• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

রেড ডেভিলসদের বিরুদ্ধে কেমন হতে পারে ব্রাজিলের সম্ভাব্য একাদশ

শেয়ার করুন
১২ Brazil
চলতি বিশ্বকাপের অন্যতম সেরা লড়াইয়ের সাক্ষী হতে চলেছে কাজ়ান স্টেডিয়াম। মেসি, ন্যয়ারদের বধ্যভূমি এই স্টেডিয়ামে টুর্নামেন্টের অন্যতম কঠিন লড়াইয়ে নামতে চলেছেন নেমাররা। সোনালি প্রজন্মের বেলজিয়ামের বিরুদ্ধে আজ কেমন হতে পারে ব্রাজিলের প্রথম একাদশ? দেখে নিন এক নজরে।
১২ Alisson Becker
অ্যালিসন বেকার: আজকের ম্যাচে গোলরক্ষকের দায়িত্ব সামলাবেন অ্যালিসনই। লুকাকুদের সামলাতে দুর্গের শেষ প্রহরী হিসাবে তাঁর উপরেই ভরসা করছেন কোচ তিতে। ব্রাজিলের জাতীয় দল ছাড়াও ইতালিয়ান ক্লাব রোমার হয়েও খেলেন অ্যালিসন। ছবি: এএফপি।
১২ Marcelo
মার্সেলো: লেফ্ট ব্যাক ছাড়াও লেফ্ট উইংয়েও সমান পারদর্শী মার্সেলো। এই মুহূর্তে দলের অন্যতম ভরসা। ব্রাজিলের হয়ে প্রথম মাঠে নামেন ২০০৬ সালে। প্রতিপক্ষ ওয়েলস। ২০১৪ ফিফা বিশ্বকাপ থেকে ব্রাজিল দলে পাকাপাকি জায়গা করে নেন মার্সেলো। ছবি: এএফপি।
১২ Miranda
মিরান্ডা: এই সেন্ট্রাল ডিফেন্ডারের উপর আজ অনেকটাই ভরসা করছে ব্রাজিল। ২০০৯ সালে প্রথম ব্রাজিলের হয়ে পথ চলা শুরু মিরান্ডার। দু’টি কোপা আমেরিকা টুর্নামেন্টও খেলেছেন তিনি। ফাইল চিত্র।
১২ Thiago Silva
থিয়াগো সিলভা: এই সেন্ট্রাল ডিফেন্ডারের পারফরম্যান্স আজ দলের ভাগ্য বদলে দিতে পারে। ২০১৩ ফিফা কনফেডারেশন কাপে দলকে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। এখনও পর্যন্ত সিলভা জিতেছেন চারটি লিগ ওয়ান চ্যাম্পিয়নশিপ, পাঁচটি কোপস দে লা লিগ এবং তিনটি কোপ দে ফ্রান্স। ছবি: এএফপি।
১২ Fagner
ফ্যাগনার: বেলজিয়ামের বিরুদ্ধে আজকের ম্যাচে এই রাইট ব্যাকের পাল্টা আক্রমণের উপর বেশ ভরসা রাখছেন কোচ। ছবি: রয়টার্স।
১২ Fernandinho
ফার্নান্দিনহো: তাঁর পারফরম্যান্স নিয়ে কাটাছেঁড়া বিস্তর হয়েছে। এই ডিফেন্সিভ মিডফিল্ডার আজকের ম্যাচে কী করেন সেটাই দেখার। ছবি: এএফপি।
১২ Coutinho
কুটিনহো: ব্রাজিলের জাতীয় দল ছাড়াও স্প্যানিশ ক্লাব বার্সেলোনার হয়েও মাঠ কাঁপান এই আক্রমণাত্মক মিডফিল্ডার। নেমারের সঙ্গে জুটি ঠিক মতো কাজ করলে আজ বিপক্ষের কপালে ভাঁজ পড়তে বাধ্য৷ ছবি: এএফপি।
১২ Paulinho
পওলিনহো: বার্সেলোনার হয়ে খেলা এই মিডফিল্ডারের উপর আজ ভরসা রাখছেন তিতে। বিপক্ষকে ধাক্কা দিতে এই ‘বক্স-টু-বক্স-মিডফিল্ডার’-এর পারফরম্যান্সের তাকিয়ে গোটা দেশ। ছবি: এএফপি।
১০১২ Willian
উইলিয়ান: চেলসির হয়ে খেলা এই আক্রমণাত্মক মিডফিল্ডারকে মাঠে উইঙ্গার হিসেবেও দেখা যায়। ২০১১ সালে প্রথম ব্রাজিলের হয়ে খেলা শুরু উইলিয়ানের। এর পর ২০১৪ ফিফা বিশ্বকাপ, ২০১৫ কোপা আমেরিকা এবং কোপা আমেরিকা সেন্টেনারিও ম্যাচেও দলের হয়ে মাঠ কাঁপিয়েছেন তিনি। চলতি বিশ্বকাপে রয়েছেন দারুন ফর্মে। ছবি: রয়টার্স।
১১১২ Gabriel Jesus
গ্যাব্রিয়েল জেসাস: ম্যাঞ্চেস্টার সিটি এবং ব্রাজিল, দুই দলের হয়েই ফরওয়ার্ড খেলেন গ্যাব্রিয়েল। ২২ বছর বয়সে প্রথম ন্যাশনাল লিগ খেতাব জিতেছিলেন তিনি। আজকের ম্যাচে থাকছেন গ্যাব্রিয়েল। ছবি: এএফপি।
১২১২ Neymar
নেমার: ব্রাজিলের এই তারকার দিকেই আজ তাকিয়ে কোটি কোটি ফুটবলপ্রেমী। এখনও অবধি দেশের হয়ে ৮৯টি ম্যাচে ৫৭টি গোলের রেকর্ড রয়েছে তাঁর। প্রতিপক্ষকে নাস্তানাবুদ করতে তাঁর পারফরম্যান্সের দিকেই তাকিয়ে গোটা দল। ছবি: রয়টার্স।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন