• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

কোহালির পর টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন হতে পারেন এঁরা

শেয়ার করুন
Virat Kohli
এম এস ধোনির পর বিরাট কোহালি। বিরাট কোহালির পর... ? হঠাৎ এই প্রশ্ন কেন? ক্যাপ্টেন কোহালির টিম ইন্ডিয়া এই মুহূর্তে টেস্টে আইসিসি-র তালিকায় এক নম্বরে। তা সত্ত্বেও এই সম্ভাবনার কথা উঠে আসছে। কারণ, এই তো সময় কোহালির ছাতার তলায় নতুন ক্যাপ্টেনকে গড়েপিঠে তোলার। সে ক্ষেত্রে কোহালির পর কারা টিম ইন্ডিয়ার হাল ধরতে পারেন?
Virat Kohli
ব্যাট হাতে তোবটেই, ক্যাপ্টেন হিসাবেও কামাল করছেন বিরাট কোহালি। এম এস ধোনি টিম ইন্ডিয়ার দায়িত্ব ছাড়ার পর কোহালির অধিনায়কত্বে প্রতিটি সিরিজেই একটা করে টেস্ট জিতেছে ভারত। ৩৯টা টেস্টেএসেছে ২২টা জয়। ক্যাপ্টেন্সি করতে করতে ১৬টা সেঞ্চুরি আর ৪ হাজার রানও করে ফেলেছেন কোহালি। ছবি: রয়টার্স
Shreyas Iyer
ক্যাপ্টেন কোহালির পর যে নামটা প্রথমেই উঠে আসে, তা শ্রেয়স আইয়ারের। ঘরোয়া ক্রিকেটে তাঁর মতো নির্ভরযোগ্য ব্যাটসম্যান খুব কমই আছে। ৪৯টা প্রথম শ্রেণির ম্যাচে করেছেন ৪১৪৮ রান। আর ব্যাটিং গড়? ৫৩।ফলে ক্যাপ্টেন হওয়ার দৌড়ে অন্য অনেক ক্রিকেটারের থেকে এগিয়ে শ্রেয়স।
ShreyasIyer
গত তিন বছর ধরে ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফরম্যান্স রয়েছে শ্রেয়সের। ভারতীয় দলে নিয়মিত না হলেও তাঁর টেকনিক ও মানসিকতায় পরিণত ছাপ দেখেছেন অনেকেই। ইন্ডিয়া ‘এ’-র ক্যাপ্টেন্সির অভিজ্ঞতাও রয়েছে তাঁর কাছে। ছবি: সংগৃহীত।
Prithvi Shaw
এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটে পৃথ্বী শ-এর মতো প্রতিতাভান নাকি অন্য কেউ নেই। চলতি বছরেই তাঁর নেতৃত্বে অনূর্ধ্ব-১৯ দল আইসিসি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে। টেকনিক আর ধৈর্যের পরীক্ষায় পৃথ্বীর আশপাশে অনেকেই দাঁড়াতে পারবেন না বলে মত বিশেষজ্ঞদের।
Prithvi Shaw
মুম্বইয়ের ব্যাটসম্যান পৃথ্বী ১৪টি প্রথম শ্রেণির ম্যাচে করেছেন ১৪১৮ রান। ৫৬ গড়ে তাঁর ব্যাট থেকে বেরিয়েছে সাতটা শতরান। ছবি: পিটিআই।
Hardik Pandya
বয়স মাত্র ২৪। তবে এর মধ্যেই আন্তর্জাতিক ক্রিকেটে সাড়া ফেলে দিয়েছেন হার্দিক পাণ্ড্য। চলতি সিরিজে ব্যাট হাতে তেমন ফর্মে না থাকলেও ক্রিকেট দুনিয়ার অন্যতম সেরা অলরাউন্ডার হিসেবে তাঁর নাম করছেন অনেকেই। বিরাট কোহালির মতোই তাঁর অ্যাগ্রেসিভ অ্যাটিটিউ়ড। সঙ্গে রয়েছে দিনকে দিন নিজেকে ছাপিয়ে যাওয়ার চেষ্টা। ছবি: এএফপি।
Hardik Pandya
অলরাউন্ডার হলেও কেরিয়ারের প্রথম দিকে টেস্ট দলে হার্দিক পাণ্ড্যকে ভাবা হয়নি। ওয়ান ডে এবং টি-টোয়েন্টিতে নিজের পারফরম্যান্সের জোরেই টেস্ট দলে জায়গা করে নিয়েছেন হার্দিক। ১১টি টেস্টে একটি মারকাটারি শতরান-সহ করেছেন ৫৩২ রান। চলতি সিরিজে নিয়েছেন ৫ উইকেটও। ছবি: এএফপি।

Advertisement

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন