ের স্কুল অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অ্যাপ্লায়েড সায়েন্সে পড়াশোনা করেছেন জিৎ। পড়াশোনা শেষ করে ২০১৯ সালে গৌতম আদানির সংস্থায় যোগ দিয়েছেন।

০৭ ১২
image of Gautam Adani

জিৎ এখন আদানি সংস্থার গ্রুপ ফিনান্সের ভাইস প্রেসিডেন্ট। আদানি গোষ্ঠীর ওয়েবসাইটে লেখা রয়েছে, জিৎ এখন স্ট্র্যাটেজিক ফিনান্স, ক্যাপিটাল মার্কেট, রিস্ক অ্যান্ড গভর্ন্যান্স পলিসির বিষয়টি দেখছেন।

০৮ ১২
image of Gautam Adani

ওয়েবসাইটে আরও লেখা হয়েছে, জিৎ এখন আদানি গোষ্ঠীর বিমানবন্দর ব্যবসা সামলাচ্ছেন। আদানি ডিজিটাল ল্যাবও সামলাচ্ছেন তিনি।

০৯ ১২
image of diamond

এ হেন জিতের হবু স্ত্রী দিভাও নাকি কম যান না। দিভার বাবার হিরের ব্যবসা রয়েছে। নাম জৈমিন শাহ। তাঁর সংস্থার নাম সি দীনেশ অ্যান্ড কো-প্রাইভেট লিমিটেড।

১০ ১২
image of diamond

মূলত মুম্বই এবং সুরতেই ব্যবসা করে দিভার বাবা জৈমিনের সংস্থা। সহযোগী চিনু দোশীর সঙ্গে এই সংস্থা তৈরি করেছিলেন তিনি। দিভা সেই সংস্থায় কাজ করেন কি না, জানা যায়নি।

১১ ১২
image of Gautam adani and his son Karan Adani

গৌতমের বড় ছেলে কর্ণের আগেই বিয়ে হয়েছে। তিনি এখন আদানি পোর্টজ এবং এসইজেডের সিইও। তাঁর স্ত্রী পরিধি আদানি। পরিধি আইনজীবী সিরিল শ্রফের কন্যা। পরিধি নিজেও পেশায় এক জন আইনজীবী। সিরিলের একটি আইনি সংস্থা রয়েছে।

১২ ১২
image of Gautam Adani and family

যদিও আদানি পরিবারের সদস্যদের বিষয়ে খুব বেশি কিছু জানা যায় না। সংবাদমাধ্যমেও তাঁদের খুব একটা দেখা যায় না। আদানি পরিবারের সব আচার-অনুষ্ঠান হয় লোকচক্ষুর অন্তরালে। ছোট ছেলে জিতের বাগ‌্দান বা বিয়েতেও যে তার অন্যথা হবে না, সেটাই স্বাভাবিক। বাগ‌্দান হয়ে গেলেও কবে জিৎ-দিভার বিয়ে তা জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE