• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

বিশ্বকাপের শেষ চারে কারা? মোরিনহো বলছেন...

শেয়ার করুন
Jose Mourinho
‘এ বারের বিশ্বকাপে আমার কালো ঘোড়া বেলজিয়াম।’, ‘ছাড়ুন, দাদা! গত বারে এত ভাল টিম নিয়েই কিছু করতে পারল না! আর এ বার... !’ পাড়ার পল্টু থেকে ফুটবল দুনিয়ার বিশেষজ্ঞ— আজকাল বিশ্বকাপ নিয়ে নিজের মত জাহির করছেন সবাই। এ বার মুখ খুললেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ম্যানেজার জোসে মোরিনহো। কী বললেন তিনি? জানতে চোখ রাখুন গ্যালারির পাতায়।
ronaldo
ইংল্যান্ডের মাটিতে কোচিং করালেও নিজের দেশ পর্তুগাল বিশ্বকাপে ভাল ফল করবে বলে আশাবাদী মোরিনহো। যদিও গ্রুপ ‘বি’-তে স্পেনকে সেরা দল বেছেছেন তিনি। আর ওই গ্রুপে পর্তুগালকে দ্বিতীয় দল হিসেবেই দেখছেন মোরিনহো। ছবি: রয়টার্স।
england
নিজের দেশ তো হল, তবে যে মাটিতে এখন কোচিং করাচ্ছেন, সেই ইংল্যান্ড গ্রুপে কোন জায়গায় থাকবে? সম্প্রতি একটি সাক্ষাৎকারে মোরিনহো জানিয়েছেন, ইংল্যান্ডের দৌড় কোয়ার্টার ফাইনাল পর্যন্তই। আর সেখানে ব্রাজিলের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেবেন হ্যারি কেনরা।
portugal
পর্তুগালের হাতে ট্রফি ওঠার আশা ছে়ড়ে দিলেও মোরিনহোর মতে, রাশিয়ায় বেশ ভালই পারফরম্যান্স করবেন তাঁর দেশের ফুটবলাররা। কোয়ার্টার ফাইনালের ওঠার পথে উরুগুয়ে বা ফ্রান্সের মতো দলকেও পর্তুগাল হারাবে বলে মনে করছেন তিনি। ছবি: এএফপি।
argentina
বাকি দলগুলিকে নিয়েও নিজস্ব ঢঙেই কথা বলেছেন মোরিনহো। চেলসির প্রাক্তন ম্যানেজারের মতে, কোয়ার্টার ফাইনালের পথে স্পেনকে হারাবে আর্জেন্তিনা। ছবি: এএফপি।
germany
আর্জেন্তিনা ছাড়াও জার্মানির উপর বেশ ভরসা রয়েছে মোরিনহোর। শেষ ষোলোর পথে বেলজিয়ামের মতো শক্তিশালী দলের হার হবে জার্মানদের হাতে থুড়ি পায়ে। ছবি: এএফপি।
football
তা হলে বিশ্বকাপের শেষ চারে কারা কারা উঠবে? মোরিনহোর বাজি থাকছে নিজের দেশ পর্তুগালের দিকে। বাকি তিন দেশ বাছতে গিয়ে তেমন কোনও চমক দেননি তিনি। তবে অবশ্যই রেখেছেন ব্রাজিল, আর্জেন্তিনা এবং জার্মানিকে।
Jose Mourinho
শেষ চারের ভবিষ্যৎবাণী করে মোরিনহো নিজেই চমকিত। তিনি বলেছেন, “শেষ চারের লাইনআপটা একবার দেখুন! ব্রাজিল আর আর্জেন্তিনার মতো লাতিন আমেরিকার দুই প্রবল প্রতিদ্বন্দ্বী টিম। সঙ্গে ইউরো জয়ী পর্তুগাল। আর অবশ্যই জার্মানি। অবিশ্বাস্য!”

Advertisement

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন